• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সাংসদ পদ কি খারিজ হচ্ছেই, শিশির অধিকারীকে সমন প্রিভিলেজ কমিটির

Google Oneindia Bengali News

তৃণমূল কংগ্রেসের আবেদনে সাড়া দিয়ে শেষে তৎপর হল লোকসভার প্রিভিলেজ কমিটি। সাংসদ শিশির অধিকারীকে সমন পাঠাল প্রিভিলেজ কমিটি। তৃণমূলের টিকিটে জিতে বিজেপিকে সমর্থন এই অভিযোগে শিশির অধিকারীর সাংসদ পদ খারিজের আর্জি জানিয়ে লোকসভার প্রিভিলেজ কমিটিতে আবেদন করেছিল তৃণমূল কংগ্রেস। সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় আবেদন করেছিলেন। সেই আবেদনের প্রক্ষিতেই এই তলব বলে মনে করা হচ্ছে।

শিশির অধিকারীর সাংসদ পদ খারিজের দাবি

শিশির অধিকারীর সাংসদ পদ খারিজের দাবি

তৃণমূলে থেকেও নেই। একুশে বিধানসভা ভোটের আগে থেকেই শিশির অধিকারীর সঙ্গে দলের দূরত্ব তৈরি হয়েছিল। সেই দূরত্ব ক্রমশ বাড়তে শুরু করে শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগ দেওয়ার পর। এক কথায় গোটা অধিকারী পরিবারের সঙ্গেই টিএমসির দূরত্ব তৈরি হয়েছিল। শিশির অধিকারী প্রকাশ্যে ছেলে শুভেন্দু অধিকারীকে নন্দীগ্রামে জেতানোর জন্য সরব হয়েছিলেন। সাংসদ পদ থেকে ইস্তফা না দিয়েই বিরোধী দলের সমর্থনে সরব হয়েছিলেন তিনি। তারপরেই টিএমসির পক্ষ থেকে শিশির অধিকারীর সাংসদ পদ খারিজের দাবি জানানো হয়।

সুদীপের আর্জি লোকসভায়

সুদীপের আর্জি লোকসভায়

টিএমসির টিকিটে জিতলেও বিজেপির সুরে কথা বলছেন শিশির অধিকারী। এমনকী তাঁর ছেলে দিব্যেন্দু অধিকারীও সেই সুরে কথা বলছে। দুজনেই কিন্তু টিএমসি সাংসদ। রাষ্ট্রপতি নির্বাচনে বিজেপির প্রার্থী দ্রৌপদী মুর্মুকে ভোট দিয়েছেন তাঁরা। তার জন্য উড়ে গিয়েছিলেন দিল্লিতে। এমনকী উপরাষ্ট্রপতি নির্বাচনেও বিজেপি প্রার্থী জগদীপ ধনখড়কে ভোট দিয়েছেন তাঁরা। কাজেই টিএমসির সাংসদ পদ খারিজের দাবি যে উঠবেই তা বলাই বাহুল্য। টিএমসি সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় লোকসভার প্রিভিলেজ কমিটিতে তার জন্য আর্জি জািনয়েছিলেন। সুদীপ বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছেন, শিশির অধিকারী বিজেপিতে যোগ দিয়েছেন, তার পরেও টিএমসির সাংসদ পদ দখল করে রয়েছেন।

শিশির অধিকারীকে সমন প্রিভিলেজ কমিটির

শিশির অধিকারীকে সমন প্রিভিলেজ কমিটির

টিএমসি সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় একাধিকবার লোকসভার স্পিকারের কাছে শিশির অধিকারীর সাংসদ পদ খারিজের আর্জি জানিয়েছেন। গত ২০ সেপ্টেম্বর তৃণমূলের পক্ষ থেকে শিশির অধিকারীর সাংসদ পদ খারিজ নিয়ে দ্রুত শুনানির আর্জি জানানো হয় স্পিকার ওম বিড়লার কাছে। লোকসভার প্রিভিলেজ কমিটি সমন পাঠায় শিশির অধিকারীকে। ১২ অক্টোবর দুপুর ১২টায় তাঁকে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

কী বলছেন শিশির

কী বলছেন শিশির

এদিকে শিশির অধিকারী কিন্তু বারবার দাবি করেছেন তিিন টিএমসিতেই রয়েছেন। শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দিয়েছেন। কন্তু তিনি টিএমসিতেই রয়েছেন। তাঁর ছেলে দিব্যেন্দু অধিকারীও টিএমসিতে রয়েছেন। বিজেপির হয়ে কোনও কাজ তিনি করেননি। তবে একুশের ভোটের আগে শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগ দেওয়ার দিন শিশির অধিকারীকে অমিত শাহের মঞ্চে দেখা গিয়েছিল।

গরু পাচার হয়ে মুড়ি ঘুঘনি বিতর্ক, সাত সকালে তৃণমূলকে ধুয়ে দিলেন দিলীপ ঘোষ গরু পাচার হয়ে মুড়ি ঘুঘনি বিতর্ক, সাত সকালে তৃণমূলকে ধুয়ে দিলেন দিলীপ ঘোষ

English summary
Privilage Committee issued Summon to Sisir Adhikai
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X