• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'গোলি মারো'র জবাব 'ডাঙের বাড়ি..'! রাঢ়ভূমের তৃণমূল নেতা অনুব্রতর নয়া নিদান

  • |

নকুলদানা থেকে গুড়-বাতাসা, কিম্বা পাঁচন, চেনা ভঙ্গিমায় এযাবৎকালে বাংলার রাজনীতিতে একাধিক 'নিদান' এসেছে তৃণমূলের দাপুটে নেতা তথা বীরভূম প্রধান অনুব্রত মণ্ডলের তরফে। আর পুরভোটের আগে বাংলার রাজনৈতিক ময়দান যখন তপ্ত, তখন অনুব্রত মণ্ডল বিজেপিকে পাল্টা তোপে ওড়াতে দিয়ে দিলেন নয়া নিদান । এবার স্লোগান 'ডাঙের বাড়ি..'।

'ওরা যদি গোলি মারো বলে..'

'ওরা যদি গোলি মারো বলে..'

দিল্লি নির্বাচনের পর বাংলার বুকেও শোনা গিয়েছে বিজেপি কর্মীদের মুখ থেকে 'গোলি মারো' স্লোগান। যা নিয়ে রাজ্য রাজনীতি তোলপাড়ের পাশাপাশি একাধিক গ্রেফতারিও হয়েছে। এবার সেই ঘটনা নিয়ে মন্তব্য করতে গিয়ে রাঢ়বাংলার তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল বলেন, 'বিজেপি বলছে গোলি মারো.. কান খুলে শুনে নিন.. ওরা যদি গোলি মারো বলে.. আপনারা (তৃণমূল কর্মীরা) ডাঙের বাড়ি মারুন..।'

কেষ্ট-বার্তা

কেষ্ট-বার্তা

বীরভূমে তৃণমূলের এক জনসভায় ফের একবার অনুব্রত মণ্ডল নিজের সুর চড়ান বিজেপির বিরুদ্ধে। তিনি বলেন, 'আমরা জানি কীভাবে বধ করতে হয়। আবার কীভাবে বশ করতে হয়। আমরা পশ্চিমবঙ্গে কোনও মতেই এনআরসি হতে দেব না।' তৃণমূল সুপ্রিমো মমতার সুরেই এদিনও তিনি ফের একবার পুরভোটের আগে এনআরসি ইস্যু তুলে ধরেন সভায়।

 মোদীকে একহাত

মোদীকে একহাত

পুরভোট আপাতত পাখির চোখ। আর সেই রাস্তায় নেমে চেনা সুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একহাত নিয়েছেন অনুব্রত মণ্ডল। তিনি বলেন, 'দিল্লিতে হিংসায় এত মানুষের প্রাণ গেল, অথচ দেশের প্রধানমন্ত্রী কোনও দুঃখ প্রকাশ করলেন না। কোনও বিবৃতি দিলেন না।..প্রধানমন্ত্রী মানুষের কথা ভাবেন না। '

আঠপৌরে শব্দ ও অনুব্রত মণ্ডল

আঠপৌরে শব্দ ও অনুব্রত মণ্ডল

উল্লেখ্য, বাংলার রাজনীতিতে তিনি বিতর্কিত নেতা। অনুব্রত মণ্ডলের আঠপৌরে বাংলা শব্দ চয়ন ও সেই শব্দ দিয়ে রাজনৈতিক বিভিন্ন বিতর্কিত বক্তব্য বাংলার ভোট আঙিনায় বারবার শিরোনাম আকর্ষণ করেছে। এমনই একটি আঠপৌরে শব্দ 'ডাঙির বাড়ি..'। এর আগে বিরোধী শিবিরকে তিনি পাঁচন দিয়ে বধ, কিম্বা 'নকুল দানা' দিয়ে বিনাশের বহু তত্ত্ব দিয়েছেন। যা ভোট রাজনীতিতে অন্যতম দিক হয়ে ওঠে।

ডাঙির বাড়ি ও তৃণমূলের বার্তা

ডাঙির বাড়ি ও তৃণমূলের বার্তা

উল্লেখ্য, কয়েকদিন আগে, নেতাজি ইন্ডোরে দলীয় কর্মীদের নিয়ে সভায় মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির 'গোলি মারো' স্লোগানকে একহাত নেন। তার সমালোচনার পাশপাাশি দলীয় কর্মীদের বার্তা দেন যাতে কেউ আইন হাতে তুলে না নেন।

English summary
TMC leader Anubrata Mondal creats news slogan to defeat Goli Maro.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X