বিমল গুরুংকে চাইলেই গ্রেফতার করতে পারবে না রাজ্য, মমতা পাহাড়ে থাকাকালীনই এল সুপ্রিম নির্দেশ

  • Posted By:
Subscribe to Oneindia News

গোর্খাল্যান্ড বিক্ষোভ মামলায় চাইলেই সাসপেন্ডেড গোর্খা নেতা বিমল গুরুংকে গ্রেফতার করতে পারবে না রাজ্য সরকার। এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে এমনই নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। যা অবশ্যই বড় ধাক্কা রাজ্য প্রশাসনের কাছে।

বিমল গুরুংকে চাইলেই গ্রেফতার করতে পারবে না রাজ্য

এই মুহূর্তে শিলিগুড়ি, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে প্রশাসনিক বৈঠক করতে উত্তরবঙ্গে রয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি পাহাড়ে যেতে না যেতেই সোমবার ছয় মাসের জন্য বিমল গুরুং, রোশন গিরি সহ মোট ১৩জন গোর্খা নেতাকে ছয় মাসের জন্য সাসপেন্ড করেছে বিনয় তামাংয়ের নেতৃত্বাধীন গোর্খা জনমুক্তি মোর্চা।

তার পরের দিনই সুপ্রিম কোর্ট নতুন নির্দেশ দেওয়ায় তা গুরুংয়ের কাছে বড় অক্সিজেন বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। কারণ পাহাড়ে ক্রমশ কোণঠাসা হয়ে আন্দোলন থামিয়ে দিতে হয়েছে গুরুংকে। আত্মগোপন করতে হয়েছে। তার উপরে এসআই অমিতাভ মালিকের খুনের অভিযোগও রয়েছে মাথায় উপরে। এছাড়া বিনয় তামাং বাহিনী ক্রমশ পাহাড়ের নেতৃত্ব দখল করে নিচ্ছে। এই অবস্থায় সুপ্রিম কোর্টে রাজ্য প্রশাসনের বিরুদ্ধে আপিল করে ছোট্ট জয় ছিনিয়ে এনেছে বিমল গুরুং অ্যান্ড কোং।

ফলে গোর্খাল্যান্ড বিক্ষোভ মামলায় রাজ্য চাইলেই বিমল গুরুংকে গ্রেফতার করতে পারবে না। তবে সঙ্গে রাজ্য পুলিশের এসআই অমিতাভ মালিকের খুনের অভিযোগ রয়েছে। সেই ঘটনায় অবশ্য কোনও নির্দেশ রাজ্যকে দেয়নি কেন্দ্র। ফলে প্রকাশ্যে এলে সেই মামলায় অবশ্যই রাজ্য পুলিশ সাসপেন্ডেড মোর্চা সুপ্রিমোকে গ্রেফতার করতে পারবে।

English summary
Supreme Court restrains Bengal govt from arresting GJM leader Bimal Gurung in connection with Gorkhaland protests case
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.