• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোচবিহারে নার্সিংহোম বন্ধ করে তৈরি হল আইসোলেশন ওয়ার্ড

  • |

কোচবিহার বাইশগুড়ি এলাকায় বেসরকারি নার্সিং হোম বন্ধ করে দেওয়া হয়েছে। সেই নার্সিং হোমে করোনা ভাইরাসের জন্য আইসোলেশন ওয়ার্ড এবং কন্ট্রোল রুম তৈরি করার ব্যবস্থা করলো কোচবিহার জেলা স্বাস্থ্য দপ্তর। ইতিমধ্যেই কোচবিহার জেলা স্বাস্থ্য দপ্তর থেকে ওই নার্সিং হোম বন্ধ করে করোনা ভাইরাসের জন্য পরিষ্কার-পরিচ্ছন্ন করে সেখানে নতুন বেড দেওয়া থেকে শুরু করে যাবতীয় ব্যবস্থা তৈরি করা হয়েছে।

কোচবিহারে নার্সিংহোম বন্ধ করে তৈরি হল আইসোলেশন ওয়ার্ড

কোচবিহার জেলায় কোন রকম করোনা সন্দেহে বা রোগী পাওয়া গেলে তাদের প্রথমে এই নার্সিং হোমে নিয়ে আসা হবে সেখানেই তাদের পরীক্ষা-নিরীক্ষার পর পরবর্তীতে তাদের কোচবিহার সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হবে বলে স্বাস্থ্য দপ্তর সূত্রে জানাগেছে।

করোনার আতঙ্ক চিড়িয়াখানায়, সতর্ক কতৃপক্ষ

জানা গিয়েছে এখন সেখানে ৩০টি বেডের ব্যবস্থা করা হয়েছে। পরবর্তীতে সেই বেডের সংখ্যা আরো বাড়ানো হতে পারে । পাশাপাশি থাকছে আলাদা করে কেবিনের ব্যবস্থাও। রাজ্যের সাথে সাথে কোচবিহার জেলাতেও করোনা নিয়ে কোনওরকম ঝুঁকি নিতে চাইছে না জেলা স্বাস্থ্য দপ্তর। তাই দীর্ঘদিন ধরে বন্ধ থাকা নিউ কোচবিহারে অবস্থিত এই নার্সিং হোমকে আইসোলেশন ওয়ার্ড তৈরী করে ফেললেন জেলা স্বাস্থ্য দপ্তর। বর্তমানে সেখানে সমস্ত কিছু সাজানো-গোছানো কাজ প্রায় শেষ হয়ে গিয়েছে। সেখানে থাকবে স্বাস্থ্যকর্মীরাও।

English summary
Nursing home turned into isolation ward to tackle Coronavirus situation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X