মমতার সাধের সিঙ্গুরে ভাঙন তৃণমূলে! জানেন, মুকুলের ডাকে বিজেপিতে যোগ দিলেন কারা

Subscribe to Oneindia News

রাজ্যে পরিবর্তনের সূচনা হয়েছিল যে জমি আন্দোলনকে কেন্দ্র করে, সেই জমি আন্দোলনের আঁতুড়ঘর সিঙ্গুরে তৃণমূলের ভোটব্যাঙ্কে ভাঙন ধরিয়ে দিলেন বিজেপি নেতা মুকুল রায়। তাঁর হাত ধরেই সিঙ্গুর জমি আন্দোলনের অন্যতম মুখ তৃণমূল নেতা শেখর ঘোষ যোগ দিলেন বিজেপিতে। সঙ্গে যোগ দিলেন অনিচ্ছুক ও ইচ্ছুক দুই চাষিও।

মমতার সাধের সিঙ্গুরে মুকুলের হানায় ভাঙন তৃণমূলে

শুক্রবার তৃণমূল নেতা শেখর ঘোষের নেতৃত্বের শতাধিক কর্মী বিজেপির রাজ্য দফতরে এসে মুকুল রায় ও দিলীপ ঘোষের হাত থেকে গেরুয়া পতাকা তুলে নেন। বিজেপি সূত্র জানানো হয়েছে, শুধু শেখর ঘোষই নন, সিঙ্গুরের দুই চাষিও এদিন বিজেপির পতাকা তলায় আসেন। তাঁরা হলেন অনিচ্ছুক সুদীপ ঘোষ ও ইচ্ছুক চাষি দ্বারিকানাথ ঘোষ। এঁরা দুজনেই বেড়াবেড়ি গ্রাম পঞ্চায়েত বাসিন্দা। জমি আন্দোলনের সঙ্গেও এঁদের ওতপ্রোত যোগ ছিল।

মমতার সাধের সিঙ্গুরে মুকুলের হানায় ভাঙন তৃণমূলে

উল্লেখ্য, এই সিঙ্গুরের জমি আন্দোলনের হাত ধরেই রাজ্যে পরিবর্তন সূচিত হয়েছিল। মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্যপাটের নেপথ্যে সিঙ্গুরের ভূমিকা ছিল অনস্বীকার্য। সেই সিঙ্গুরেই থাবা বসিয়ে দিলেন মুকুল রায়। এবার মমতার সিঙ্গুরে বিজেপির উত্থান রাজনৈতিক মহলে অন্য বার্তা দিতেও শুরু করেছে।

তবে কি মুকুল রায় এভাবেই তাঁর জাল বিছিয়ে দেবেন রাজ্যের প্রতিটি প্রান্তে। প্রথমে অধিকারী গড় থেকে তিনি ছিনিয়ে এনেছিলেন প্রাক্তন বিধায়ককে। এবার মুকুল রায়ের অঙ্গুলিহেলনেই সিঙ্গুরের তৃণমূল নেতাকে ঘরে তুলে নিল বিজেপি। রাজনৈতিক মহল আবার মনে করছে, সিঙ্গুরের চাষিদের মধ্যে ফের নতুন করে অসন্তোষ দানা বেঁধেছে। নইলে সিঙ্গুরে এমন ভাঙন কেন?

এদিন রাজ্য দফতরে মুকুল রায়ের উপস্থিতিতে সিঙ্গুরের শতাধিক কর্মীকে নিয়ে হাজির হন শেখর ঘোষ। আসেন দুই চাষিও। এদিন ঘটা করে তাঁদের বিজেপিতে বরণ করে নেওয়া হয়। তাঁদের হাতে পতাকা তুলে দেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। একটার পর একটা তৃণমূল-গড়ে মুকুলের হানায় চিন্তার ভাঁজ মমতার কপালেও। এই দল ভাঙানোর খেলায় মুকুল বিজেপিতে কতখানি সমৃদ্ধ করতে পারেন, সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

English summary
TMC leader and hundreds workers of Singur join in BJP. They join to call of Mukul Roy.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.