• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের সংঘাতের পথে রাজভবন-বিধানসভা! রাজ্যপালকে 'সুপ্রিম-রায়' মনে করালেন অধ্যক্ষ

Google Oneindia Bengali News

ফের একবার সংঘাতের রাস্তায় রাজ্যপাল এবং বিধানসভার স্পিকার। গত কয়েকদিন আগেই বাবুল সুপ্রিয়ের শপথ গ্রহণ অনুষ্ঠান করা নিয়ে বিধানসভা এবং রাজভবন সংঘাত ঘটে। যার জেরে আটকে গিয়েছিল বিধায়ক হিসাবে বাবুলের শপথ। আর সেই রেশ কাটতে না কাটতেই ফের একবার সংঘাত!

একটা দুটো ভুল হলেই সমালোচনা হয়, কলকাতা পুলিশের অনুষ্ঠানে মন্তব্য মমতার

সরাসরি রাজ্যপাল জগদীপ ধনখড়ের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। যা নিয়ে নতুন করে সমস্যা তৈরি হতে পারে বলে আশঙ্কা।

প্রকাশ্যেই ক্ষোভ প্রকাশ বিধানসভার অধ্যক্ষের

প্রকাশ্যেই ক্ষোভ প্রকাশ বিধানসভার অধ্যক্ষের

এখনও ভোট করা যায়নি হাওড়া পুরসভাতে। আটকে রয়েছে হাওড়া পুরসভা সংশোধনী বিল। রাজভবনেই সেই বিল আটকে রয়েছে বলে অভিযোগ। এই বিষয়ে প্রশ্ন করা হলে সরাসরি রাজ্যপালে ভুমিকায় ক্ষোভ প্রকাশ বিমান বন্দ্যোপাধ্যায়। বলেন, উনি বলছেন কোনও বিল বাকি নেই। কিন্তু এখনও হাওড়া বিল আটকে আছে বলে অভিযোগ করেন বিধানসভার স্পিকার। শুধু তাই নয়, এর ফলে নাগরিক পরিষেবা ব্যাহত হচ্ছে বলেও মন্তব্য বিমানবাবুর। পাশাপাশি রাজ্যপালের কাছে বিল পাঠানো হলেও তিনি বিধানসভাকে তা জানাননি বলেও মন্তব্য তাঁর।

সুপ্রিম কোর্টের নির্দেশকেও উল্লেখ করলেন স্পিকার

সুপ্রিম কোর্টের নির্দেশকেও উল্লেখ করলেন স্পিকার

মন্ত্রিসভার অনুমোদনও রাজ্যপাল মানছেন না বলেও এদিন অভিযোগ করেন স্পিকান বিমান বন্দ্যোপাধ্যায়। আর এই বিষয়ে কথা বলতে গিয়েই সুপ্রিম কোর্টের একটি রায়ের উল্লেখ করেন তিনি। বলেন, সুপ্রিম কোর্টের রায় মানা উচিত রাজ্যপালের। স্পিকারের মন্তব্য, রাজীব গান্ধী হত্যা মামলা নিয়ে সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে ছিলেন তামিলনাড়ুর রাজ্যপাল। কার্যত এই বিষয়টি স্মরণ করিয়ে যে রাজ্যপাল জগদীপ ধনখড়কে স্পিকার এক হাত নিলেন তা কার্যত স্পষ্ট।

দীর্ঘদিন আটকে এই বিল

দীর্ঘদিন আটকে এই বিল

গত বছর হাওড়া পুরসভা সংশোধনী নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। যাতে হাওড়া এবং বালি পুরসভাকে আলাদা করার কথা বলা হয়। কিন্তু সেই রাজ্যপালের কাছে পাঠানো হলেও তা এখনও সই করা হয়নি বলে অভিযোগ। এই বিষয়ে বারবার সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি রাজ্যপালকেই এই বিষয়ে দায়ি করা হয়েছে। পালটা বক্তব্যে রাজ্যপালও জানিয়েছেন, তাঁর কাছে কোনও ফাইল আটকে নেই। আর এই বিতর্কের মধ্যেই ঝুলে রয়েছে হাওড়া'র মানুষের ভাগ্য! আর এই অবস্থায় ফের একবার সরব হলেন বিমান বন্দ্যোপাধ্যায় । সরাসরি আক্রমণ জগদীপ ধনখড়কে। যা নিয়ে নতুন করে সংঘাত তৈরি হতে পারে বলে মনে করা হচ্ছে।

সংঘাত নতুন কিছু নয়

সংঘাত নতুন কিছু নয়

একাধিক ইস্যুতে রাজভবন-নবান্ন সংঘাত দেখেছে বাংলার মানুষ। কখনও রাজ্যের আইনশৃঙ্খলা ইস্যুতে রাজ্য প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন তো আবার কখনও মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের একাধিক সিদ্ধান্ত নিয়ে সমালচনা করেছেন রাজ্যপাল। যা নিয়ে পালটা বক্তব্য দিয়েছেন মমতাও। আর সেই সংঘাতের মধ্যেই নয়া বিতর্ক।

কয়লা পাচারকাণ্ডে এবার সিবিআই স্ক্যানারে সওকত মোল্লা, পাসপোর্ট সহ হাজিরার নির্দেশ বিধায়ককেকয়লা পাচারকাণ্ডে এবার সিবিআই স্ক্যানারে সওকত মোল্লা, পাসপোর্ট সহ হাজিরার নির্দেশ বিধায়ককে

English summary
west bengal assembly speaker biman banerjee target governor jagdeep dhankhar on howrah municipal bill
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X