• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূলের প্রচারে নামছেন বিগত বাম সরকারের প্রাক্তন মন্ত্রী, মমতা-অখিলেশ সন্ধিতে নয়া সমীকরণ

  • |

কয়েকদিন আগেই নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে তাঁকে সম্পূর্ণ সমর্থনের বার্তা দিয়ে গিয়েছেন আরজেডি নেতা তেজস্বী যাদব। বাংলায় বসবাসকারী বিহারের জনগোষ্ঠীকেও তিনি মমতাকে সমর্থনের কথা বলে যান। এবার গোবলয় রাজনীতির আরও এক হেভিওয়েট সমাজবাদী পার্টি নেতা অখিলেশ যাদবের সমর্থন এল মমতার জন্য।

লক্ষ্য বিজেপির হিন্দিভাষী ভোট

লক্ষ্য বিজেপির হিন্দিভাষী ভোট

বিজেপি মূলত, তৃণমূলের মুসলিম ভোটব্যাঙ্কে যেমন মমতা শিবিরের অন্যতম শক্তি , তেমনই বিজেপির হিন্দিভাষী ভোটব্যাঙ্ক বাংলার ভোটে বেশ তাৎপর্যপূর্ণ গেরুয়া দলের জন্য। এদিকে, বাংলায় বসবাসকারী এই হিন্দিভাষী ভোটব্যাঙ্ককে বিজেপির দখল থেকে নিজেরে দিকে সরিয়ে আনতে মমতার পাশে তেজস্বীর সঙ্গে এবার অখিলেশও। তেজস্বীর পর এবার উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ জানিয়েছেন তিনি সম্পূর্ণ সমর্থন করছেন মমতাকে।

অখিলেশের বার্তা

অখিলেশের বার্তা

'আমরা মমতা বন্দ্যোপাধ্যায়কে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে বিজেপিকে হারাতে সমর্থ করব।' এই বক্তব্যের পাশাপাশি, অখিলেশ অভিযোগ করেন বিজেপি সারা দেশে বিদ্বেষের বাতাবরণ ছড়াচ্ছে। তিনি বলেন,'২০১৭ সালেও ওরা বিদ্বেষ ছড়িয়ে উত্তর প্রদেশ নির্বাচন জিতেছে।'

 বিগত বাম সরকারে থাকা মন্ত্রী নামছেন মমতার প্রচারে!

বিগত বাম সরকারে থাকা মন্ত্রী নামছেন মমতার প্রচারে!

এক অনুষ্ঠানে বাংলায় ভোটে সমাবাজবাদী পার্টির নেতা অখিলেশ জানান, 'বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়কে সম্পূর্ণ সমর্থন করবে সমাজবাদী পার্টি। এবিষয়ে সপার ন্যাশনাল প্রেসিডেন্ট কিরন্ময় নন্দজি ও আমরা বাকিরা সিদ্ধান্ত নিয়েছি যে কিরন্ময় নন্দজি প্রচারে নামবেন।' ফলে অনুষ্ঠানে অখিলেশ স্পষ্ট করে দেন যে কিরন্ময় নন্দ সহ সমাজবাদী পার্টিতে বাংলার নেতারা মমতাদের হয়ে প্রচার করবেন। প্রসঙ্গত, বাংলায় বিগত বাম সরকারের আমলে মৎসদফতরের মন্ত্রী ছিলেন কিরন্ময় নন্দ। ১৯৮২ সাল থেকে ২০১১ পর্যন্ত ছিলেন সেই পদে। আর সেই নেতাকেই এবার দেখা যাবে মমতার প্রচারে।

 মমতার হাত শক্ত করতে তেজস্বীর বার্তা

মমতার হাত শক্ত করতে তেজস্বীর বার্তা

এর আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে নবান্নতে সাংবাদিকদের সামনে তেজস্বী বলেছিলেন যে, সাম্প্রদায়িক ও ফ্যাসবাদী শক্তিকে রুখতে তৃণমূল কংগ্রেসের সঙ্গে থাকা আমাদের কর্তব্য। তিনি সাফ জানান, 'যখনই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের ডাকবেন, আমরা চলে আসবে। যখন প্রয়োজন হবে আমরা থাকব। '

English summary
West Bengal Assembly Election 2021 , Akhilesh Says that his party members will campaign for Mamata in polls
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X