• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিধানসভা নির্বাচনের আগে ছত্রধর মাহাতোমামলায় নয়া মোড়!

  • By Avik
  • |

বিধানসভা নির্বাচনের আগে ছত্রধর মাহাতোমামলায় নয়া মোড়! নিজেদের হেফাজতে নিতে এনআইএ- এর করা মামালায় ছত্রধর মাহাতর বিরুদ্ধে নিম্ন আদালতে মামলার সমস্ত নথি চেয়ে পাঠাল কলকাতা হাইকোর্ট। বৃহস্পতিবার প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে ছত্রধর মাহাতোর বিরুদ্ধে নিম্ন আদালতের যাবতীয় নথি জমা দিতে হবে।

বিধানসভা নির্বাচনের আগে ছত্রধর মাহাতোমামলায় নয়া মোড়!

২২ শে সেপ্টেম্বর ২০২০সালের এনআইএয়ের বিশেষ আদালতে ছত্রধর মাহাতো সহ ৫ জনকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চান তারা। ২০০৯ সালে রাজধানী এক্সপ্রেস অপহরণ এবং ২০০৭ সিপিআইএম নেতা প্রবীর মাহাতো খুনে জিজ্ঞাসাবাদ করতে চান। ২২শে অক্টোবর ২০২০ সালে আই আই এর বিশেষ আদালত নির্দেশ দেন যেহেতু ঝাড়গ্রাম নিম্ন আদালতে তাদের জামিন মঞ্জুর করেছিল তাই ছত্রধর মাহাতো এবং ৫ অভিযুক্তের জামিন খারিজের জন্য এনআইএ-কে সেখানেই আবেদন করতে হবে। হাইকোর্টের বেশ কয়েকটি এজলাস ঘুরে বর্তমানে মামলার শুনানি শুরু হয় প্রধান বিচারপতি টি ভি রাধাকৃষ্ণান ও বিচারপতি অরিজিৎ ব্যানার্জির ডিভিশন বেঞ্চে।

বৃহস্পতিবার হাইকোর্টে মামলার শুনানিতে ছত্রধর মাহাতোর আইনজীবি দেবাশীষ রায় আদালতে মামলার যৌক্তিকথা নিয়ে প্রশ্ন তুলে জানান, ২০০৭ সিপিআইএম নেতা প্রবীর মাহাতো খুন হন। তাদের বিরুদ্ধে২০০৯ সালে (৩০২/১২৩) ধারায় খুন এবং দেশদ্রোহী মামলা দায়ের করা হয়। যার সর্বোচ্চ সাজা আমৃত্যু কারাবাস। ১৩ বছর বাদে ছত্রধর মাহাতো সহ ৫ জনের বিরুদ্ধে (UAPA) ধারা যোগ করার কারন কি?

যদিও NIA পক্ষের আইনজীবী হাইকোর্টে দাবি করেন তাঁদের আইনঅনুযায়ীএনআইএর মামলা ম্যাজিস্ট্রেট আদালতেহতেপারে না।মূলত এন আই এর বিশেষ আদালত এবং হাইকোর্ট দেখবে। হাইকোর্ট অভিলম্বে ছত্রধর মাহাতো জামিন খারিজ করা হোক।

English summary
new turn in Chhatradhar Mahato case as NIA wants to take him to custody
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X