• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চুটিয়ে ছুটি উপভোগ, জয়চণ্ডী মেলায় আনন্দে মাতল বাঙালি

শীতের ইনিংসে সাময়িক বিরতি

বছরের প্রথম দিনে জয়চণ্ডী মেলায় আনন্দে মাতল বাঙালি । নতুন বছরের প্রথম দিনে একদিকে যেমন পাহাড়তলিতে বসেছে মেলা, অন্যদিকে তেমনই অনেকেই ঘুরে বেড়িয়ে ও পিকনিক করে আনন্দে মেতেছেন । শুধুমাত্র এলাকার লোকজন ও পুরুলিয়া জেলার মানুষ না, আনন্দ উৎসবে সামিল হতে ভিড় জমান বর্ধমান, আসানসোল, বাঁকুড়া, মেদিনীপুরের মানুষও।

চুটিয়ে ছুটি উপভোগ, জয়চণ্ডী মেলায় আনন্দে মাতল বাঙালি

পুরুলিয়া জেলার জয়চণ্ডী পাহাড় মানেই বাঙালির কাছে গুপি গাইন বাঘা বাঘা বাইন আর হীরক রাজার দেশ। এই পাহাড়েই হয়েছিল সত্যজিত রায় পরিচালিত হীরক রাজার দেশে র শ্যুটিং । এই পাহাড়ের আকর্ষণ তাই বাঙালি এড়িয়ে যেতে পারে না ।

পুরুলিয়া জেলার এই পাহাড়েই হয় পাহাড়ে চড়ার ট্রেনিং । এখানে শীতের সময় পর্যটক হিসেবে আসেন অনেকেই।

আরও বেশি পর্যটক টানতে এখানে প্রাক্তন সাংসদ বাসুদেব আচারিয়ার উদ্যোগে শুরু হয় জয়চণ্ডী মেলা। এই বছর এই মেলার চতুর্দশ বছর । তার সাথে গুপি গাইন বাঘা বাইন সিনেমার পঞ্চাশ বছর। তাই এবার মেলায় গুপি গাইন বাঘা বাইন কে থিম করেছে মেলা কর্তৃপক্ষ । চার দিন ধরে চলা মেলা শেষ হয়েছে মেলা । মেলা উপলক্ষে আয়োজিত করা হয়েছে নানা ধরনের সাংস্কৃতিক প্রতিযোগিতা । এদিন সত্যজিত রায় মঞ্চে সফল প্রতিযোগীদের হাতে তুলে দেওয়া হয় পুরস্কার।

এক দিকে যখন মেলা চলছে, তখন পাহাড়ের শোভা উপভোগ করতে ব্যস্ত ছিলেন সেই মেলায় আসা লোকজন । মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া জেলার বিভিন্ন এলাকাতেও এদিন সকাল থেকে ই আনন্দ উৎসবে সামিল হয়ে পিকনিকের আয়োজন করা হয় । সব মিলিয়ে শীতের আমেজ গায়ে মেখে বছরের প্রথম দিন চুটিয়ে উপভোগ করল জঙ্গলমহলের মানুষ ।

English summary
On the first day of new year Joychandi fair of Purulia is filled up with Bengali people
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X