দুই রাজ্য জয়ে নতুন উদ্যম রাজ্য বিজেপিতে, এই কারণে শঙ্কা তৃণমূলের অন্দরে

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

দুই রাজ্যে জয়ে নতুন উদ্যোম বিজেপি শিবিরে। পশ্চিম মেদিনীপুরের সবং বিধানসভার উপনির্বাচনে তার প্রভাব পড়তে পারে বলেই আশঙ্কা তৃণমূল শিবিরের একাংশে। অন্যদিকে, দুই রাজ্যে জয়ের পর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিও নতুন করে ঝাঁপাবে বলেই শঙ্কা তৃণমূলের অন্দরে।

দুই রাজ্য জয়ে নতুন উদ্যোম রাজ্য বিজেপিতে, এই কারণে শঙ্কা তৃণমূলের অন্দরে

গুজরাতের ফলাফল নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রাথমিক প্রতিক্রিয়া ছিল, বিজেপির নৈতিক পরাজয় রয়েছে। বেড়ালের গলায় ঘণ্টা বাঁধল গুজরাত। সূত্রের খবর, সামনে থেকে এই বক্তব্য জানিয়ে দলীয় কর্মীদের চাঙ্গা করার চেষ্টা করলেও পিছনে ভীত তৃণমূলের অনেক নেতা-কর্মীই।

মূল কথা হল, গুজরাতে আসন সংখ্যা কমলেও, তা দখলে রাখতে পেরেছে বিজেপি। আর দখলে এনেছে অপর একটি রাজ্য হিমাচল প্রদেশ। ফলে বিজেপি যে পশ্চিমবঙ্গকে টার্গেট করে নতুন উদ্যোমে ঝাঁপাবে তা আার বলার অপেক্ষা রাখে না। সেকথা জানিয়েও দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি এদিন বলেন, দুটি রাজ্যে জয়ের বিষয়ে নিশ্চিত ছিলেন তাঁরা। এই ফলের প্রভাব দেশের প্রতিটি রাজ্যেই পড়বে বলে দাবি করেছেন দিলীপ ঘোষ। দুদিন পরেই রয়েছে সবং বিধানসভার উপনির্বাচন। সেখানেই এর কিছুটা প্রভাব দেখা যাবে বলে আশা বিজেপির। রবিবার একসভায় দিলীপ ঘোষ বলেছিলেন, গুজরাত জয়ের প্রভাব পড়বে সবং-এর উপনির্বাচনেও। আর প্রভাব পুরোপুরি মে-জুন মাসে হতে যাওয়া পঞ্চায়েত নির্বাচনে পড়বে বলেই দাবি করেছে বিজেপির রাজ্য নেতৃত্ব। আর এতেই শঙ্কিত তৃণমূলের একাংশ।

গুজরাত ও হিমাচলে জয়ের পর সোমবার সবং-এর বিভিন্ন সভায় বিজেপির তরফে মিষ্টি বিতরণ করা হয়। আবির খেলায়ও মেতে ওঠেন অনেক বিজেপি-কর্মী সমর্থক। সূত্রের খবর, তৃণমূল নেতৃত্বের একাংশের দুশ্চিন্তা দুই রাজ্যে বিজেপির জয় নিয়েই। নিজেদের মধ্যে আলোচনায় দুশ্চিন্তার কথা প্রকাশ করেছেন তাঁরা।

দলের অনেক নেতার বিরুদ্ধেই যে নারদ-সারদার মামলা চলছে তা কারও অজানা নয়। সামনে থেকে বিষয়গুলি নিয়ে বিজেপি বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করলেও, বুকে হাত রেখে অনেকেই দাবি করতে পারছেন না যে তাঁরা নির্দোষ। কেননা ভিডিওতেই দেখা গিয়েছে তাঁরা টাকা নিচ্ছেন।

দুই রাজ্যে জয়ের পর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিও নতুন করে ঝাঁপাবে বলেই শঙ্কা তৃণমূলের অন্দরে।

English summary
State BJP to give new effort to increase its impact in West Bengal. TMC is afraid of different investigation agencies.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.