• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একুশের নির্বাচনের আগে ‘দায়িত্ব’ ভাগ করে দিল ‘সাবধানী’ তৃণমূল, একনজরে ‘রোস্টার’

২০২১-এর বিধানসভা ভোটের আগে হঠাৎ সাবধানী তৃণমূল কংগ্রেস। তৃণমূল তাদের মুখপাত্রদের জন্য রোস্টার তৈরি করে দিল। সেই রোস্টার মেনেই এবার মুখ খুলবেন তৃণমূল নেতারা। একুশের ভোটকে পাখির চোখ করেই তৃণমূল এই পদক্ষেপ নিল। বিধানসভা ভোটের আগে বিভিন্ন বিষয়ে দলের বক্তব্য পেশ করতে সাবধানী পদক্ষেপ নিল তৃণমূল।

একুশের লক্ষ্যে রোস্টার তৈরি তৃণমূলের

একুশের লক্ষ্যে রোস্টার তৈরি তৃণমূলের

তৃণমূলের কোন নেতা কবে বলবেন, তা নির্ধারণ করে দেওয়া হল। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এই রোস্টার তৈরি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, বেলা ১২টা থেকে বিকেল ৪টে পর্যন্ত তৃণমূল ভবনের মিডিয়া সেন্টারে ওই নেতারা সংবাদমাধ্যমের মুখোমুখি হবেন। বাকি সময়ে বাড়ি বা অন্যত্র বাংলা, ইংরেজি বা হিন্দিতে বক্তব্য জানাতে পারবেন।

শৃঙ্খলা ও পেশাদারিত্ব আনতে চাইছে

শৃঙ্খলা ও পেশাদারিত্ব আনতে চাইছে

তৃণমূল কংগ্রেস এই ভাবে সময় বেঁধে দায়িত্ব ভাগ করে দেওয়ার মধ্য দিয়ে দলে শৃঙ্খলা ও পেশাদারিত্ব আনতে চাইছে। প্রসঙ্গত কে সংবাদমাধ্যমের কাছে মুখ খুলবেন, তা আগেই নির্ধারিত করে দেওয়া হয়েছিল। এবার সেই মুখপাত্রদের মধ্যে কে কবে দায়িত্ব পালন করবেন, তা নির্ধারণ করা হল।

রোস্টার অনুযায়ী ডিউটি সপ্তাহে ৬ দিন

রোস্টার অনুযায়ী ডিউটি সপ্তাহে ৬ দিন

মুখপাত্রদের মধ্যে থেকে কয়েকজনকে বেছে নিয়ে সাপ্তাহিক রোস্টার তৈরি করে দিয়েছে তৃণমূল। আসন্ন বিধানসভা পর্যন্ত এই রোস্টার মেনে চলা হবে। তবে দলনেত্রী মনে করলে এর মধ্যে প্রয়োজনীয় রদবদল করবেন। রোস্টার অনুযায়ী ডিউটি থাকবে সপ্তাহে ৬ দিন। রবিবার ছুটি থাকবে। বাকি ছদিন নেতাদের দায়িত্ব বণ্টন করে দেওয়া হল।

রোস্টারে কারা করে দায়িত্ব পেলেন

রোস্টারে কারা করে দায়িত্ব পেলেন

রোস্টার অনুযায়ী, সোমবার ও শুক্রবার সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলবেন রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়। বৃহস্পতিবার ও শনিবার কথা বলবেন বিশ্বজিৎ দেব। আর মঙ্গলবার শশী পাঁজা, বুধবার ওমপ্রকাশ মিশ্র, বৃহস্পতিবার নির্বেদ রায় এবং শনিবার নাদিমুল হক সংবাদমাধ্যমের মুখোমুখি হবেন।

রাজনীতির প্রত্যেকটি দিক মাথায় রেখে দায়িত্ব

রাজনীতির প্রত্যেকটি দিক মাথায় রেখে দায়িত্ব

প্রতিদিনই একজন করে নেতা থাকবেনই। বৃহস্পতিবার ও শনিবার দুজন করে নেতা আছেন মুখপা্ত্রের তালিকায়। এছাড়া দীনেশ ত্রিবেদী, ব্রাত্য বসু যে কোনও একদিন করে কথা বলবেন সংবাদমাধ্যমের সঙ্গে। রোস্টারে বিভিন্ন বিষয়ে অভিজ্ঞতাসম্পন্ন নেতাদের রাখা হয়েছে কথা বলার জন্য। রাজনীতির প্রত্যেকটি দিক মাথায় রেখে ওই দায়িত্ব ভাগ করা হয়েছে।

Positive Story : ৪ মহাকাশ পর্যটককে নিয়ে স্পেস স্টেশনে পাড়ি দিল নাসা

নীতীশের শপথগ্রহণের দিন থেকেই শুরু লড়াই! তেজস্বী জানিয়েদিলেন চূড়ান্ত সিদ্ধান্তের কথা

English summary
TMC makes weekly roster of spoke persons before 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X