• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজীব কুমারকে গ্রেফতারের আবেদন সিবিআইয়ের, নোটিস পাঠালো সুপ্রিম কোর্ট

ফের চাপ বাড়ল রাজীব কুমারের। আইপিএস অফিসার তথা কলকাতা পুলিশের প্রাক্তন নগরপাল রাজীব কুমারকে শুক্রবারই সুপ্রিম কোর্টের পক্ষ থেকে নোটিস পাঠানো হয়। সারদা মামলায় রাজীব কুমারের জামিনের বিরোধিতা করে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই মামলায় শুক্রবার রাজ্যের অন্যতম শীর্ষ পুলিশকর্তাকে নোটিস পাঠিয়েছে সুপ্রিম কোর্ট।

রাজীব কুমারকে গ্রেফতারের আবেদন সিবিআইয়ের, নোটিস পাঠালো সুপ্রিম কোর্ট

এদিন প্রধান বিচারপতি এসএ বোবদে এবং বিচারপতি বি আর গাবাই–এর ডিভিশন বেঞ্চে রাজীব মামলা উঠেছিল। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হয়ে সওয়াল করেন সলিসিটার জেনারেল তুষার মেহতা। তিনি দাবি করেন, সারদা চিটফান্ড মামলার প্রমাণ লোপাট করেছেন রাজীব কুমার। এমন প্রমাণ সিবিআইয়ের কাছে আছে। যে কারণে শীর্ষ এই পুলিশকর্তাকে নিজেদের হেফাজতে নিয়ে জেরা করার জন্য সিবিআইকে অনুমতি দেওয়ার আবেদন করেন তিনি।প্রাক্তন নগরপাল বেশ কিছুদিন পলাতক ছিলেন বলেও দাবি করা হয় সিবিআইয়ের পক্ষ থেকে। যদিও সিবিআইয়ের এই আর্জি খারিজ করে দিয়েছে শীর্ষ আদালত। সলিসিটার জেনারেলের এই আবেদনের জবাবে প্রধান বিচারপতি বোবদে বলেন, '‌কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে আগে এর প্রমাণ দিতে হবে যে রাজীব কুমারকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা দরকার। সিবিআই এই বিষয়ে আদালতকে সন্তুষ্ট করতে পারলে তখনই একমাত্র এমন অনুমতি দেওয়া যেতে পারে।

কলকাতা হাইকোর্ট রাজীব কুমারের আগাম জামিন মঞ্জুর করে। এর পরে রাজীব কুমার নিম্ন আদালতে গেলে সেখানে তাঁর জামিন নিশ্চিত হয়। তার পরেই ৪ অক্টোবর সিবিআইয়ের পক্ষ থেকে রাজীব কুমারের জামিনের বিরোধিতা করে আবেদন জানানো হয় শীর্ষ আদালতে। মাঝে পুজোর ছুটি থাকায় সেই মামলার শুনানি পিছিয়ে যায়।

English summary
supreme court sends notice to rajeev kumar cbi wants to arrest him
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X