নিজেরে হারায়ে খুঁজি! ঝক্কির দিন শেষ গঙ্গাসাগরে হারালে খুঁজে দেবে ওয়েবসাইট

Subscribe to Oneindia News

গঙ্গাসাগরে গিয়ে হারিয়ে গেলেও আর ভয় নেই। এবার আপনাকে খুঁজে দেবে ওয়েবসাইটই। হারিয়ে যাওয়া মানেই থানায় যাওয়া, নিখোঁজ ডায়েরি করা- সেই যুগ শেষ। ওয়েব-যুগে আর ওসব ঝক্কি-ঝামেলার কোনও দরকার নেই। চালু করা হচ্ছে ওয়েবসাইট। সেই ওয়েবসাইটে নিখোঁজ ব্যক্তির নাম ও বর্ণনা আপলোড করে দিলেই কেল্লাফতে।

নিজেরে হারায়ে খুঁজি! ঝক্কির দিন শেষ গঙ্গাসাগরে হারালে খুঁজে দেবে ওয়েবসাইট

তবে হ্যাঁ, সঙ্গে দিতে হবে মোবাইল নম্বরটিও। 'মাইহেম ডট কম' নামে এই ওয়াবসাইটই অনুসন্ধান করে দেবে নিখোঁজ ব্যক্তির। তা আবার এসএমএস করে জানিয়েও দেবে আপনাকে। ওয়েস্ট বেঙ্গল রেডিও ক্লাবের সদস্যরা এবার এই দায়িত্ব নিজেদের কাঁধে তুলে নিয়েছেন। আর সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করেই তারা এবার এই কাজে ব্রতী হচ্ছেন। পুলিশ ও ডিজাস্টার ম্যানেজমেন্টের সদস্যরাও তাঁদেরকে সাহায্য করবেন এই গুরুদায়িত্ব পালনে।

আগামী ৮ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি এই ওয়াবসাইটটি চালু থাকবে। নিখোঁজ ব্যক্তির সন্ধান করার পাশাপাশি এই ওয়েবসাইটে গঙ্গাসাগর সংক্রান্ত নানা তথ্য সম্ভারও থাকছে। ভিন রাজ্য থেকে কীভাবে সাগরে পৌঁছনো যাবে তার গাইডলাইনও থাকছে এই ওয়েবসাইটে। এতদিন নেট দুনিয়ার বাইরে থেকেই গঙ্গাসাগর মেলা পরিচালনা করা হত। এবার সেখানে ঢুকে পড়ল ওয়েয়সাইট, অ্যাপস। হাতের মুঠোয় গঙ্গাসাগরকে আনার চেষ্টা চালাচ্ছে সরকারও।

English summary
The website will find out you, if you untraced himself from team in the Ganga Sagar

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.