• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূল কংগ্রেসে পদ ছাড়ার আর্জি দলের প্রাক্তন সা্ংসদের! নিরপেক্ষতার নজির গড়তে দৃষ্টান্ত

রদবদলের পর বড় পদ পেয়েছিলেন প্রাক্তন সাংসদ। কিন্তু তিনি সেই পদ ছাড়তে চান। সবাই যখন বড় পদের জন্য তদ্বির করছে, তা না পেয়ে অনেকের মুখ ভার হয়ে যাচ্ছে, তখন পদ ছাড়তে উঠে পড়ে লাগলেন জঙ্গলমহলের এই ডাকসাইটে নেতা। এই মর্মে তিনি ইতিমধ্যেই চিঠি দিয়েছেন দলকে। তিনি লিখেছেন নিজেকে বিতর্ক থেকে দূরে থাকতে চান।

দলীয় পদ চান না প্রাক্তন সাংসদ

দলীয় পদ চান না প্রাক্তন সাংসদ

পুরুলিয়ার প্রাক্তন সাংসদ তিনি। এবার রদবদলে তাঁকে রাজ্য কো-অর্ডিনেশন কমিটি তথা সমন্বয় কমিটির সদস্য করা হয়েছিল। কিন্তু প্রাক্তন সাংসদ মৃগাঙ্ক মাহাতো দলীয় পদ চান না। অবলীলায় তা ছাড়তে তিনি চিঠি লিখলেন তৃণমূলের শীর্ষ নেতৃত্বকে। তাঁর জায়গায় অন্য কাউকে ওই পদ দেওয়ার আর্জি জানালেন তিনি।

পাবলিক সার্ভিস কমিশনের নিরপেক্ষতার প্রশ্নে

পাবলিক সার্ভিস কমিশনের নিরপেক্ষতার প্রশ্নে

প্রাক্তন সাংসদ ডা. মৃগাঙ্ক মাগাতো বলেন, তি্নি পাবলিক সার্ভিস কমিশন বোর্ডের অন্যতম সদস্য। তাই তাঁকে দলের কোনও পদ না দেওয়াই বাঞ্ছনীয়। তিনি যদি দলের কোনও পদে থাকেন তবে পাবলিক সার্ভিস কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন উঠবে। অযথা বিতর্ক তৈরি হবে। এই মর্মেই তিনি রাজ্য সভাপতির কাছে চিঠি লেখেন।

দলীয় পদ প্রত্যাখ্যান করাই সমীচিন হবে

দলীয় পদ প্রত্যাখ্যান করাই সমীচিন হবে

সম্প্রতি পাবলিক সার্ভিস কমিশনের বৈঠক যোগ দিতে এসে বিক্ষোভের আঁচ পান মৃগাঙ্ক মাহাতো। সিপিএম যুব সংগঠনের পক্ষে বিক্ষোভ দেখানো হয়। তাঁরা রাজ্যের মুখ্যসচিবকে চিঠিও লেখেন। এরপরই মৃগাঙ্কবাবু উপলব্ধি করেন, তার দলীয় পদ প্রত্যাখ্যান করাই সমীচিন হবে। সেইমতো তিনি দলের রাজ্য সভাপতিকে চিঠি লেখেন।

বিতর্ক থেকে দূরে থাকতে পদ ত্যাগের ইচ্ছা

বিতর্ক থেকে দূরে থাকতে পদ ত্যাগের ইচ্ছা

তিনি বলেন, দুটি পদে থাকলে নিরপেক্ষতা বজায় থাকছে না। তিনি চান বিতর্ক থেকে দূরে থাকতে। বোর্ডের সদস্যপদ থেকে নাম কাটা কঠিন। কিন্তু দল মনে করলে ওই পদ থেকে নামে কেটে দিতে পারে। তা জানিয়েই চিঠি লিখেছি। আমি প্রাক্তন সরকারি আধিকারিক হিসেবে স্বচ্ছতা ও নিরপেক্ষভাবেই বোর্ডের কাজ করছি।

English summary
TMC’s ex MP Mriganko Mahato wants to leave the party post to be unbiased. This is a example to state politics in West Bengal.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X