• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লোকসভা ভোট দিয়েছে শিক্ষা, সোমেনের জোট-প্রস্তাব এখন বিমান-সূর্যদের কোর্টে

লোকসভা ভোটে বিপর্যয় থেকে শিক্ষা নিয়ে বামফ্রন্ট তথা সিপিএমকে জোট বার্তা দিলেন প্রদেশ কংগ্রেসের সভাপতি সোমেন মিত্র। লোকসভা ভোট বুঝিয়ে দিয়েছে, একলা চলা এই মুহূর্তে সম্ভব নয় বাম বা কংগ্রেস- কারও। বরং প্রাসঙ্গিকতা বজায় রাখতে উভয়ে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করাই শ্রেয়।

জোট বার্তা প্রদেশ কংগ্রেসের

জোট বার্তা প্রদেশ কংগ্রেসের

সেই কারণেই বিধানসভা ভোটের লক্ষ্যে আগে থেকেই জোট বার্তা দিয়ে রাখলেন কংগ্রেসের প্রদেশ সভাপতি। কেবল নির্বাচনী সমঝোতা হলে চলবে না, জোট গড়তে হবে অনেক আগে থেকে। তা না হলে নির্বাচন এলে দুদিনের সমঝোতা জনমানসে ভুল বার্তা দেয়। বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে জোট বেঁধে লড়াই করাই প্রাসঙ্গিক।

কংগ্রেসের প্রস্তাব বামফ্রন্টের কোর্টে

কংগ্রেসের প্রস্তাব বামফ্রন্টের কোর্টে

লোকসভায় বামেদের সঙ্গে আসন ভাগভাগি করে ভোটে লড়ার চেষ্টা করলেও শেষপর্যন্ত তা সম্ভব হয়নি। দুই শিবেরাই এককভাবে লড়াই করে। কংগ্রেস চারটির মধ্যে দুটি আসন ধরে রাখতে সমর্থ হলেও, সিপিএম তথা বামফ্রন্ট একেবারে মুখ থুবড়ে পড়ে। তারপর কংগ্রেসের এই প্রস্তাব বামফ্রন্ট নেতৃত্ব কীভাবে নেয়, তা-ই দেখার।

অভিন্ন কর্মসূচি গড়ে তোলা জরুরি

অভিন্ন কর্মসূচি গড়ে তোলা জরুরি

শুক্রবার বিধান ভবনে সাংবাদিক বৈঠক করে সোমেন মিত্র বলেন, এবারের ভোটে আমরা এককভাবে লড়াই করে জানতে পেরেছি়, বর্তমানে আমাদের শক্তি কতটা। মাত্র পাঁচ শতাংশ মানুষ আমাদের ভোট দিয়েছেন। এই ধরনের পরিস্থিতি বিবেচনা করে সম মনোভাবাপন্ন রাজনৈতিক দলগুলোর সঙ্গে অভিন্ন কর্মসূচি গড়ে তোলা জরুরি।

অধীরের লাইনে হেঁটেই জোট-বার্তা সোমেনের

অধীরের লাইনে হেঁটেই জোট-বার্তা সোমেনের

এদিন প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরের কংগ্রেস সাংসদ অধীর চৌধুরীর লাইনে হেঁটেই বর্তমান প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র বলেন, বামেদের সঙ্গে যৌথ মঞ্চ গড়ে তোলা নিয়ে জেলা সভাপতিরা একমত। তবে তাঁদের একটাই শর্ত নির্বাচনের অনেক আগে থেকেই যৌথ মঞ্চ গড়ে এগোতে হবে। তা না হলে মানুষ সুবিধাবাদী ভাববে।

English summary
Somen Mitra, Pradesh Congress President gives alliance message to CPM. He proposes Suryakanta Mishra to build alliance now for Assembly Election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X