• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'পার্থকে জেলে রেখে চিকিৎসা সম্ভব নয়', মেডিকেল টিমের স্বাস্থ্য পরীক্ষার পর কি চাপ বাড়বে ইডির

Google Oneindia Bengali News

পার্থ চট্টোধ্যায়ের শারিরীক অবস্থা ভাল েনই। আদালতের নির্দেশ মেনেই শনিবার প্রেসিডেন্সি জেল প্রাক্তন মন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা করল বিশেষ মেডিকেল টিম। তারা যে রিপোর্ট দিয়েছে তাতে চাপ বাড়তে পারে ইডির। এসএসকেএমের চিকিৎসকদের পরীক্ষাকে অগ্রাহ্য করেই ইডি প্রথমে আদালতের দ্বারস্থ হয়েছিল। সেই মেডিকেল টিমই আবার রিপোর্টে জািনয়েছে। যে অবস্থা পার্থ চট্টোপাধ্যায়ের তাতে জেলে রেখে চিকিৎসা করা সম্ভব নয়।
পা ফোলা, পিঠে ব্যাথা সব িনয়ে খুব একটা ভাল নেই রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী।

পার্থকে দেখতে মেডিকেল টিম জেল

পার্থকে দেখতে মেডিকেল টিম জেল

কয়েকদিন ধরেই পার্থ চট্টোপাধ্যায়ের শরীরের অবস্থার অবনতি হতে শুরু করেছিল। পা ফুলেছিল বিধায়কের। শনিবার প্রেসিডেন্সি জেলে গিয়ে পার্থ চট্টোপাধ্যায়ের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। সেই মেডিকেল টিমে ছিলে ৮ সদস্যের প্রতিিনধি। দলে ছিলেন কার্ডিওলজি, মেডিসিন-সহ বিভিন্ন বিভাগের ৮ জন বিশেষজ্ঞ চিকিৎসক। গত কয়েকদিন ধরেই পিঠের যন্ত্রনায় কাবু তিিন। জেলের চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসার পর জানিয়েছিলেন ভাল নেই পার্থ চট্টোপাধ্যায়। কারাদফত মারফৎ সেই রিপোর্ট নবান্নে পৌঁছয়। তারপরেই দক্ষিণ ২৪ পরগনা জেলা মুখ্যস্বাস্থ্য আধিকারীকের নির্দেশে বিশেষ মেডিকেল টিম তাঁকে পরীক্ষা করতে গিয়েছিল।

কী রিপোর্ট দিলেন চিকিৎসকরা

কী রিপোর্ট দিলেন চিকিৎসকরা

পার্থ চট্টোপাধ্যায়ের স্বাস্থ্য পরীক্ষার পর তাঁকে পীঠে ব্যাথা উপসমের জন্য বেশ কিছু ব্যায়াম শেখানো হয়। মেডিকেল টিমের চিকিৎসকরা তাঁর স্বাস্থ্য পরীক্ষা করেন। প্রায় ঘণ্টা তিনেক ধরে পার্থ চট্টোপাধ্যায়ের বিভিন্ন শারীরিক সমস্যার কথা শোনার পাশাপাশি তাঁকে খতিয়ে দেখেন চিকিৎসকরা। জেল হাসাপাতালের চিকিৎসকরা সেখানে উপস্থিত ছিলেন। তাঁরা পরামর্শ করেন প্রাক্তন মন্ত্রীর চিকিৎসা প্রক্রিয়া িনয়ে। কিন্তু তার পরে মেডিকেল টিমের সদস্যরা জানিয়েছেন যে সমস্যা তাঁর শরীরে রয়েছে সেটা জেলে থেকে চিকিৎসা করা সম্ভব নয়।

কী কী সমস্যা পার্থ চট্টোপাধ্যায়ের

কী কী সমস্যা পার্থ চট্টোপাধ্যায়ের

পা ও পিঠের ব্যথায় কাবু পার্থ চট্টোপাধ্যায়। তার তাঁকে বিশেষ ব্যায়াম দেখিয়ে দিয়েছেন চিকিৎসকরা।
শোওয়ার ধরন বদলানোর পরামর্শ দেওয়া হয়েছে। তার সঙ্গে কোমরের ব্যাথা রয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের। মাঝে মধ্যে পা ফোলা থাকছে। কিন্তু চিকিৎসার জন্য কিছুতেই জেল হাসপাতালে যেতে রাজি নন তিনি। পায়ের ব্যাথা কমাতে সেলের বাইরে মাঝে মধ্যে পায়চারি করছেন তিিন। মাঝে মাঝে বই পড়ে সময় কাটাচ্ছেন। প্রেসিডেন্সি জেলের ২ নম্বর সেলে রয়েছেন তিিন।

এসএসকেএমে অনাস্থা ইডির

এসএসকেএমে অনাস্থা ইডির

প্রথম থেকেই এসএসকেএমের চিকিৎসা িনয়ে অনাস্থা প্রকাশ করেছে ইডি। সেকারণেই প্রথমে যখন পার্থ চট্টোপাধ্যায়ের শরীর ভাল নেই বলে জানিয়েছিল এসএসকেএম হাসপাতালের চিকিৎসকরা। তখন সেই চিকিৎসাকে চ্যালেঞ্জ জািনয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল তারা। ভুবেনেশ্বর এইমস হাসপাতালে িনয়ে গিয়ে পার্থ চট্টোপাধ্যায়ের স্বাস্থ্য পরীক্ষা করােনা হয়। সেখানে ফিট সার্টিফিকেট িনয়ে আসা হয়েছিল। এবার কি করবে ইডি।

English summary
SSKM Medical team Check Partha Chatterjee at Jail
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X