• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিজেপিকে ‘উটপাখির ডিমে’র সঙ্গে তুলনা, চিন্তন বৈঠকের আগে তথাগতের টুইটে জল্পনা

একুশের নির্বাচনের পর থেকে যত নির্বাচন হয়েছে ক্রমশ তলানিতে চলে গিয়েছে বিজেপি। তার জন্য শুধু তৃণমূলী-সন্ত্রাসকে টার্গেট করেই ক্ষান্ত থাকছেন নেতারা। কিন্তু এই ব্যর্থতার প্রকৃত কারণ কী, তা জানতেই বিজেপি বসছে চিন্তন বৈঠকে।
Google Oneindia Bengali News

একুশের নির্বাচনের পর থেকে যত নির্বাচন হয়েছে ক্রমশ তলানিতে চলে গিয়েছে বিজেপি। তার জন্য শুধু তৃণমূলী-সন্ত্রাসকে টার্গেট করেই ক্ষান্ত থাকছেন নেতারা। কিন্তু এই ব্যর্থতার প্রকৃত কারণ কী, তা জানতেই বিজেপি বসছে চিন্তন বৈঠকে। আর সেই চিন্তন বৈঠক নিয়েই তির্যক মন্তব্য করে বসলেন দলের প্রবীণ নেতা তথাগত রায়।

‘ফাটা ডিমে আর তা দিয়ে কী ফল পাবে?'

‘ফাটা ডিমে আর তা দিয়ে কী ফল পাবে?'

তথাগত রায় তাঁর দলের বর্তমান রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে বলেন, ফাটা ডিমে তা দিয়ে আর লাভ কী! বঙ্গ বিজেপিকে উট পাখির ডিমের সঙ্গে তুলনা করলেন তিনি। চিন্তন বৈঠকের আগে টুইট করে তিনি স্মরণ করালেন সুধীন দত্তের লেখা উটপাখি কবিতার কথা। সেই কবিতার লাইন তুলে ধরে তিনি লিখলেন- 'ফাটা ডিমে আর তা দিয়ে কী ফল পাবে?'

৩ থেকে বাড়িয়ে ৭৭ তো করেছি, বলেছিল একুশে

আগে পাঁচ পুরনিগম ও পরে রাজ্যের ১০৮ পুরসভার ভোটে শূন্য হাতে ফিরতে হয়েছে বিজেপিকে। রাজ্যের ১১৩টি পুরসভার একটিও তাঁরা দখল করতে পারেনি। ভোট প্রাপ্তির হারেও বিরাচ পতন ঘটেছে। সেখানে উত্থান হয়েছে সিপিএমের। এই পরিস্থিতিতে টুইটে তিনি লিখলেন, বিধানসভা ভোটের ফলের পর বিজেপি বিপর্যয় স্বীকার না করে বলেছিল, ৩ থেকে বাড়িয়ে ৭৭ তো করেছি।

চিন্তন বৈঠক শুরুর আগে তথাগতের বার্তা তাৎপর্যপূর্ণ

চিন্তন বৈঠক শুরুর আগে তথাগতের বার্তা তাৎপর্যপূর্ণ

তারপর পুরভোটে বিজেপি নিশ্চিহ্ন হয়ে গিয়েছে। আর তারপর বিজেপি বসছে চিন্তন শিবিরে। তাতে তথাগতের কথা, এখন আর চিন্তন বৈঠকের কী আছে। তা বোঝাতে গিয়েই তিনি উটপাখি কবিতার লাইন তুলে ধরে তিনি লেখেন- ফাটা ডিমে তা দিয়ে আর কী হবে। চিন্তুন বৈঠক শুরুর আগে তথাগতের এই বার্তা বিশেষ তাৎপর্যপূর্ণ।

চিন্তন বৈঠকে অমিত মালব্যের সঙ্গে রাজ্য নেতারা

চিন্তন বৈঠকে অমিত মালব্যের সঙ্গে রাজ্য নেতারা

শনিবার রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন সহ-পর্যবেক্ষক অমিত মালব্য। দলের বিপর্যয় নিয়ে তিনি কথা বলবেন বিজেপির রাজ্য নেতৃত্বের সঙ্গে। সেখানে যেমন উপস্থিত থাকবেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, রাজ্য সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীরা, থাকবেন সাংসদ লকেট চট্টোপাধ্যায়ও। থাকবেন বিজেপির অন্যান্য রাজ্য নেতারাও।

চিন্তন বৈঠকের আগে কাঁটা তথাগত-লকেট

চিন্তন বৈঠকের আগে কাঁটা তথাগত-লকেট

বিজেপির এই চিন্তন বৈঠকের রিপোর্ট যাবে বিজেপির সর্বভারতীয় সভপাতি জেপি নাড্ডার কাছে। তার আগে তথাগত রায় প্রশ্ন তুলে দিলেন চিন্তন বৈঠকের প্রয়োজনীয়তা নিয়ে। আবার লকেটের উপস্থিতিতে নিয়েও বিজেপির বর্তমান নেতৃত্বে বিব্রত। তাঁরা চাইছেন, লকেট যাতে মুখ না খোলেন। তাহলে নেতৃত্বের মুখোশ খসে পড়বে। মুখ লোকাতে পারবেন না বর্তমান নেতারা। বিজেপির বর্তমান অবস্থান নিয়ে ইতিমধ্যেই সুর চড়িয়েছেন লকেট।

English summary
Tathagata Roy increases speculation with think tank meeting of BJP after Municipal Election defeat.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X