• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাতের পর এদিনও আন্দোলনে প্রেসিডেন্সির পড়ুয়ারা, চূড়ান্ত ভোগান্তি নিত্যযাত্রীদের

  • By Aveek Banerjee
  • |

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে হিন্দু হস্টেলের আটজন কর্মী ছাঁটাই ও বন্ধ থাকা ওয়ার্ডগুলি খুলে দেওয়া-সহ একাধিক দাবিতে রাতভর অবস্থান বিক্ষোভের পর সকাল থেকেও রাস্তা আটকে আন্দোলনের সামিল পড়ুয়ারা। অবরোধের ফলে সকাল থেকেই চূড়ান্ত ভোগান্তিতে পড়তে হচ্ছে নিত্যযাত্রীদের।

রাতের পর এদিনও আন্দোলনে প্রেসিডেন্সির পড়ুয়ারা, চূড়ান্ত ভোগান্তি নিত্যযাত্রীদের

তীব্র যানজট আর হাওড়া কিংবা শিয়ালদহ যেতে ঘুর পথে যেতে নাকাল হতে হচ্ছে নিত্যযাত্রীদের। রাস্তা আটকে বিক্ষোভ নিয়ে নিত্যযাত্রীদের সঙ্গে পড়ুয়াদের কয়েক প্রস্থ বচসাও হয় সকাল থেকে। কিন্তু তাতেও আন্দোলন অব্যাহত পড়ুয়াদের। এখন শেষ পর্যন্ত পড়ুয়ারা কোন সিদ্ধান্তে যাচ্ছে সেটাই দেখার।

উল্লেখ্য, জানুয়ারি মাস থেকেই হিন্দু হস্টেলের কর্মরত আটজন কর্মী ছাঁটাই নিয়ে এবং হোস্টেলের বন্ধ থাকা ওয়ার্ডগুলি খুলে দেওয়া-সহ একাধিক দাবিতে সরব হয়েছিলেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে ছাত্র ছাত্রীরা। এছাড়াও উপাচার্য ও ডিন অফ স্টুডেন্টস-সহ অন্য কর্তাদের সঙ্গে বৈঠক করে কোনও সমাধান হয় নি বলে দাবি পড়ুয়াদের। এনিয়ে গত মাসেই উপাচার্য অনুরাধা লোহিয়াকে ঘেরাওয়ের পর তিনি অসুস্থ হয়ে ক্যাম্পাস থেকে বেরিয়ে যান। জানা যায়, তার পর থেকে আর বিশ্ববিদ্যালয় মুখো হননি তিনি।

তাঁর বক্তব্য, আন্দোলন যতদিন চলবে, তিনি বিশ্ববিদ্যালয়ে যাবেন না। কিন্তু তাদের সিদ্ধান্তও অনড় পড়ুয়ারা। তাদের দাবি, উপাচার্য এসে তাঁদের সঙ্গে আলোচনা করুন, এই দাবিতে বৃহস্পতিবার মিছিল করে এমজি রোড ক্রসিংয়ে যান পড়ুয়ারা। হাতে প্ল্যাকার্ড, পোস্টার এবং মুখে স্লোগান। কেউ আবার থালা, বাসন, হাতা নিয়ে রাস্তায় বসে পড়েন। বৃহস্পতিবার বিকেল থেকে কলেজ স্ট্রিট চার মাথার মোড়ে রাত ভোর অবরোধের পর এদিনও আন্দোলন অবস্থান বিক্ষোভের সামিল তারা।

English summary
Presidency students staged protest in Kolkata overnight
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X