• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সোনার বাংলা মমতাই গড়বেন! অমিত শাহকে কড়া জবাব তৃণমূলের

  • |

বিহার, ওড়িশার পর বাংলার জন্য প্রথম ভার্চুয়াল সভাত রাজ্যের শাসকদলকে বিঁধেছেন অমিত শাহ। ৬ বছরে মোদী সরকারের সাফল্যের চিত্র তুলে ধরে তৃণমূল সরকারের বিরুদ্ধে ব্যর্থতার অভিযোগ করেছেন অমিত শাহ। যার কড়া জবাব দিয়েছে তৃণমূল। রাজ্যের শাসক দল বলেছে সোনার বাংলা মমতা বন্দ্যোপাধ্যায়ই গড়বেন।

 অভিষেক বন্দ্যোপাধ্যায়

অভিষেক বন্দ্যোপাধ্যায়

এদিন সকালে তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় টুইটে বলেছিলেন, বাংলার মানুষ তো সঙ্কটে এতদিন তাঁকে(অমিত শাহকে) কিছু বলতে দেখেননি, তাই এদিন তিনি অন্তত একটা প্রশ্নের উত্তর দেবেন, 'চিন আমাদের ভূমির অংশ দখল করেছে কি না?'

এদিনের ভার্চুয়াল সভা থেকে সার্জিকাল স্ট্রাইকের কথা বললেও অমিত শাহ চিন প্রসঙ্গে একটা কথাও বলেননি। তাঁর সভা শেষে অভিষেক বন্দ্যোপাধ্যায় টুইটে বলেন, অমিত শাহজির ভাষণে বরাবর যে বাগাড়ম্বরপূর্ণ উক্তি থাকে, অথচ কোনও সারবত্তা থাকে না, এদিনও তার ব্যতিক্রম হয়নি। আর উনি যে বাংলা থেকে তৃণমূলকে বের করার স্বপ্নের কথা বললেন তার প্রেক্ষিতেই জানতে চাই, ভারতের ভূখণ্ড থেকে চিনকে কখন বের করা হবে?

 পার্থ চট্টোপাধ্যায়

পার্থ চট্টোপাধ্যায়

তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় টুইটে বলেছেন , বাংলা যখন করোনা অতিমারী আর আম্ফানের মতো প্রাকৃতিক দুর্যোগের মোকাবিলা করছে, সেখানে অমিত শাহ তাঁর প্রাধান্য স্পষ্ট করে দিলেন। বাংলার সকলে এই মানুষটিকে মনে রাখুন, যিনি শুধু সাধারণের ভোটের জন্য ক্ষুধার্ত, আর কোনও কিছু নিয়ে তিনি চিন্তিত নন।

অরূপ বিশ্বাস

অরূপ বিশ্বাস

টালিগঞ্জে সাংবাদিক বৈঠকে অরূপ বিশ্বাস বলেন, ওরা ভার্চুয়াল সভা করে, মানুষের কাছে যেতে পারে না বলে, আর মমতা বন্দ্যোপাধ্যায় মানুষের সঙ্গেই রয়েছেন। এই ভার্চুয়াল সভা করতে যে হাজার হাজার কোটি টাকা খরচ করছে বিজেপি তা নোটবন্দির খেলা। এই টাকা তো পরিযায়ী শ্রমিকদের দিতে পারত। বিজেপি কাগুজে বাঘ, ভাষণসর্বস্ব বলেও মন্তব্য করেন তিনি। যা বলে তা করে, আর যা করে তা বলে না। যেমন নোটবন্দির সময় হয়েছিল। অমিত শাহ আগে জানান উনি গুজরাটের মন্ত্রী থাকার সময় কত দাঙ্গা, হিংসা হয়েছে। কত মানুষ মরেছে। সোনার বাংলা মমতা বন্দ্যোপাধ্যায়ই গড়বেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বেই বাংলা এগিয়ে চলেছে, চলবেও। মন্তব্য করেছেন তিনি।

মহুয়া মৈত্র

মহুয়া মৈত্র

কৃষ্ণনগরের তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্র সোমবার ৮ জুন রাতে টুইটে বলেন, যে শ্রমিকরা মোবাইল বিক্রি করে বাড়ি ফিরেছেন, তাঁদের অমিত শাহের ভাষণ সরাসরি দেখতে বলা হচ্ছে, এটা জানতে যে, কেন্দ্র কীভাবে করোনা মোকাবিলা করেছে! এটা ভার্চুয়াল সভা না প্রহসন? প্রশ্ন করেছিলেন তিনি।

মহুয়া মৈত্র অমিত শাহের ভার্চুয়াল সভা নিয়ে লিখেছেন, সেই একই মিথ্যা কথা আর বিষ ছড়িয়ে বঙ্গ বিজেপির তারকা অতিথি ২০২১-এ বাংলা দখলের খেলা শুরু করলেন, অযথা ৭২ হাজার স্ক্রিন লাগিয়ে। আমরা বরং তৃণমূল কন্ট্রোল স্ক্রিন থেকেই মানুষের জন্য কাজ করা পছন্দ করি। এভাবেই তৃণমূল দুর্গত মানুষজনকে প্রয়োজনীয় সহায়তা প্রদান করছে।

 নুসরত জাহান

নুসরত জাহান

তৃণমূল কংগ্রেস সাংসদ নুসরত জাহান টুইটারে বলেছেন, ২০১৪ সালে ভার্চুয়াল সভা থেকে আচ্ছে দিনের কথা বলেছিল বিজেপি। তারপর একে একে হলো নোটবন্দি, মূল্যস্ফীতি, বেকারত্ব, এনআরসি, সিএএ, করোনা মোকাবিলায় ব্যর্থতা, পরিযায়ী শ্রমিকদের দুর্দশা উপেক্ষা করা। বাংলার মানুষ আর পাতা ফাঁদে অন্ধভাবে পা জড়াবে না।

তৃণমূলের টুইটার

তৃণমূলের টুইটার

সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের টুইটারে লেখা হয়েছে, যাঁর হাতে দেশের সার্বভৌমত্ব বিপন্ন, তিনি বাংলায় সংস্কৃতি পুনরুদ্ধারের কথা বলছেন! মনে রাখবেন, অমিত শাহের চোখের সামনে তাঁর দলের লোকেরা বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছিল। সেই মূর্তি পুনঃপ্রতিষ্ঠা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বিজেপিতে মোহভঙ্গ জনপ্রিয় নেত্রীর! একুশের নির্বাচনের আগে যোগ দিলেন বালুরঘাট তৃণমূলে

English summary
Mamata Banerjee will make Golden Bengal, says TMC. They also criticised Amit Shah's speech
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X