• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মোদীর বক্তব্যে নেই CAA! ক্ষোভ সামলে শান্তনু বললেন, কয়েক মাসের মধ্যেই 'ইপ্লিমেন্ট'

  • |
Google Oneindia Bengali News

নাগরিকত্ব আইন কার্যকর করা হবে খুব শিঘ্রই! মতুয়া গড়ে এসে এমনটাই কথা দিয়ে গিয়েছিলেন অমিত শাহ-মোদী। তাঁদের দেওয়া কথায় আশার আলো দেখতে শুরু করে মতুয়া সম্প্রদায়ের মানুষেরা। আর সেই মতো লোকসভা এবং বিধানসভাতেও বিজেপির পাশেই ছিল মতুয়া সম্প্রদায়ের মানুষ। সাংসদ এবং বিধায়ক দুই পেয়েছে বঙ্গ বিজেপি। কিন্তু মাসের পর মাস ঘুরতে চললেও এখনও কার্যকর হয়নি সিএএ। যা নিয়ে ক্ষোভ বাড়ছে মতুয়া সম্প্রদায়ের মানুষের উপর!

ক্ষোভ সামলাতে আসরে মোদী

ক্ষোভ সামলাতে আসরে মোদী

সিএএ কার্যকর না হওয়াতে মতুয়াদের অনেকেই বিজেপি থেকে মুখ ফিরিয়েছে। বহু নেতা তৃণমূলে যোগ দিয়েছেন। এমনকি খোদ বিজেপি সাংসদ শান্তনু ঠাকুরও এই বিষয়ে ক্ষোভ উগরে দিয়েছেন। এই অবস্থায় বঙ্গ বিজেপিতে কোনও মতুয়া প্রতিনিধি না থাকায় তা আরও ক্ষোভকে বাড়িয়ে তুলেছে। এই অবস্থায় ক্ষোভ সামলাতে আসরে প্রধানমন্ত্রী। হরিচাদ ঠাকুরের জন্মদিনে বক্তব্য রেখে মতুয়া মন পাওয়ার চেষ্টা করলেন প্রধানমন্ত্রী। রাখলেন বাংলায় বক্তব্যও!

সুবিধার কথা জানালেন

সুবিধার কথা জানালেন

মঙ্গলবার রাত ৯ টা! বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। মেলা এবং বিশেষ পুজো উপলক্ষে বহু ভক্ত সমাগম ছিল। আর সেই ভক্তদের উদ্দেশ্যে হরি বোল বলে বক্তব্য রাখা শুরু করলেন। মোদীর বক্তব্যে উঠে আসল হরিচাদ ঠাকুরের দর্শনের কথা। এমনকি সেই সময়ে মেয়েদের শিক্ষা ক্ষেত্রে মতুয়াদের কাজের প্রশংসাও উঠে আসে প্রধানমন্ত্রীর বক্তব্যে। একই সঙ্গে কেন্দ্রের একাধিক সুবিধা মতুয়াদের কাছে যাতে পৌঁছয় সে বিষয়ে বক্তব্য তুলে ধরেন তিনি।

সিএএ নিয়ে বক্তব্য রাখলেন না

সিএএ নিয়ে বক্তব্য রাখলেন না

প্রায় আধ ঘন্টার বক্তব্য প্রধানমন্ত্রী নাম না করে রাজ্যের আইনশৃঙ্খলা ইস্যুতেও বক্তব্য রাখেন। কিন্তু নাগরিকত্ব আইন কার্যকর করা নিয়ে কোনও বক্তব্যই শোনা গেল না প্রধানমন্ত্রীর বক্তব্যে। যা শোনার জন্যে কার্যত অনেকেই অধীর আগ্রহে মোদীর বক্তব্য শুনছিলেন। ফলে যে ক্ষোভ সামলানোর চেষ্টায় ময়দানে নামলেন প্রধানমন্ত্রী, তা কার্যত মতুয়াদের মধ্যে রয়েই গেল বলে মত রাজনৈতিকমহলের।

ড্যামেজ কন্ট্রোল দিলেন কেন্দ্রীয়মন্ত্রী

ড্যামেজ কন্ট্রোল দিলেন কেন্দ্রীয়মন্ত্রী

তবে এই অবস্থায় কিছুটা ড্যামেজ কন্ট্রোল দিলেন কেন্দ্রীয়মন্ত্রী শান্তনু ঠাকুর। তাঁর দাবি, সাংবিধানিক দিক থেকে সিএএ আইন হয়ে গিয়েছে। শুধু ইম্লিমেন্ট করাটা বাকি আছে বলে দাবি বিজেপি নেতার। তবে তাঁর মতে, কয়েক মাসের মধ্যেই সিএএ কার্যকরী হবে। আর তা প্রধানমন্ত্রী, গৃহমন্ত্রী জানেন। তবে এই বিষয়ে পালটা তোপ তৃণমূল নেত্রী মমতা বালা ঠাকুরের। তাঁর দাবি, মতুয়ারা প্রধানমন্ত্রীর কাছে সিএএ নিয়ে শুনতে চেয়েছিল। কিন্তু কিছুই বলেনি। এখানেই বোঝা যাচ্ছে মতুয়াদের প্রতি তাঁদের অবস্থান কি?

সময়টা ভালো যাচ্ছে না অনুব্রতের! মঙ্গল কামনায় রাতেই তারাপীঠে মহাযজ্ঞ সময়টা ভালো যাচ্ছে না অনুব্রতের! মঙ্গল কামনায় রাতেই তারাপীঠে মহাযজ্ঞ

Recommended Video

সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

English summary
Modi did not speak about CAA in Motuya mela speech, Shantanu thakur claims CAA will be implemented soon
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X