• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীর ‘উদ্বোধনে’র পর মমতার সূচনা! সার্কিট বেঞ্চ নিয়ে অদ্ভুত সমীকরণ তৃণমূল-বিজেপির

উত্তরবঙ্গ সফরে গিয়ে জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারপরই সমালোচনার ঝড় বয়ে গিয়েছিল। হাইকোর্ট ঘোষণা করেছিল ফের জলপাইগুড়ির সার্কিট বেঞ্চের উদ্বোধন হবে। জল্পনার অবসান ঘটিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতেই জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের উদ্বোধন হতে চলেছে।

মোদীর ‘উদ্বোধনে’র পর মমতার সূচনা! সার্কিট বেঞ্চ নিয়ে অদ্ভুত সমীকরণ তৃণমূল-বিজেপির

১১ মার্চ সোমবার থেকে সার্কিট বেঞ্চের কাজ শুরু হবে। তার আগে মুখ্যমন্ত্রী ও প্রধান বিচারপতি উপস্থিত থেকে সার্কিট বেঞ্চ উদ্বোধন করবেন ৯ মার্চ। একমাস পর শনিবার ফের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ বসছে উদ্বোধনের আসর। রাজ্যের প্রকল্প, হাইকোর্টের সার্কিট বেঞ্চ তবু সেখানে রাজ্যের কাউকে ডাকা হয়নি, ডাকা হয়নি হাইকোর্টের কোনও বিচারপতি বা পদাধিকারীকে।

জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে থাকবে একটা ডিভিশন বেঞ্চ ও দুটি সিঙ্গল বেঞ্চ। ১৫ মার্চ পর্যন্ত সেখানে বসবেন কলকাতা হাইকোর্টের কার্যনির্বাহী প্রধান বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার, বিচারপতি মুমতাজ খান, বিচারপতি অরিন্দম মুখোপাধ্যায় ও বিচারপতি মধুমিতা মিত্র। এরপর কোন বিচারপতিদের পাঠানো হবে, তা স্থির করবে কলকাতা হাইকোর্ট।

[আরও পড়ুন: মিথ্যাচারে অন্য প্রধানমন্ত্রীদের-কে পিছনে ফেলেছেন মোদী, বেনজির আক্রমণ রাহুলের ]

শুক্রবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পৌঁছে গিয়েছেন শিলিগুড়িতে। তিনি সার্কিট বেঞ্চের উদ্বোধন করবেন। আইনমন্ত্রী মলয় ঘটক উপস্থিত থাকবেন। তিনি আগে থেকেই উদ্বোধনী অনুষ্ঠানের তদারকি করছেন। উপস্থিত থাকার কথা কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি-সহ অন্যান্যদেরও।

[আরও পড়ুন:বিতর্কিত দুই কেন্দ্রে লোকসভার প্রার্থী ঘোষণা বামফ্রন্টের, কংগ্রেসকে 'সৌজন্য' বিমানের ]

English summary
Mamata Banerjee will open the circuit bench of Jalpaiguri after Narendra Modi. Mamta Banderjee challenges Narendra Modi’s opening of circuit bench,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X