• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সংক্রমণ হাজার পেরোতেই জরুরি বৈঠক স্বাস্থ্যভবনে! স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে আলোচনায় কেন্দ্রীয় টিম

Google Oneindia Bengali News

রাজ্যে পাল্লা দিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। চোখ রাঙাচ্ছে ওমিক্রনও। করোনার নয়া এই ভ্যারিয়েন্টকে নিয়ে গোষ্ঠী সংক্রমণের আশঙ্কাও উড়িয়ে দিচ্ছেন না স্বাস্থ্য আধিকারিকরা। কারণ আজ বৃহস্পতিবার যে পাঁচজনের ওমিক্রন আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে তাঁদের মধ্যে চারজনেরই বিদেশে যাওয়ার কোনও ইতিহাস নেই। ফলে আশঙ্কা বাড়ছে।

গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ ফের ঊর্ধ্বমুখী দেশে ওমিক্রন আক্রান্ত প্রায় ৮০০

স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে বৈঠকে কেন্দ্রের টিম

অন্যদিকে কলকাতা সহ শহরতলিতে করোনার সংক্রমনের গ্রাফও উপরের দিকে বলে জানা যাচ্ছে। এমনটাই জানাচ্ছেন স্বাস্থ্যসচিব। তাঁর দেওয়া তথ্য অনুযায়ী আজ বুধবার সংক্রমণ হাজার পেরিয়ে গিয়েছে।

গঙ্গাসাগরে আজ প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানেই করোনা এবং ওমিক্রন নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি। আর সেখান থেকেই কলকাতা এবং শহরতলিতে কনটেনমেন্ট জোন তৈরির নির্দেশ দেন। স্কুল-কলেজ বন্ধ রাখারও নির্দেশ দেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায় থার্ড ওয়েভের ইঙ্গিতও শোনা যায়।

জানা যাচ্ছে, এই বৈঠকের পরেই স্বাস্থ্যভবনে জরুরি বৈঠক ডাকা হয়। বিকেল চারটে থেকে এই বৈঠক ডাকা হয়। সেই মতো চলছে স্বাস্থ্যভবনে উচ্চপর্যায়ের এই বৈঠক। স্বাস্থ্য আধিকারিকদের নেতৃত্বে এই বৈঠক চলছে। যেখানে সমস্ত সরকারি এবং বেসরকারি সমস্ত হাসপাতাল করোনা নিয়ে চিকিৎসা করছেন এমন ডাক্তারদের ডাকা হয়েছে। হঠাত করে রাজ্যে করোনার সংক্রমণ এবং ওমিক্রনও বেড়ে যাওয়াতে উদ্বিগ্ন স্বাস্থ্যদফতরও।

সেদিকে তাকিয়ে কীভাবে রণকৌশল তা ঠিক করতেই এই বৈঠক বলে জানা যাচ্ছে। জানা গিয়েছে, এভাবে সংক্রমণ যদি বাড়তে থাকে তাহলে কত ওষুদ মজুত রাখতে হবে। হাসপাতালগুলিতে কি ব্যবস্থা নেওয়া হবে তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বলে জানা যাচ্ছে। অন্যদিকে, এমআর বাঙ্গুর হাসপাতালকে তৈরি রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে।

অন্যদিকে এই আতঙ্কের মধ্যেই রাজ্যে চলে এল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের আধিকারিকরা। গত কয়েকদিন আগেই স্বাস্থ্যমন্ত্রকের তরফে বেশ কয়েকটি রাজ্যে ডাক্তারদের পাঠানোর কথা বলা হয়। সেই মতো আজ বুধবার রাজ্যে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের ডাক্তারদের একটি টিম এসে পৌঁছেছে বলে জানা গিয়েছে। শুধু আসা নয়, মাঠে নেমে কাজও তাঁরা শুরু করে দিয়েছে।

জানা যায় ওই প্রতিনিধি দল এদিন হুগলিতে যান। চুঁচুড়ায় হুগলির মুখ্য স্বাস্থ্য আধিকারিক সহ জেলা স্বাস্থ্য দফতরের আধিকারিকদের নিয়ে জরুরি বৈঠক করেন। ওমিক্রন নিয়ে কীভাবে প্রস্তুতি তা নিয়েই এদিন আলোচনা হয় বিস্তারিত ভাবে। শুধু তাই নয়, করোনা নিয়েও আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে।

অন্যদিকে বৈঠক শেষে মুখ্য স্বাস্থ্য আধিকারিক রমা ভুঁইয়া বলেন এদিন কোভিড নিয়েই আলোচনা হয়েছে।জেলায় তৃতীয় ঢেউ রোখার সার্বিক পরিস্থিতি জেনে কেন্দ্রীয় দল সন্তোষ প্রকাশ করেছেন বলে দাবি।

পাশাপাশি এদিন বৈঠক ছাড়াও বেশ কয়েকটি জেলার হাসপাতালগুলিও ঘুরে দেখেন কেন্দ্রের আধিকারিকরা। কেন্দ্রীয় সরকারের রিজিওনাল ডিরেক্টর ডাঃ সত্যজিৎ সেনের নেতৃত্বে ৫জনের প্রতিনিধি দল বাংলায় এই মুহূর্তে রয়েছে। স্বাস্থ্য দফতরের সঙ্গে এই টিম আলোচনা করতে পারে বলে খবর।

English summary
meeting on Corona situation in Health Department, central team came at Hooghly
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X