• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২ টাকা কেজির চাল নিয়ে প্রকাশ্য সভায় অস্বস্তি মমতার মন্ত্রীর! চাইলেন জেলাশাসকের রিপোর্ট

সরকার ভর্তুকি দিচ্ছে চালে। দেওয়া হচ্ছে ২ টাকা কেজি দরে চাল। কিন্তু অনেক আদিবাসীর অভিযোগ তাঁরা সেই চাল পান না। আলিপুরদুয়ারের প্রকাশ্য সভায় এই অভিযোগ ওঠায় অস্বস্তিতে পড়লেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী। বিষয়টি নিয়ে তিনি জেলাশাসকের রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন।

২ টাকা কেজির চাল নিয়ে প্রকাশ্য সভায় অস্বস্তি মমতার মন্ত্রীর! চাইলেন জেলাশাসকের রিপোর্ট

যে সব সামাজিক প্রকল্পগুলি রাজ্যে সফল বলে মুখ্যমন্ত্রী দাবি করেন, সেগুলির মধ্যে রয়েছে অন্ত্যোদয় প্রকল্প। যদিও এই প্রকল্পের সাহায্য অনেকের

কাছেই পৌঁছয় না বলে অভিযোগ ছিল বিরোধীদের। এবার আলিপুরদুয়ারের শামুকতলায় সভা থেকে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী জিজ্ঞাসাব করলেন কারা কারা ২ কেজি দরে চাল পান না। বেশিভাগই সাড়া দিলেন। বেজায় অস্বস্তিতে পড়ে যান মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। নিজের মুখে বলেন অস্বাভাবিক ব্যাপার। মঞ্চ থেকে এলাকার জনপ্রতিনিধিদের দেখার জন্য নির্দেশ দেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী। দু-তিনদিনের মধ্যে দেখে নেওয়ার নির্দেশ দেন তিনি। মঞ্চ থেকে তিনি ডিএমকে রিপোর্ট দেওয়ারও নির্দেশ দেন।

আলিপুরদুয়ারের শামুকতলায় জয়ন্তী নদীর ওপর সেতুর শিলান্যাসের মঞ্চ থেকে মন্ত্রী বলেন, সরকার কেজি প্রতি ২৩ টাকা ভর্তুকি দিচ্ছে, যাতে সাধারণ মানুষ খেয়ে পড়ে বাঁচতে পারে। কিন্তু সাধারণের হাতে সেই চাল না পৌঁছনোয় সরকারের উদ্দেশ্য সফল হচ্ছে না বলে জানিয়েছেন মন্ত্রী।

স্থানীয়দের একাংশের অভিযোগ, পরিমাণের থেকে কম চাল তাঁদের দেওয়া হয়। সরকারের থেকে ৩৫ কেজির কথা বলা হলেও তা তাঁরা পান না বলেই জানিয়েছেন স্থানীয়রা।

English summary
North Bengal Minister faces uneasy on denial of locals for not getting 2 rupee per kg rice
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X