উলুবেড়িয়ায় আরও বড় চমকের অপেক্ষা, মুকুলের হাত মমতার শিবিরের দিকে

Subscribe to Oneindia News

উলুবেড়িয়ায় দলীয় প্রার্থীপদে এখনও চমকের আপেক্ষায় রয়েছে বিজেপি। এক এক করে কম নাম উঠল না। বাবুলের পর এবার আবার এক তারকা প্রার্থীকে রাজি করাতে উঠে পড়ে লেগেছে বিজেপি নেতৃত্ব। আর সেই তারকা প্রার্থীর ক্ষেত্রে সহমত রয়েছে নরেন্দ্র মোদী-অমিত শাহদের। তবে কি বাবুল সুপ্রিয়র পর আরও এক সঙ্গীতশিল্পী গেরুয়া শিবিরে যোগ দিতে চলেছেন!

মমতা ঘনিষ্ঠ অভিজিতের দিকে হাত

মমতা ঘনিষ্ঠ অভিজিতের দিকে হাত

বিজেপি চাইছে- যে করেই হোক উলুবেড়িয়ায় জিতে তৃণমূলকে জবরদস্ত ধাক্কা দিতে। দার্জিলিং, আসানসোলের পর উলুবেড়িয়া থেকে দিলীপ-মুকুল-কৈলাশরা সংসদে সদস্য পাঠাতে আগ্রহী। সেই কারণেই এবার বিজেপি-র নজর পড়েছে গায়ক অভিজিৎ ভট্টাচার্যের দিকে। প্রথমত গায়ক অভিজিৎ তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ। সম্প্রতি মুখ্যমন্ত্রীর হাত থেকে সঙ্গীত মেলায় পুরস্কার নিয়েছেন অভিজিৎ। তারপর তাঁর তারকা ইমেজ তো রয়েছেই। তা-ই কাজে লাগাতে চাইছে বিজেপি।

মুম্বইয়ে কৈলাশ-মুকুল

মুম্বইয়ে কৈলাশ-মুকুল

বিশ্বস্ত সূত্রে খবর, অভিজিৎকে রাজি করাতে রাতারাতি মুম্বইয়ে ছুটে গিয়েছেন কৈলাশ বিজয়বর্গীয়, মুকুল রায়-রা। সেখানে তাঁদের মধ্যে একপ্রস্থ কথাবার্তাও হয়। কিন্তু অভজিৎকে রাজি করানো যায়নি বলেই খবর। সেই কারণেই বিজেপির প্রার্থী ঘোষণা পিছিয়ে যায়। আর একটা কথা তো বিজেপি হাওয়ায় ভাসিয়ে রেখে দিয়েছে, ৯ জানুয়ারি উলুবেড়িয়া জনসভাতেই তাঁদের প্রার্থীকে প্রকাশ্যে আনা হবে।

লকেট না অনুপম

লকেট না অনুপম

এই কেন্দ্রে প্রথমেই নাম উঠেছিল লকেট চট্টোপাধ্যায়ের। লকেট গররাজি থাকলেও পরে তিনি রাজি হন। লকেটের পাশাপাশি আরএসএসের তরফে অনুপম মল্লিকের নাম ওঠে এই কেন্দ্রে বিজেপি প্রার্থী হিসেবে। ওই নামও রাজ্য বিজেপি নেতৃত্ব পাঠিয়ে দেয় মোদী-শাহের দরবারে। তা স্থির হওয়ার আগেই অবশ্য অন্য নামও ভিড় করে বিজেপি রাজ্য নেতৃত্বের কাছে।

ইশরাত না নাজিয়া

ইশরাত না নাজিয়া

আচমকাই তিন তালাক বিরোধী আন্দোলনের মুখ ইশরাত জাহানকে বিজেপিতে যোগদান করানো হয়। স্বভাবই জল্পনা শুরু হয়, তবে কি সংখ্যালঘু অধ্যুষিত উলুবেড়িয়ায় কোনও সংখ্যালঘু প্রার্থী দাঁড় করাতেই ইশরাতকে নাটকীয়ভাবে যোগদান করানো? ইশরাতকে নিয়ে সেই জল্পনার রেশ কাটতে না কাটতেই লাইম লাইটে উঠে আসে ইশরাতের আইনজীবী তথা সংখ্যালঘু মহিলাদের নিয়ে আন্দোলনের মুখ নাজিয়া ইলাহি খানের নাম। তাঁকেও বিজেপিতে যোগদান করানো হয়।

ইস্তফা দিতেই জল্পনায় ভারতী

ইস্তফা দিতেই জল্পনায় ভারতী

এরই মধ্যে উলুবেড়িয়ায় ভাসতে থাকে পশ্চিম মেদিনীপুরের প্রাক্তন পুলিশ সুপার ভারতী ঘোষের নাম। মুকুল রায়ের সঙ্গে তাঁর ঘনিষ্ঠ সম্পর্ক এবং বিজেপিকে সবং-ভোটে সাহায্য করার অভিযোগে বদলি করে দেওয়া হয় তাঁকে। তারপরই তিনি ইস্তফা দিয়ে দেন পুলিশের চাকরি থেকে। সেই ইস্তফাপত্র গৃহীত হতেই ভারতী ঘোষকে নিয়ে উলুবেড়িয়া জল্পনা শুরু হয়।

মমতাকে চ্যালেঞ্জ দিতে অভিজিতে নজর

মমতাকে চ্যালেঞ্জ দিতে অভিজিতে নজর

এখন উলুবেড়িয়ায় বিজেপি প্রার্থী হিসেবে নাম উঠছে গায়ক অভিজিৎ ভট্টাচার্যের। অভিজিৎ সরাসরি রাজনীতির সঙ্গে যুক্ত না থাকলেও, রাজনীতির খবরাখবর রাখেন। সোজা কথা সোজাভাবে বলতেই তিনি পছন্দ করেন। সেই কারণে তিনি বিতর্কে জড়িয়েও পড়েন হামেশাই। তারপর অভিজিতের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সুসম্পর্ক রয়েছে। তাঁকে দলে টানতে পারলে মমতার শিবিরেও আঘাত দেওয়া যাবে। উপরন্তু একজন তারকা প্রার্থীকে দিয়ে বিজেপি এই আসনটিতে তৃণমূলকে কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারবে।

বাবুলের পর অভিজিৎকে তাক

বাবুলের পর অভিজিৎকে তাক

বাবুল সুপ্রিয়র পর বিজেপি এখন মেতেছে অভিজিৎকে গেরুয়া শিবিরে আনতে। সেইজন্য যে করে হোক তাঁকে বুঝিয়ে উলুবেড়িয়ায় প্রার্থী করতে চাইছে বিজেপি। মুকুল-কৈলাশ জুটি তাই দিল্লি হয়ে উড়ে গিয়েছেন মুম্বইয়ে। বিজেপির যুক্তি বাবুল সুপ্রিয়কে দিয়ে আসানসোল দখল করা গিয়েছে। এবার অভিজিৎকে ময়দানে নামিয়ে উলুবেড়িয়ায় জয় হাসিল করাই লক্ষ্য।

English summary
Mukul Roy wants singer Abhijit Bhattacharya as a candidate of BJP at Uluberia.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.