• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ঘর গোছাতে শুরু করে দিলেন ঋষি! চাকরি গেল লিজ-বরিস একাধিক ঘনিষ্ঠের

দায়িত্ব নিয়েই ঘর গোছাতে শুরু করে দিলেন ঋষি সুনক! গত কয়েকদিন আগেই হঠাত করে ব্রিটেনের প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন Liz Truss। আর এরপরেই ব্রিটেনের প্রধানমন্ত্রী পদে কে বসবেন তা নিয়ে জোর চর্চা শুরু হয়ে যায়। আর এই বিতর্কে
  • |
Google Oneindia Bengali News

দায়িত্ব নিয়েই ঘর গোছাতে শুরু করে দিলেন ঋষি সুনক! গত কয়েকদিন আগেই হঠাত করে ব্রিটেনের প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন Liz Truss। আর এরপরেই ব্রিটেনের প্রধানমন্ত্রী পদে কে বসবেন তা নিয়ে জোর চর্চা শুরু হয়ে যায়। আর এই বিতর্কের মধ্যেই সোমবার সে দেশের মসনদে বসেন ভারতীয় বংশদ্ভুত ঋষি সুনক।

ঘর গোছাতে শুরু করে দিলেন ঋষি!

আর এরপরেই আজ মঙ্গলবার কিং চার্লসের সঙ্গে দেখা করেন তিনি। আর এরপরেই সরকারি ভাবে সে দেশের প্রধানমন্ত্রী পদে বসলেন ঋষি। চেয়ারে বসলেও তাঁর সামনে একাধিক চ্যালেঞ্জ! আর তা সামলানো কার্যত বড় ব্যাপার। আর সেটা ভালোই বুঝেছেন নয়া প্রধানমন্ত্রী।

আর তাই প্রধানমন্ত্রী পদে বসেই মন্ত্রিসভাতে বড়সড় রদবদল করলেন ঋষি সুনক। বরিস জনসন এবং লিজের সময় থেকে একাধিক দায়িত্ব সামলেছেন এমন বেশ কিছু মন্ত্রীদের ছেটে ফেলেছেন তিনি। এমনটাই একাধিক প্রকাশিত খবএ দাবি করা হয়েছে। এমনকি বেশ কয়েকজনের দায়িত্ব রদবদল করা হয়েছে বলেও খবর। ছেটে ফেলা হয়েছে ব্যবসায়িক সচিব Rees-Mogg-কে।

যিনি কিনা বরিস জনসনের খুবই ঘনিষ্ঠ ছিলেন বলে খবর। এমনকি লিজের সময়েও যথেষ্ট দায়িত্ব নিয়ে কাজ সামলেছেন বলে খবর। এমন একাধিক নাম রয়েছে বলে খবর। একেবারে নতুন করে ঋষি তাঁর টিম তৈরি করছেন বলেই খবর।

বলে রস্খা প্রয়োজন, এই মুহূর্তে ব্রিটেন একটা অস্থির পরিস্থিতি। শুরু হয়েছে অর্থনৈতিক টালমাহালা। মূল্যবৃদ্ধি, বেকারত্ব সহ একাধিক ইস্যুতে ক্ষোভ বাড়ছে সাধারণ মানুষের। যা সামলাতে ব্যর্থ হন লিজ। তা নিয়ে খোদ নিজের দলের মধ্যেই তোপের মুখে পড়তে হয় তাঁকে। রীতিমত চাপ বাড়তে শুরু করে লিজের উপর। আর এই সমস্ত কারণেই হঠাত করেই ইস্তফা বলে খবর।

অন্যদিকে আজ দায়িত্ব নেওয়ার পরেই দেশের মানুষকে বার্তা দিয়েছেন ঋষি। আর দায়িত্ব নিয়েই প্রথম বার্তায় তিনি বলেছেন, আগের লিজ ট্রাস সরকার বেশ কিছু ভুল করেছেন। সেই ভুল শুধরে নেওয়ার জন্যই তাঁকে নির্বাচিত করা হয়েছে। ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে দাঁড়িয়ে ঋষি ব্রিটেনের আর্থিক সংস্কারের বার্তা দিয়েছেন।

পাশাপাশি দেশবাসীকে আর্থিক স্থিতিশীলতা দেওয়ার বার্তাই দিয়েছেন ঋষি সুনক। এদছাড়াও একাধিক উন্নয়নমূলক কর্সূচি তিনি নেবেন বলেও ব্রিটেনবাসীকে জানিয়েছেন ঋষি। উল্লেখ্য, করোনা পরিস্থিতি লকডাউন বিধিকে অমান্য করে পার্টি সহ একাধিক অভিযোগে প্রধানমন্ত্রীর পদ থেকে সরতে হয় বরিস জনসনকে। আর এরপরেই দীর্ঘ নির্বাচনী প্রক্রিয়াতে জয় পান লিজ। কিন্ত এরপরেই নাটকীয় পরিবর্তন সে দেশে!

English summary
Rishi Sunak sacks many Ministers, who was close to Liz or Boris after being PM
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X