• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার সরকারের অনুরোধ উপেক্ষা! রাজ্য সফরে জাতীয় এসসি-এসটি কমিশন, বিজেপির তরফে ১৬২৭ জনের তালিকা

Google Oneindia Bengali News

মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের অনুরোধ উপেক্ষা করে রাজ্য সফরে জাতীয় এসসি-এসটি (national sc-st commission) কমিশনের চেয়ারম্যান। রাজ্যের বিভিন্ন জায়গায় ভোট পরবর্তী হিংসায় তফশিলি জাতি-উপজাতিদের ওপর হামলায় বিজেপির (bjp) অভিযোগ খতিয়ে দেখবে কমিশন। এদিন কমিশনের প্রতিনিধিরা বর্ধমানের জৌগ্রামে যাবেন বলে জানা গিয়েছে।

রাজ্যে জাতীয় এসসি-এসটি কমিশন

রাজ্যে জাতীয় এসসি-এসটি কমিশন

সোমবার রাজ্য সরকারের তরফে কলকাতা হাইকোর্টে সাফাই দিয়ে বলা হয়েছে, ৮ মে-র পর থেকে রাজ্যে ভোট পরবর্তী হিংসার কোনও ঘটনা ঘটেনি। যদিও জাতীয় এসসি-এসটি কমিশন দাবি করেছে, ২ মের পর থেকে রাজ্যে দলিতদের ওপর হামলার অভিযোগ তারা পেয়েছেন। প্রসঙ্গত ভোটের ফলাফলে তৃণমূল গরিষ্ঠতা পাওয়ার পর থেকেই হামলার অভিযোগ তুলেছে বিজেপি।

 কমিশনের পরিকল্পনা

কমিশনের পরিকল্পনা

নাম প্রকাশে অনিচ্ছুক কমিশনের এক সদস্য সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন, তারা পশ্চিমবঙ্গ সরকারকে তাদের ১৩ ও ১৪ মে রাজ্য সফরের পরিকল্পনা আগে থেকে বলেছিলেন। তাঁরা মুখ্যসচিব এবং রাজ্য পুলিশের ডিজির সঙ্গে যে বৈঠক করতে চান তাও জানিয়েছিলেন।
১১ মে মুখ্যসচিব জাতীয় এসসিএসটি কমিশনকে জানান, তারা যে অভিযোগ পেয়েছেন, তা যেন রাজ্য পুলিশের ডিজির কাছে পাঠিয়ে দেওয়া হয়। এছাড়াও কমিশনকে জানানো হয় কলকাতা হাইকোর্টের ৫ সদস্যের বেঞ্চ ১০ মে এব্যাপারে শুনেছেন। পাশাপাশি যদি ভোটের সময় কিংবা ভোট-পরবর্তী হিংসার কোনও অভিযোগ কমিশনের কাছে আসে তা পাঠিয়ে দিতে হবে ডিজির কাছে। এমনটাই বলেছিল হাইকোর্টের তরফ থেকে।

করোনা পরিস্থিতিতে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে আর্জি

করোনা পরিস্থিতিতে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে আর্জি

যখন কমিশনের তরফ থেকে জানানো হয়, তারা ঘটনাস্থলে যেতে চান। তখন ১১ মে-তেই পশ্চিমবঙ্গ সরকারের তরফে পাঠানো দ্বিতীয় চিঠিতে বলা হয়, বর্তান করোনা মহামারী পরিস্থিতিতে জাতীয় এসসি-এসটি কমিশন যেন তাদের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে। জানা গিয়েছে এদিন কমিশনের প্রতিনিধিরা বর্ধমানের জৌগ্রামে যাবেন। এছাড়াও তাঁরা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাও যেতে পারেন।

কমিশনের সঙ্গে দেখা করবেন রাজ্য বিজেপির এসসি-এসটি সেলের প্রধান

কমিশনের সঙ্গে দেখা করবেন রাজ্য বিজেপির এসসি-এসটি সেলের প্রধান

রাজ্যের বিভিন্ন জায়গায় ভোট পরবর্তী হিংসার অভিযোগ করে বিজেপির তরফ থেকে ১৬২৭ জনের ক্ষতিগ্রস্তদের একটি তালিকা তৈরি করা হয়েছে। এর পাশাপাশি রাজ্য বিজেপির এসসি-এসটি সেলের প্রধান দুলাল বরও কমিশনের প্রতিনিধিদের সঙ্গে কথা বলবেন।
এদিকে হিংসায় ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলতে রাজ্যপাল শীতলকুচি যাওয়ার কথা জানিয়েছেন। যা নিয়ে অবশ্য রাজ্য সরকারের তরফে কড়া বিরোধিতা করা হয়ে

বাড়তে চলেছে কোভিশিল্ডের দুটি ডোজের সময়ের ব্যবধান, করোনা আক্রান্ত হলে ৬ মাস পরে ভ্যাকসিনবাড়তে চলেছে কোভিশিল্ডের দুটি ডোজের সময়ের ব্যবধান, করোনা আক্রান্ত হলে ৬ মাস পরে ভ্যাকসিন

English summary
National SC-ST Commissions visits West Bengal on post poll incidents on dalits
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X