• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতা বলেছিলেন কংগ্রেস-আরএসএস জোট, তার পরিপ্রেক্ষিতে কী জবাব দিলেন রাহুল

কংগ্রেস-আরএসএসের সখ্যতা রয়েছে বলে চোপড়ার জনসভা থেকে বিস্ফোরক মন্তব্য করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার রাজ্যে এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের সেই কথার মোক্ষম জবাব দিয়ে গেলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তিনি বলেন, কংগ্রেস ৭০ বছরে কখনও বিজেপির সঙ্গে জোট করেনি, কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির সঙ্গে জোট করেছেন।

মমতা বলেছিলেন কংগ্রেস-আরএসএস জোট, তার পরিপ্রেক্ষিতে কী জবাব দিলেন রাহুল

রাহুল বলেন, মমতাজি কংগ্রেসের বিরুদ্ধে যে অভিযোগ তুলেছেন, তা কেউ কোনওদিন বিশ্বাস করবে না। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় যে বিজেপির সঙ্গে জোট করেছিলেন, এনডিএ-র সরকারে ছিলেন, তা ধ্রুব সত্য। এরপরই এদিন একবাক্যে মমতা ও মোদীকে নিশানা করেন রাহুল গান্ধী।

তিনি বলেন, মমতা-মোদী কেউ গরিবদের কথা ভাবেননি। কেন্দ্র বা রাজ্য- কোনও সরকারই গরিবদের রোজগার দিতে পারেনি। কিন্তু কংগ্রেস দিয়েছে। আবারও দেবে। কংগ্রেসই 'ন্যায়' দেবে। একদিকে ন্যায় যোজনার পরিষেবা দেবে, অন্যদিকে রাফালে-সহ সমস্ত মামলায় দেশকে ন্যায় দেবে কংগ্রেস।

রাহুলের সাফ কথা, কংগ্রেস পার্টি ২০১৯-এর নির্বাচনে নরেন্দ্র মোদীকে হারাবে। তারপরই রাফালে হাওয়াই জাহাজে যে চুরি হয়েছে তার তদন্ত হবে, সাজাও হবে। যাঁরা মামলায় জড়িত, তাঁরা কেউ বাঁচবে না। এটাই সত্যি। এদিনই সুপ্রিম কোর্ট রাফালে মামলায় তদন্তের নির্দেশ দিয়েছে। আর তাতেই মোদীজির মুখ চুপসে গিয়েছে।

আবার এদিন মমতাকে কটাক্ষ করেই রাহুল বলেন, চৌকিদারকে চোর তকমা কে দিয়েছে, কে চৌকিদারের চেহারা বদলে দিয়েছে। এখন চৌকিদার মুখ চুপসে গিয়েছে। ঠিকঠাক ভাষণ পর্যন্ত দিতে পারছে না। রাফালে মামলা কে তুলেছে। কে রাফালে মামলায় মোদীকে কাঠগড়ায় তুলেছে? এই কংগ্রেসই মোদী ও বিজেপিকে নাকাল করে ছেড়েছে, অন্য কেউ নয়। ২০১৯-এর ভোট কংগ্রেসই মোদীকে হারিয়ে নতুন সরকার প্রতিষ্ঠা করবে।

[আরও পড়ুন:লোকসভা ভোটের মুখে অস্বস্তি তৃণমূলের, বেতন-ডিও বৃদ্ধির দাবিতে অবস্থানে শিক্ষক-শিক্ষাকর্মীরা]

লোকসভা ভোটের প্রথম দফার প্রাক মুহূর্তে রাজ্যে প্রচারে এসে ঝড় তুলে রাহুল গান্ধী বলেন, আমি জনতার পক্ষে, মানুষের পক্ষে, ছোট শিল্পের পক্ষে। মোদীর পকেট থেকে টাকা জনগণের পকেটে ঢোকাবো, এ কথা দিয়ে যাচ্ছি। নরেন্দ্র মোদী অনিল আম্বানিদের জন্য একটা হিন্দুস্তান একটা মা-বোনেদের হিন্দুস্তান বানাতে চান। আমি একটা হিন্দুস্তানের পক্ষে। দুটো হিন্দুস্তান বানাতে চাই না।

[আরও পড়ুন: বিজেপির ভোটব্যাঙ্কে থাবা তৃণমূলের! লোকসভা নির্বাচনের মুখেই সঙ্গ ছাড়ল কেপিপি ]

রায়গঞ্জের কংগ্রেস প্রার্থী দীপা দাশমুন্সির সমর্থনে করণদিঘির নির্বাচনী জনসভা করেন রাহুল গান্ধী। তিনি বলেন, প্রিয়রঞ্জন দাশমুন্সির কর্মভূমি এই রায়গঞ্জ। এই রায়গঞ্জের ঐতিহ্য রয়েছে। সেই প্রিয়রঞ্জন দাশমুন্সির কর্মভূমিতে আমি এসেছি, তিনি পুরো জীবন আপনাদের জন্য দিয়েছেন। তাঁর কর্মভূমিতে আপনারা দীপাজিকে জয়ী করে প্রিয়রঞ্জন দাশমুন্সিকে সম্মানিত করুন।

English summary
Congress President Rahul Gandhi attacks Mamata Banerjee on her RSS comment. Rahul Says Mamataji allies with BJP, not congress anywhere any time
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X