• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিধানসভা থেকে মার্শাল দিয়ে বের করে দেওয়া হল বিধায়ককে, প্রতিবাদে বিক্ষোভ-অবস্থান

বিধানসভার কক্ষ থেকে মার্শাল দিয়ে বের করে দেওয়া হল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া বিধায়ক দুলাল বরকে। বিজেপি সাংসদ অর্জুন সিং ও বিধায়ক বিশ্বজিৎ দাসের উপর হামলার প্রতিবাদে বিধানসভায় বিক্ষোভ দেখান তিনি। এরপরই বিধানসভার আচরণবিধি লঙ্ঘণের অভিযোগে সাসপেন্ড করা হয় বিধায়ক দুলাল বরকে।

বিধানসভা থেকে মার্শাল দিয়ে বের করে দেওয়া হল বিধায়ককে

অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় একদিনের জন্য বাগদার বিধায়ককে সাসপেন্ড করেন। এই ঘটনার প্রতিবাদে বিজেপির আরও দুই বিধায়ক জুয়েল মুর্মু ও নীরজ জিম্বাকে নিয়ে বিধানসভার বাইরে বিক্ষোভ অবস্থান করেন দুলাল বর। খাতায়-কলমে কংগ্রেসের বিধায়ক হয়ে বিজেপির নেতৃত্বের উপর হামলার প্রতিবাদে সরব হন তিনি।

এদিন তিনি মুখ্যমন্ত্রী তথা পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবি করেন। তাঁর অভিযোগ, তৃণমূল সুপ্রিমোর মদতেই বিরোধীদের উপর এই ধরনের হামলার ঘটনা ঘটে। এদিন দুলাল বরকে বেশ কয়েকবহার সতর্ক করেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়।

বারবার নিশেষ সত্ত্বেও তিনি বিধানসভা কক্ষের শৃঙ্খলা ভঙ্গ করায় মার্শাল দিয়ে তাঁকে অধিবেশন কক্ষের বাইরে বের করে দেন অধ্যক্ষ। তাঁর সঙ্গে বাকি দুই বিজেপি বিধায়কও বেরিয়ে যান। বিধানসভার বাইরে বেরিয়ে তাঁরা বিক্ষোভ-অবস্থান জারি রাখেন। এই ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ে বিধানসভায়।

English summary
MLA gets marshal order from Assembly of West Bengal by Speaker. He alleges to break rule and regulation in Assembly on protest of BJP MP and MLA beating.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X