• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কয়েক ঘণ্টার বিরতি, ফের সিবিআই দফতরে শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী

Google Oneindia Bengali News

তৃতীয় দিনে ফের জেরা মন্ত্রী পরেশ অধকারীকে। গতকালই নোটিস পাঠিয়েছিল সিবিআই। সিবিআই নির্ধারিত সময়েই সিবিআই দফতরে হাজির হন শিক্ষাপ্রতিমন্ত্রী পরেশ অধিকারী। গতকাল রাত ৯টা পর্যন্ত তাঁকে জেরা করেছিলেন তদন্তকারী আধিকারীকরা। গতকাল রাতে ১০ ঘণ্টা জেরা করা হয়েছে মন্ত্রীকে।

সিবিআই হাজিরা পরেশের

সিবিআই হাজিরা পরেশের

রাতই সিবিআই দফতর থেকে বেরিয়েছিলেন। গতকাল টানা ১০ ঘণ্টা জেরা করা হয়েছে শিক্ষাপ্রতিমন্ত্রীকে। আজ সকাল ১১টায় ফের তাঁকে হাজিরা দিল হল নিজাম প্যালসে। নির্ধারিত সময়েই তিনি পৌঁছন সিবিআই দফতরে। নিজাম প্যালেসের ১৪ তলায় অ্যান্টি কোরাপশন দফতরে তাঁকে জেরার জন্য নিয়ে যাওয়া হয়েছে। পশ্চিমবঙ্গে এসএসি দুর্নীতি মমলায় জড়িত থাকার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। মেয়ে অঙ্কিতাকে বেআইনী ভাবে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ রয়েছে পরেশ অধিকারীর বিরুদ্ধে। এই নিয়ে তৃতীয়বার নিজাম প্যালেসে হাজিরা দিলেন তিনি। গোটা নিজাম প্যালেস চত্ত্বর কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে।

অঙ্কিতার চাকরি খারিজ

অঙ্কিতার চাকরি খারিজ

রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী অঙ্কিতার চাকরি খারিজ করে দিয়েছে কলকাতা হাইকোর্ট। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ গত কালই এই নির্দেশ দিয়েছে। সেই সঙ্গে অঙ্কিতাকে বেতনের সব অর্থ ফেরত দিয়ে দিতে বলা হয়েছে। অর্থাৎ এতদিন শিক্ষকতার চাকরিতে যে বেতন অঙ্কিতা পেয়েছেন সবটাই ফিরিয়ে দিতে হবে রাজ্য সরকারকে। আর তিনি নিজেকে শিক্ষক বলে পরিচয় দিতে পারবেন না। প্রসঙ্গত উল্লেখ্য ক্ষমতার অপব্যবহার করে অঙ্কিতাকে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ রয়েছে পরেশ অধিকারীর বিরুদ্ধে।

পর পর ২টি এফআইআর

পর পর ২টি এফআইআর

এদিকে মন্ত্রী পরেশ অধিকারীর বিরুদ্ধে ২টি অভিযোগ দায়ের করেছে সিবিআই। একটি অভিযোগ আদালত অবমাননার। বৃহস্পতিবার বিকেল ৩টের মধ্যে হাজিরা দিতে বলা হয়েছিল পরেশ অধিকারীকে। তিনি সেটা করেননি সেকারণে আদালত অবমাননার অভিযোগ দায়ের করা হয়। দ্বিতীয় এফআইআরটি দায়ের করা হয় ক্ষমতার অপব্যবহার করে মেয়েকে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগে। অর্থাৎ পর পর দুটি এফআইআর পরেশ অধিকারীর বিরুদ্ধে দােয়র করেছে সিবিআই।

পার্থকেও জেরা

পার্থকেও জেরা

এসএসসি দুর্নীতি মামলায় রাজ্যের তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কেও জেরা করেছে সিবিআই। আদালতে ডিভিশন বেঞ্চে রক্ষা কবচের আবেদন জানিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু ডিভিশন বেঞ্চে মেলনি রক্ষা কবচ। শেেষ বাধ্য হয়ই সিবিআই হাজিরা দিতে হয়েছে তাঁকে। আবারও সিবিআই হাজিরা দিতে হতে পারে পার্থ চট্টোপাধ্যায়কে। এই নিয়ে বেহালা জুড়ে পার্থ চট্টোপাধ্যায়ের নামে পোস্টার পড়েছে। এক প্রকার ধিক্কার পোস্টার দওয়া হয়েছে তাঁর কেন্দ্রে।

English summary
Paresh Adhikari update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X