• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজীব কুমারকে গ্রেফতারের আবেদন! আজ সুপ্রিম কোর্টে সিবিআই-এর আবেদনের শুনানি

সারদা কাণ্ডে সুপ্রিম কোর্টে সোমবার ফের রাজীব মামলার শুনানি। ইতিমধ্যেই রাজীব কুমারকে হেফাজতে চেয়ে আবেদন করেছেন সিবিআই। সারদা তদন্তে অসহযোগিতার অভিযোগ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এর আগে রাজীব কুমারকে সাতদিন সময় দিয়ে জবাব তলব করেছিল সর্বোচ্চ আদালত। শনিবার সেই জবাব দেন রাজীব কুমার।

রাজীব কুমারকে গ্রেফতারের আবেদন! আজ সুপ্রিম কোর্টে সিবিআই-এর আবেদনের শুনানি

জানা গিয়েছে, শনিবার আত্মপক্ষ সমর্থন করে সুপ্রিম কোর্টে হলফনামা জমা দিয়েছিলেন রাজীব কুমার। সূত্রের খবর অনুযায়ী, সিবিআই-এর দাবির বিরোধিতা করে, সেই সংস্থার কাজ নিয়েই প্রশ্ন করা হয় সেই হলফনামায়। সিবিআই-এর তৎপরতার পিছনে রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে বলেও অভিযোগ করা হয় বলে সূত্রের খবর।

কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের বিরুদ্ধে সাক্ষীদের প্রভাবিত করার গুরুতর অভিযোগ এনেছিল সিবিআই। সূত্রের খবর অনুযায়ী, সেই অভিযোগেই

তাঁকে নিজেদের হেফাজতে পেতে সুপ্রিম কোর্টে আবেদন করে সিবিআই।

এর আগে সুপ্রিম কোর্টের নির্দেশ দিয়েছিল, রাজীব কুমারকে গ্রেফতার করতে পারবে না সিবিআই। রাজীব কুমারকে তদন্তে সহযোগিতার নির্দেশও দিয়েছিল আদালত।

সূত্রের খবর অনুযায়ী, রাজীব কুমারের বিরুদ্ধে সাক্ষীদের প্রভাবিত করার গুরুতর অভিযোগ এনে, সুপ্রিম কোর্টের সেই নির্দেশ প্রত্যাহারের আবেদন করেছে সিবিআই।

সারদা তদন্তে সিট গঠন করেছিল রাজ্য সরকার। সেই সিটের প্রধান ছিলেন রাজীব কুমার। তাঁর বিরুদ্ধে তদন্তের তথ্যপ্রমাণ নষ্টের অভিযোগ করে সিবিআই। ৩ ফেব্রুয়ারি

সারদা তদন্তে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে সরকারি বাসভবনে গিয়েছিল সিবিআই। তারপরই তোলপাড় শুরু হয়ে যায় রাজনীতিতে। পথে নামেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সুপ্রিম কোর্টের নির্দেশে পরবর্তী সময়ে ৮ দিন ধরে শিলং-এ জেরা করা হয় রাজীব কুমারকে। জিজ্ঞাসাবাদের পর শীর্ষ আদালতে রিপোর্ট জমা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

English summary
Supreme Court will hear the appeal of CBI on Rajeev Kumar's arrest in Saradha Case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X