• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূলীদের ডেথ সার্টিফিকেট তৈরি! দিলীপের প্ররোচনামূলক মন্তব্যের বিরুদ্ধে কমিশনে

  • By Koushik Dutta
  • |

কেশপুরের সভায় বিতর্কিত মন্তব্য করার জন্য বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ জানাচ্ছে পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূল কংগ্রেস। রবিবার কেশপুর থানার গোলাড় গ্রামে ঘাটাল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী ভারতী ঘোষের সমর্থনে এক নির্বাচনী জনসভায় দিলীপ ঘোষ বলেছিলেন, তৃণমূল কংগ্রেসকর্মীদের 'ডেথ সার্টিফিকেট' লিখে দেবেন।

তৃণমূলীদের ডেথ সার্টিফিকেট তৈরি! দিলীপের উস্কানিমূলক মন্তব্যের বিরুদ্ধে কমিশনে

বিজেপির রাজ্য সভাপতি তথা মেদিনীপুর কেন্দ্রে‌র বিজেপি প্রার্থী মন্তব্য নিয়ে তোলপাড়া শুরু হয়ে যায় রাজনৈতিক মহলে। তৃণমূল নেতাদের মতে, প্রকাশ্যে এই ধরনের কথা বলে দিলীপ ঘোষ ভোটের আগে উত্তেজনা ছড়াচ্ছেন। অশান্তি বাধানোর চেষ্টা করছেন। হুমকি দিচ্ছেন তৃণমূল কংগ্রেসের নেতা-কর্মীদের খুন করা হবে।

তৃণমূলীদের ডেথ সার্টিফিকেট তৈরি! দিলীপের উস্কানিমূলক মন্তব্যের বিরুদ্ধে কমিশনে

বিজেপি নেতার এই ধরনের উত্তেজক কথা বলার জন্য দিলীপ ঘোষের বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ করা হবে বলে জানিয়েছেন পশ্চিম মেদিনীপুর জেলার তৃণমূল কংগ্রেস সভাপতি অজিত মাইতি। তবে তার এই মন্তব্য নিয়ে বিতর্ক সৃষ্টি হলেও তাতে কোন আমল দিতে চাননি বিজেপির রাজ্য সভাপতি।

সোমবার দলীয় কর্মীদের নিয়ে একটি বৈঠক করতে মেদিনীপুর আসেন দিলীপ ঘোষ। সেখানে বিতর্কিত মন্তব্য করে তিনি যে ভুল করেননি বা তার থেকে পিছিয়ে আসতে রাজি নন, তাও বুঝিয়ে দেন এদিন। তিনি বলেন, আমি যা বলেছি, যাদের বলেছি তা তারা বুঝে গিয়েছেন।

[আরও পড়ুন: ২০১৯-এ দেশের কোন অংশে কার পাল্লা ভারী, একনজরে আন্তর্জাতিক সমীক্ষার ফল]

দিলীপ ঘোষ বলেন, কেশপুর-সহ বিভিন্ন এলাকায় আমাদের নেতা-কর্মী দের ওপর শারীরিকভাবে আক্রমণ করা হচ্ছে। আমি কেশপুরের সভায় বলেছি, যদি কেউ আমাদের কর্মীদের গায়ে হাত দেয় তাহলে তিনি যেন অন্তিম পরিণতির জন্য তৈরি থাকেন। আমি পরিষ্কার করেই বলেছি সে কথা।

[আরও পড়ুন: ২০১৯-এ কি পালাবদল ঘটছে দিল্লির কুর্সিতে! আন্তর্জাতিক সমীক্ষা একনজরে সম্ভাব্য ফল]

রবিবার প্রকাশ্য সভায় দিলীপ ঘোষ বলেন, যদি কেউ তাদের নির্বাচনী কর্মকাণ্ডে, প্রচারে বা দলের ‌পতাকা তুলতে বাধা দেয় তাহলে তিনি তাঁর ডেথ সার্টিফিকেট লিখে দেবেন এবং সেই ব্যক্তি যেখানেই লুকিয়ে থাকুন না কেন তাঁকে খুঁজে বের করে নিজের হাতে শাস্তি দেবেন। তৃণমূল নেতারা বলেন, বিজেপি‌ যে দাঙ্গা করে, মানুষ খুন করে, প্রকাশ্যে দলের রাজ্য সভাপতির এই সব কথাই তার প্রমাণ। দিলীপ ঘোষ আমাদের খুন করার কথা বলছেন, এলাকায় অশান্তি সৃষ্টি করতে প্ররোচনা দিচ্ছেন।

[আরও পড়ুন: দেশের ৭৫-এ ৭৫ মাইলস্টোন! তিন তালাক থেকে মহিলা সংরক্ষণ নিয়ে কোন পরিকল্পনায় বিজেপি]

English summary
TMC moves to Election Commission against Dilip Ghosh’s provocative comments. Dilip Ghosh threatens to TMC that the death certificates have been written,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X