• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ইন্টারনেট পরিষেবা বন্ধ হাওড়ায়, বাতিল ট্রেন পরিষেবাও, সতর্কতামূলক ব্যবস্থা নবান্নের

Google Oneindia Bengali News

ভুল তথ্য যাতে না ছড়ায়, সাবধানী পদক্ষেপ নিল রাজ্য প্রশাসন। নবি মহম্মদকে অবমাননাকর মন্তব্যে প্রতিবাদে বিক্ষোভ হিংসাত্মক রূপ নেওয়ায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখরা সিদ্ধান্ত নেওয়া হল। সোমবার সকাল ছটা পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে বলে জানিয়েছে নবান্ন। ভুল তথ্য যাতে ছড়িয়ে পড়তে না পারে তার সতর্কতামূলক ব্যবস্থা নিল স্বরাষ্ট্র দফতর।

ইন্টারনেট পরিষেবা বন্ধ হাওড়ায়, বাতিল ট্রেন পরিষেবাও

স্বরাষ্ট্র দফতরের পক্ষ থেকে বলা হয়েছে শুক্রবার সন্ধ্যা থেকে আগামী সোমবার সকাল ৬টা পর্যন্ত হাওড়া ইন্টার নেট পরিষেবা বন্ধ থাকবে। রাজ্য পুলিশের এডিজি ও আইজি আইনশৃঙ্খলার পরামর্শ মেলে প্রশাসন এই সিদ্ধান্ত নিয়েছে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে। হাওড়া সিটি পুলিশ ও হাওড়া রুরাল পুলিশের আওতাভুক্ত জেলার সমস্ত এলাকায় ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে।

উল্লেখ্য, বিজেপি নেত্রী নূপুর শর্মার করা নবি মহম্মদ সম্পর্কে বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভকারীরা পাথর নিক্ষেপ করে। হিংসার মোড় নেয় বিক্ষোভ-অবরোধ। শুক্রবার হাওড়ার বিক্ষোভ ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাস ব্যবহার করে পুলিশ। এদিকে, বিক্ষোভকারীরা সড়কের পাশাপাশি রেলপথ অবরোধ করে রাখে। হাওড়া-খড়গপুর লাইনের চেঙ্গাইল স্টেশনে বিক্ষোভ শুরু করায় দক্ষিণ-পূর্ব রেলের পরিষেবা পুরোপুরি বন্ধ হয়ে গেছে। প্রশাসনের তরফে জেরা ইন্টারনেট পরিষেবা সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিন রাত ১২টা থেকে ১৩ জুন সকাল ৬টা পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকছে।

বৃহস্পতিবার বিক্ষোভ অবরোধ শুরু হয়। ১১৬ নম্বর জাতীয় সড়ে টায়ার জ্বালিয়ে অবরোধ করে রাস্তা। সেই যানজট ছড়িয়ে পড়ে ডানকুনি থেকে কোলাঘাট পর্যন্ত। শুক্রবার তা হিংসাত্মক আকার নেয়। আগুন জ্বলতে থাকে সলপ থেকে ছ'নম্বর জাতীয় সড়ক বরাবর উলুবেড়িয়া পর্যন্ত বিস্তীর্ণ এলাকায় ।

বিক্ষোভকারীদের রোষ গিয়ে পড়ে বিজেপি ও তৃণমূলের পার্টি অফিসে। বিজেপির পা্র্টি অফিসে ঢুকে ভাঙচুরের পর আগুন লাগিয়ে দেওয়া হয়। তৃণমূলের পার্টি অফিসেও ভাঙচুর চালানো হয়। এদিন রাস্তার ধারে ট্রাফিক পুলিশের কিয়স্কে আগুন ধরিয়ে দেয়, রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা পুলিশের গাড়িতেও অগ্নিসংযোগ করা হয়।

এদিন হাওড়া থেকে ৬টি ট্রেন বাতিল করা হয়েছে। তার মধ্যে রয়েছে হাওড়া-ভদ্রক বাঘাযতীন এক্সপ্রেস, হাওড়া-আদ্রা শিরোমণি এক্সপ্রেস, হাওড়া-টাটানগর স্টিল এক্সপ্রেস, হাওড়া-পুরুলিয়া এক্সপ্রেস, হাওড়া-দিঘা-হাওড়া স্পেশ্যাল ও শালিমার-পুরী এক্সপ্রেস। শনিবার চারটি এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে। সেগুলি হল- টাটানগর হাওড়া স্টিল, আদ্রা-হাওড়া শিরোমণি, পুরুলিয়া-হাওড়া এক্সপ্রেস, ভদ্রক-হাওড়া এক্সপ্রেস। এছাড়া ১৫টি আপ ও ডাউন লোকাস ট্রেন বাতিল। হাওড়া-মুম্বই গীতাঞ্জলি এক্সপ্রেস এবং হাওড়া-মুম্বই উইকলি এক্সপ্রেস নর্মাল রুটে রান করবে।

English summary
State government takes suitable step to stop internet service and rail service also interrupted.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X