মুখ্য নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করতে চেয়ে ফের জল্পনা বাড়ালেন মুকুল

  • By: OneindiaStaff
Subscribe to Oneindia News

ফের জল্পনা বাড়ালেন মুকুল রায়। শুক্রবার মুখ্য নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করতে সময় চেয়েছেন মুকুল রায়। তাঁর এই পদক্ষেপ নিয়ে নতুন দল গঠনের জল্পনা জোরদার হচ্ছে।

মুখ্য নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করতে চেয়ে ফের জল্পনা বাড়ালেন মুকুল

পুজোর আগেই দল ছাড়ার কথা ঘোষণা করেছিলেন মুকুল রায়। জানিয়েছিলেন পুজোর পরেই ছাড়বেন রাজ্যসভার সাংসদ পদ। এর মধ্যে দল থেকে ছয় বছরের জন্য তাঁকে সাসপেন্ড করে তৃণমূল কংগ্রেস। মুকুল রায়ের পদক্ষেপ নিয়ে কাঁচরাপাড়ার কাঁচা ছেলে বলে কটাক্ষ করেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। উল্টোদিক মুকুল রায়ও পার্থ চট্টোপাধ্যায়কে বাচ্চা ছেলে বলে কটাক্ষ করেন।

গত দুবছরে বিভিন্ন সময়ে পিছনে থেকে নতুন দল গঠনের উদ্যোগ নিয়েছেন। দল গঠন হলেও নিজে সেই দলে যোগ না দিয়ে ওপরে ওপরে তৃণমূলের সঙ্গেই যুক্ত থেকেছেন। দিল্লিতে কখনও অরুণ জেটলি, কখনও বিজেপি-র সর্বভারতীয় নেতৃত্বের সঙ্গে কথা বলেছেন।
আবারও দলের সঙ্গে দূরত্ব তৈরি হয়। কুণাল ঘোষের পুজোর উদ্বোধনে গিয়ে কড়া কথা শুনিয়ে দেন পার্থ চট্টোপাধ্যায়কে। দল থেকে সাসপেন্ড হওয়ার পর দাবি করেন, পঞ্চায়েত নির্বাচনে প্রত্যেক আসনে প্রার্থী দেওয়ার ক্ষমতা তাঁর আছে। তাঁর এই অবস্থান কখনও নিজের কাছের লোক আবার কখনও বিজেপি নেতৃত্বকে ভাবিয়ে তোলে। বিজেপিও বলে, তাঁর মতো সংগঠক এলে যে কোনও দল উপকৃত হবে। এই সময় কট্টর বিজেপি সমর্থকও ভাবেন মুকুল রায় তাঁদের দলেই আসছেন। কিন্তু নিজে কাছের লোকেদের মধ্যে পুরোপুরি বিজেপিতে যোগ দেওয়া নিয়ে কিছুটা মতভেদ আছেই।

আবার মুকুল রায় যখন বলেন, সারদা-নারদায় নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় কিছুই জানতেন না, তখন মুকুল রায়ের অবস্থান নিয়ে বিজেপির রাজ্য নেতৃত্ব নালিশ জানায় কেন্দ্রীয় নেতৃত্বের কাছে।

কখনও বিজেপি যোগদানের জল্পনা, আবার কখনও নতুন দল গঠনের জল্পনা। এরমধ্যে অধীর চৌধুরীর সাহায্যে রাহুল গান্ধীর সঙ্গে দেখা করার বিষয়টিও রয়েছে।

এহেন পরিস্থিতিতে ফের নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করার জন্য সময় চাওয়ার মুকুল রায়ের নতুন দলে যাওয়া নিয়ে জল্পনা ফের একবার জোরদার হচ্ছে। রাজনৈতিক মহলের অনুমান, আপাতত সামনে কোনও ভোট নেই। সেক্ষেত্রে নতুন দল গঠনের নিয়মকানুন সম্পর্কে মুকুল রায় কথা বলবেন বলেই মনে করা হচ্ছে।

English summary
Mukul Roy will meet election commission on friday. Again there is a speculation that he will form a new party rather than join BJP.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.