• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হিঙ্গলগঞ্জে হাইস্কুলের মাঠে তারস্বরে মাইক বাজিয়ে ধর্মীয় অনুষ্ঠান

  • By Aveek Banerjee
  • |

পরীক্ষার মরশুমে শব্দদানবের দৌরাত্ম্য থামাতে কলকাতার পুলিশ আধিকারিকদের নির্দেশ দিয়েছিল পুলিশ কমিশনার অনুজ শর্মা। এই বিষয়ে পুলিশ কমিশনার শহরের প্রত্যেকটি থানার ওসি ও পুলিশকর্তাদেরও শব্দদানব রুখতে নির্দেশ দিয়েছিল। পরীক্ষার মরশুমে একদিকে পুলিশের কাছে যেমন প্রচণ্ড জোরে মাইক বাজানো নিয়ে অভিযোগ আসে, তেমনই বহু অভিযোগ ওঠে শব্দবাজির। তাই এগুলো রুখতে কড়া পদক্ষেপ নেওয়ার কথা জানানো হয়। কিন্তু সেই নির্দেশিকা কে উপেক্ষা করে এদিন বসিরহাটের হিঙ্গলগঞ্জ ব্লকের সেরেহাটি জুনিয়র হাই স্কুল মাঠে চলছে ধর্মীয় অনুষ্ঠান।

হিঙ্গলগঞ্জে হাইস্কুলের মাঠে তারস্বরে মাইক বাজিয়ে ধর্মীয় অনুষ্ঠান

মাইক উচ্চঃস্বরে চলায় জুনিয়ার হাই স্কুলের ছাত্রছাত্রীদের পড়াশোনা শিকেয় উঠেছে। এই নাম সংকির্ত্তন চলবে আজ শুক্রবার থেকে তিন দিন ধরে। যার জেরে বিপাকে পড়েছে বিদ্যালয়ের ১৪৫ জন ছাত্রছাত্রী। সকাল থেকেই শুরু হয়েছে ধর্মীয় অনুষ্ঠান যার ফলে পড়াশুনার ক্ষতি হচ্ছে। স্কুল চত্বরে মাইক বাজানোর ফলে একদিকে যেমন জুনিয়ার হাই স্কুলের ক্ষতি হচ্ছে।

অন্যদিকে আর মাত্র কয়েকদিন পরে উচ্চ মাধ্যমিক, সেই পরীক্ষার্থীরাও বিপাকে পড়েছেন। তারা জানাচ্ছেন যেভাবে মাইক বাজছে তাতে আমাদের পড়াশোনার ক্ষতি হচ্ছে। এক্ষুনি বন্ধ না হলে সামনে আমাদের উচ্চ মাধ্যমিক পরীক্ষা, আমাদের খুব অসুবিধায় হবে। দ্রুত প্রশাসন হস্তক্ষেপ করুক।

আগাছা বেড়ে গেলে ছেঁটে ফেলতে হয়: অনুব্রত

সেরেহাটির গ্রামবাসীবৃন্দ জানিয়েছে, আমরা প্রশাসন, স্কুল কর্তৃপক্ষের কাছে গিয়ে এক জায়গায় বসে সিদ্ধান্ত নিয়েছি এবং স্কুল কর্তৃপক্ষ তাদের এই নাম সংকীর্তন করার অনুমতি দিয়েছে। যার জন্য আমরা করছি। কিন্তু স্কুলের প্রধান শিক্ষক অজয় কুমার সাউ জানিয়েছেন, আমি ম্যানেজিং কমিটিকে জানিয়েছি এবং আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে পুরো বিষয়টা লিখিতভাবে জানিয়েছি। আমার এই বিষয়ে অনুমতি দেওয়ার কোন অধিকার নেই।

English summary
Religious program in high school area of Hingalganj
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X