• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাংলার চলচ্চিত্র উৎসবে আমন্ত্রিত বলিউডের তিন খান! বিনিয়োগ নিয়ে বড় সিদ্ধান্ত মমতার

  • |
Google Oneindia Bengali News

ফের বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে ( bengal global summit) আয়োজন করতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার। আগামী বছরের ২০ ও ২১ এপ্রিল এই দুদিন কলকাতায় এই সম্মেলনের আয়োজন করা হবে। করোনা পরিস্থিতিতে গত একবছর বন্ধ ছিল এই সম্মেলন। ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। রাজ্যে এখনও অনেকটাই নিয়ন্ত্রনে করোনা গ্রাফ। স্কুল, কলেজ খুলে গিয়েছে। আর সেখানে দাঁড়িয়ে ফের একবার বাণিজ্য সম্মেলন বাংলায়। যদিও এই পরিস্থিতির মধ্যেই ওমিক্রণ নিয়ে একটা আতঙ্ক তৈরি হয়েছে।

বিনিয়োগ টানতে মুম্বইতে মমতা

বিনিয়োগ টানতে মুম্বইতে মমতা

দুদিনের সফরে মুম্বই উড়ে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুলত বাংলার জন্যে বিনিয়োগ টানতেই তাঁর এই সফর। জানা যায়, বাণিজ্য নগরীতে শিল্পপতিরা একটি সম্মেলন করবেন। আর সেখানে উপস্থিত থাকার জন্যেই মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো হয়েছে। আর সেখানে উপস্থিত থাকতেই মুলত তাঁর এই সফর। যদিও এই মুম্বই সফরকে সম্পূর্ণ ভাবে বাংলার বিনিয়োগ টানার ক্ষেত্রে ব্যবহার করতে চান রাজ্যের প্রশাসনিক প্রধান।

বাণিজ্য সম্মেলনে আমন্ত্রণ জানাবেন

বাণিজ্য সম্মেলনে আমন্ত্রণ জানাবেন

দিল্লি উড়ে যাওয়ার আগে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, সেখানকার শিল্পপতিদের আমন্ত্রণেই মুম্বই যাচ্ছি। তাঁদের অনেকের এই রাজ্যে ব্যবসা করেন। কথা হবে। বিনিয়োগ নিয়েও কথা হবে বলে জানান মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়, বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনেও মুম্বইয়ের শিল্পপতিদের আমন্ত্রণের কথা জানান তিনি। পশ্চিমবঙ্গ শিল্পের ঠিকানা, একই সঙ্গে বলেন রাজ্যের প্রশাসনিক প্রধান। তবে এই সম্মেলন নিয়ে কতটা আশাবাদী সেই প্রসঙ্গে মমতা বলেন, মহামারী চলছে। ম্যালেরিয়া, ডেঙ্গুও বাড়ছে। এই বছরটাও আমাদের কষ্টের মধ্যে যেতে হবে। তবে মহামারীর মধ্যে যদি আমরা কিছু না করি তাহলে দেশ-অর্থনীতি তো থেমে থাকবে না। বিধি মেনেই সবকিছু করা হবে আর ভালো হবে বলে মত রাজ্যের প্রশাসনিক প্রধানের।

আসতে পারেন মোদীও

আসতে পারেন মোদীও

গত কয়েকদিন আগেই দিল্লি সফরে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানে গিয়ে একাধিক বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেন তিনি। আর সেখানে বিশ্ব বাণিজ্য সম্মেলনে অংশ নেওয়ার জন্যে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানান মমতা। তাঁর দাবি, এই সম্মেলনে অংশ নেবেন প্রধানমন্ত্রী মোদী। তাঁর হাত ধরেই বিশ্ব বাণিজ্য সম্মেলনের উদ্বোধন। যদিও এখনও পিএমও'এর তরফে কিছু বলা হয়নি।

কাউকে বিরক্ত করতে চাই না!

কাউকে বিরক্ত করতে চাই না!

মুম্বই সফরে যাচ্ছেন কিন্তু শাহরুখের সঙ্গে কি দেখা করবেন? সে বিষয়ে মমতা বলেন, সবাই সবার কাজে ব্যস্ত রয়েছেন। আমি কাউকে ডিস্টার্ব করতে চাই না। তবে আগামী চলচিত্র উতসবে আমির, শাহরুখ, সালমান সবাইকে আমন্ত্রণ জানানো হবে। এছাড়াও অবশ্যই অমিতাভ সহ আরও বেশ কয়েকজনকে আমন্ত্রণ জানানো হবে বলেও জানিয়েছেন রাজ্যের প্রশাসনিক প্রধান।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Mamata banerjee will invite Shahrukh, Amir Khan and Salman for kolkata film festival 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X