• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুখ্যমন্ত্রীর নির্দেশে তৈরি ফেডারেশন বনাম আইএনটিটিইউসি, হেনস্থা রাজ্য সরকারিকর্মীদের

মুখ্যমন্ত্রীর নির্দেশে তৈরি রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশন বনাম আইএনটিটিইউসির লড়াই প্রকাশ্যে চলে এল এবার। আইএনটিটিইউসির বিরুদ্ধে হেনস্থার অভিযোগ আনলেন ব্যারাকপুরের দমকলকর্মীরা। উল্লেখ্য, এই দমলকলকর্মীরা জাতীয়তাবাদী দমকল কর্মচারী সমিতির সদস্য। অভিযোগ, আইএনটিটিইউসি-র কর্মী সংগঠনের দাপটে তাঁদের রাস্তার উপর বিজয়া সম্মিলনীর অনুষ্ঠান করতে হয়েছে শুক্রবার।

মুখ্যমন্ত্রীর নির্দেশে তৈরি ফেডারেশন বনাম আইএনটিটিইউসি, হেনস্থা রাজ্য সরকারিকর্মীদের

জাতীয়তাবাদী দমকল সমিতির সদস্যদের দাবি, ১৪ নভেম্বর উত্তর ২৪ পরগনার ডিভিশনাল দমকল অফিসের স্টেশন অফিসার গৌরাঙ্গ নাইয়ার কাছে বিজয়া সম্মিলনীর জন্য আবেদন করা হয়। সেই আবেদনে ডিভিশনাল অফিসের ভিতরে অনুষ্ঠানের অনুমতি চেয়েছিল। দু-তিনদিন পর গৌরাঙ্গ নাইয়া ফোন করে জানান, অফিসের ভিতরে রাজ্য সরকারি কর্মচারীদের কোনও অনুষ্ঠান করতে দেওয়া হবে না।

বিষয়টিতে ডিভিশনাল অফিসার কমল নন্দীর হস্তক্ষেপও দাবি করা হয়েছিল। তবে তিনি বিষয়টি থেকে দূরে সরিয়ে নেন নিজেকে। জাতীয়তাবাদী দমকল কর্মচারী সমিতির সদস্যদের মধ্যে রয়েছেন, ফায়ার ফাইটার, ফায়ার উপারেটর কাম ড্রাইভার, এলএফও। এরা উত্তর ২৪ পরগনার বিভিন্ন দমকল কেন্দ্রে কর্মরত। অভিযোগ, ৩০ নভেম্বর তাঁরা দমকল অফিসে ঢুকতে বাধা পান। তাঁদেরকে রাস্তার উপরেই বিজয়া সম্মিলনীর আয়োজন করতে হয়।

মুখ্যমন্ত্রীর নির্দেশে তৈরি ফেডারেশন বনাম আইএনটিটিইউসি, হেনস্থা রাজ্য সরকারিকর্মীদের

এমনকী অফিসের টয়লেট ব্যবহারেও নানভাবে আটকে দেওয়ার চেষ্টা চলে বলে অভিযোগ। মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, সরকারি চাকুরেরা একটিমাত্র ফেডারেশনের আওতাধীন হবেন, সেটা হল রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশন। এই সংগঠনেরই ছাতার তলায় রয়েছে জাতীয়তাবাদী দমকল কর্মচারী সমিতি। এঁদের অভিযোগ ব্যারাকপুরে উত্তর ২৪ পরগনার যে ডিভিশনার অফিস রয়েছে, তার বিরুদ্ধে সক্রিয় রয়েছে আইএনটিটি ইউসির তিনটি সংগঠন। যাঁদের অঙ্গুলিহেলনে দমকলকর্মীদের হেনস্থার শিকার হতে হয়।

অলোক দত্ত নামে এক ফাইটার অপারেটরের দিকেও অভিযোগের আঙুল তুলেছে জাতীয়তাবাদী দমকল কর্মচারী সমিতি। এই অলোক দত্তের সঙ্গে ডিভিশনার অফিসে দাদাগিরি চালাচ্ছেন সুভাষেন্দু দাস নামে এক প্রাক্তন দমকলকর্মী, এমন অভিযোগও করা হয়েছে সমিতির তরফে। অভিযোগ, আইএনটিটিইউসির এই তিন সংগঠন নানা অছিলায় রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশন করা কর্মীদের অহরহ, যত্রতত্র বদলি করে দেন।

ফলে ভোগান্তির শিকার হতে হয় তাঁদের। অধিকাংশ ক্ষেত্রেই আইএনটিটিইউসির শাখা সংগঠনের মাথাদের টাকা দিয়ে ট্রান্সফার রখা করতে হয় বলে বলে জানিয়েছেন জাতীয়তাবাদী দমকল কর্মচারী সমিতি। গোটা বিষয়ে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপও দবি করেছেন তাঁরা। যাঁদের বিরুদ্ধে জাতীয়তাবাদী দমকল কর্মচারী সমিতি অভিযোগ এনেছে, তাঁদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও, যোগাযোগ করা যায়নি।

English summary
State government workers federation is assaulted by INTTUC in North 24 Pargana. The Vijaya Sammilani is arranged on the road,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X