• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূলের বর্জিত স্লোগানে বিজেপি বাড়ানোর কৌশল শুভেন্দুর, টার্গেট যখন হিন্দু-ভোট

তৃণমূল কংগ্রেস যে স্লোগান বর্জন করেছিল প্রায় এক যুগ আগে, সেই স্লোগানকে তুলে এনেই বিজেপি বাড়ানোর কৌশল নিলেন শুভেন্দু অধিকারী। সদ্য বিজেপিতে যোগ দেওয়ার পর হিট তাঁর আনা নয়া স্লোগান। লক্ষ্য যখন বাংলার হিন্দু ভোট তখন বিজেপিও ছাড়পত্র দিয়েছে শুভেন্দুর নয়া স্লোগানে। স্বল্প সময়েই তা মুখে মুখে ফিরতে শুরু করেছে বিজেপিকর্মীদের।

ঝাড়গ্রামঃ ছত্রধরকে নৈরাজ্য সৃষ্টি কারী বলে কটাক্ষ, শুভেন্দু অধিকারী
হিন্দু ধর্মমাবলম্বীদের কাছে পৌঁছতে কার্যকরী শ্রীকৃষ্ণ

হিন্দু ধর্মমাবলম্বীদের কাছে পৌঁছতে কার্যকরী শ্রীকৃষ্ণ

এতদিন বিজেপি বাংলায় শুধু ‘জয় শ্রীরাম'স্লোগানে আটকে ছিল। কিন্তু সনাতন হিন্দু ধর্মমাবলম্বীদের টার্গেট করতে, তাঁদের কাছে পৌঁছতে শ্রীরামের থেকেও দোসর হবে শ্রীকৃষ্ণ। তাই রামের সঙ্গে কৃষ্ণের মেলবন্ধন ঘটিয়েছেন শুভেন্দু। অজিত পাঁজার তৈরি করা স্লোগানে ভরসা রেখেই তিনি বিজেপির ভোট বাড়ানোর কৌশল নিয়েছেন।

রামের পর কৃষ্ণও, হিন্দুত্ববাদী হয়ে উঠতে তৎপর শুভেন্দু

রামের পর কৃষ্ণও, হিন্দুত্ববাদী হয়ে উঠতে তৎপর শুভেন্দু

শুভেন্দু বেশ কিছুদিন ধরেই কৃষ্ণ নামে মাতোয়ারা হয়ে উঠেছেন। বিজেপি নেতা হয়েই তিনি হিন্দুত্ববাদী হয়ে উঠতে ‘হরে কৃষ্ণ হরে হরে'কে আশ্রয় করেছেন। বিজেপিতে যোগ দিয়ে রামকে আঁকড়ে ধরতে যে তিনি কুণ্ঠা বোধ করেছেন তা নয়। যোগদান মঞ্চেই তিনি ‘জয় শ্রীরাম' স্লোগান তুলেছেন। সেইসঙ্গে এনেছেন শ্রীকৃষ্ণকেও।

শুভেন্দু বলছেন ‘হরে কৃষ্ণ হরে হরে পদ্ম এবার ঘরে ঘরে’

শুভেন্দু বলছেন ‘হরে কৃষ্ণ হরে হরে পদ্ম এবার ঘরে ঘরে’

শুভেন্দু এখন বিজেপির মঞ্চে দাঁড়িয়ে স্লোগান তুলছেন ‘হরে কৃষ্ণ হরে হরে'। আর নিচে থেকে উৎসাহী সদস্য-সমর্থকরা জবাব দিচ্ছেন- ‘পদ্ম এবার ঘরে ঘরে'। ‘জয় শ্রীরাম', ‘ভারত মাতা কি জয়' বলার পর তিনি ওই স্লোগান দিচ্ছেন নিয়ম করে। লক্ষ্য বাঙালি হিন্দুকে আরও বেশি করে আকৃষ্ট করা। ভিনরাজ্যের হিন্দুরা রাম নামে যতটা মাতোয়ারা হয় বাংলায় হয় কৃষ্ণনামে। তাই ভেবেচিন্তেই প্রাক্তন তৃণমূলী শুভেন্দু অধিকারী এই স্লোগান ব্যবহার করেছেন।

অজিত পাঁজা স্লোগান নিয়ে বিজেপিতে প্রয়োগ শুভেন্দুর!

অজিত পাঁজা স্লোগান নিয়ে বিজেপিতে প্রয়োগ শুভেন্দুর!

শুভেন্দুর ব্যবহৃত ওই স্লোগানের প্রকৃত স্রষ্টা অজিত পাঁজা। তৃণমূল গঠনের পর অজিত পাঁজা স্লোগান তুলেছিলেন ‘হরে কৃষ্ণ হরে হরে, তৃণমূল সবার ঘরে ঘরে'। এই স্লোগান তৃণমূলের কর্মসূচি থেকে বিলুপ্ত হয়ে গিয়েছে। এবার সেটাই বিজেপিতে প্রয়োগের ছাড়পত্র পেয়ে গেলেন শুভেন্দু। তৃণমূল ওই স্লোগানকে ছেলে ভোলানো ছড়া বলে কটাক্ষ করেছে। বিজেপি বলছে ওই স্লোগানই তুরুপের তাস।

রামের চেয়ে কৃষ্ণকে বেশি গ্রহণীয় বাঙালি হিন্দুর কাছে

রামের চেয়ে কৃষ্ণকে বেশি গ্রহণীয় বাঙালি হিন্দুর কাছে

দাদার অনুগামীদের কথায়, বাঙালি রামের চেয়ে কৃষ্ণকে বেশি গ্রহণ করেছেন। এই সত্যটা তিনি সামনে আনতে চাইছেন। কৃষ্ণকে সামনে আনলে সনাতন হিন্দুধর্মাবলম্বীদের আরও কাছে পৌঁছনো যাবে। দলও শুভেন্দুর এই ভাবনাকে স্বাগত জানিয়েছে। শুভেন্দুর স্লোগান দলের অন্যরাও নিতে শুরু করেছেন। বিজেপি দল হিসেবেও তা বৈধতা দিয়েছে। শুভেন্দুর ওই স্লোগান সম্বলিত একটি পোস্টার বিজেপির সাংগঠনিক সম্পাদক অমিতাভ চক্রবর্তী নিজের টুইটার হ্যান্ডেলে টুইট করেছেন।

রাম ছেড়ে কৃষ্ণ নামে প্রত্যয়ী শুভেন্দু, নয়া স্লোগানে টার্গেট সনাতন হিন্দুধর্মাবলম্বীরা

English summary
Suvendu Adhikari takes slogan of TMC named of Lord Krishna to join in BJP before 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X