• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মমতার আমন্ত্রণ পত্রে নেই নাম! বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে আসছেন না প্রধানমন্ত্রী

  • |
Google Oneindia Bengali News

বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে আসছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ২০ এপ্রিল থেকে নিউ টাউনে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন শুরু হচ্ছে। যেখানে দেশ-বিদেশের একাধিক শিল্পপতির উপস্থিত থাকার কথা রয়েছে। আর এই বাণিজ্য সম্মেলনেই উপস্থিত থাকার জন্যে আমন্ত্রণ জানান হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

বাণিজ্য সম্মেলনে থাকছেন না প্রধানমন্ত্রী মোদী

কিন্তু শেষমেশ মমতার আমন্ত্রণে তিনি সাড়া দিচ্ছেন না বলেই জানা যাচ্ছে। যদিও সরকারি ভাবে মোদী না আসার ব্যাপারে কিছুই জানানো হয়নি।

কিন্তু ইতিমধ্যে রাজ্য সরকারের তরফে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে উপস্থিত থাকার আমন্ত্রণ পত্র পাঠানোর কাজ শুরু হয়ে গিয়েছে৷ তাৎপর্যপূর্ণ ভাবে সেই আমন্ত্রণ পত্রে মমতা বন্দ্যোপাধ্যায় এবং বাংলার রাজ্যপাল জগদীপ ধনখড়ের নাম রয়েছে।কিন্তু প্রধানমন্ত্রী মোদীর নাম নেই। আর সেখানেই স্পষ্ট যে শিল্প সম্মেলনে উপস্থিতি থাকছেন না প্রধানমন্ত্রী।

তবে প্রধানমন্ত্রীর শিল্প সম্মেলনে উপস্থিত না হওয়া নিয়ে একাধিক কারণ সামনে আসছে। গত বছর দিল্লিতে গিয়ে মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রী মোদীকে আমন্ত্রণ জানিয়ে আসেন।

আর এরপরেই বঙ্গ বিজেপির তরফে মোদীকে এই অনুষ্ঠানে যোগ না দেওয়ার আবেদন করা হয়। যখন বাংলায় বিজেপি'র নেতা-কর্মীরা মার খাচ্ছে, সেখানে একমঞ্চে মোদী-মমতার ছবি কর্মীদের মনোবলে আঘাত লাগতে পারে বলে দাবি করা হয় বিজেপির তরফে। শুধু তাই নয়, এই সম্মেলনে যোগ দেওয়ার আগে প্রধানমন্ত্রী মোদীর একটি বাংলা সফর চেয়েছিলেন সুকান্ত-অর্জুনরা। কিন্তু সেটিও হয়নি। ফলে মোদীর শিল্প সম্মেলনে না আসার বিষয়ে কি বঙ্গ বিজেপির চাপই কারন? উড়িয়ে দিতে পারছেন না রাজনৈতিকমহলের কারবারিরা।

তবে গত কয়েকদিন আগে থেকেই প্রধানমন্ত্রীর সম্মেলনে যোগ দেওয়া নিয়ে সংশয় তৈরি হয়। জানা যায়, গত সপ্তাহে প্রধানমন্ত্রীর দফতরের পক্ষ থেকে এই বিষয়ে রাজ্য প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হয়। যেখানে প্রধানমন্ত্রীর না থাকার বিষয়ে প্রশাসনকে বিস্তারিত তথ্য দেওয়া হয়। আর এরপরেই আমন্ত্রণ পত্র থেকে নরেন্দ্র মোদীর নাম বাদ যায়। যদিও আমন্ত্রণ পত্রে পার্থ চট্টোপাধ্যায়, অমিত মিত্রের নাম রাখা হয়েছে।

জানা গিয়েছে, তিনদিনের সফরে আজ সোমবারই গুজরাত উড়ে গিয়েছেন প্রধানমন্ত্রী। যেখানে ব্যাক টু ব্যাক একাধিক সরকারি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে। সম্ভবত সেই কারণেই প্রধানমন্ত্রীর বাংলা সফর বাতিল হয়েছে বলে মনে করা হচ্ছে। তবে বাণিজ্য সম্মেলনকে ঘিরে ইতিমধ্যে সেজে উঠেছে গোটা শহর কলকাতা।

কলকাতা বিমানবন্দর থেকে অতিথিদের স্বাগত জানতে বড়বড় তরণ থাকছে। এবার বিদেশের একাধিক জায়গা থেকে প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। এছাড়াও আদানি সহ একাধিক দেশের শিল্পপতিরাও থাকবেন। আর এই মুহূর্তে শেষ মুহূর্তের প্রস্তুতি সরকারের তরফে।

English summary
Prime minister Narendra Modi will not come to Bengal Global business summit.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X