পার্টিই বয়কট করল পঞ্চায়েত নির্বাচন, শাসকের বিরুদ্ধে শোষকের নীরব প্রতিবাদ

Subscribe to Oneindia News

মুর্শিদাবাদে পঞ্চায়েত নির্বাচনে লড়বে না এসইউসিআই। রাজ্যের পঞ্চায়েত নির্বাচনে শাসক দলের সন্ত্রাসের প্রতিবাদে এবার নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিল বামপন্থী এই দল। সোমবার মুর্শিদাবাদ জেলার বহরমপুরে জেলা কার্যালয়ে এসইউসিআইয়ের পক্ষ থেকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কথা জানানো হয়।

পার্টিই বয়কট করল পঞ্চায়েত নির্বাচন, শাসকের বিরুদ্ধে শোষকের নীরব প্রতিবাদ

[আরও পড়ুন: পঞ্চায়েত মামলা সিঙ্গল বেঞ্চেই! সিদ্ধান্ত ডিভিশন বেঞ্চের, তৃণমূলকে কী প্রশ্ন আদালতের]

নির্বাচন বয়কট প্রসঙ্গে এসইউসিআই জানায়, মনোনয়ন পর্ব থেকে সন্ত্রাস শুরু হয়েছে। এখন মনোনয়ন প্রত্যাহার নিয়ে সন্ত্রাস চলছে। যত দিন এগোবে এই সন্ত্রাসের মাত্রা বাড়বে। আর ভোটে এই সন্ত্রাস মাত্রাতিরিক্ত হয়ে দাঁড়াবে। এই সন্ত্রাসের প্রতিবাদ জানাতেই নির্বাচন বয়কটের সিদ্ধান্ত নেওয়া হল।

এসইউসিআই জানায়, প্রথম দিন থেকে এই জেলায় সন্ত্রাস শুরু হয়েছে। পুলিশকে সামনে রেখে সন্ত্রাস চালাচ্ছে। এসইউসিআই মুর্শিদাবাদ জেলা পরিষদে ৭০টির মধ্যে ২৫ আসনে প্রার্থী দিয়েছিল। ৭৩৬টি পঞ্চায়েত সমিতি আসনের মধ্যে ১৭টি ও ৪১৭১টি গ্রাম পঞ্চায়েত আসনের মধ্যে ৬৫ আসনে প্রার্থী দিয়েছিল তাঁরা। সে সবই প্রত্যাহার করে নেওয়া হচ্ছে।

পার্টিই বয়কট করল পঞ্চায়েত নির্বাচন, শাসকের বিরুদ্ধে শোষকের নীরব প্রতিবাদ

এসইউসিআই জানায়, লাগাতার হুমকি চলছে। প্রার্থীর বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেওয়া হচ্ছে। এমনকী হাসপাতালে গিয়েও হুমকি দেওয়া অব্যহত রয়েছে। এই অবস্থায় রাজ্যে পঞ্চায়েত নির্বাচনে লড়াইয়ের পরিবশ নেই। রক্তচক্ষু দেখিয়ে শাসক সব দখল করে নিতে চায়। নির্বাচন এখানে প্রহসেন পরিণত হচ্ছে। তাই পঞ্চায়েত নির্বাচন থেকেই সরে আসার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই জেলায় কোনও আসনেই তাঁরা প্রতিদ্বন্দ্বিতা করবেন না।

[আরও পড়ুন: সরকারি হাসপাতালে নৈশ আবাসের ব্যবস্থা করছে সরকার, কোন কোন জেলা পাচ্ছে সুবিধা ]

English summary
SUCI boycotts the Panchayat Election to protest nomination-violence in West Bengal. They will not compete in panchayat of Murshidabad district

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.