• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূলে কি হেভিওয়েটদের মিলিয়ে দিতে পারবেন মমতা, নয়া সমীকরণে বাধ সেধেছে অন্তর্কলহ

দক্ষিণ দিনাজপুরের প্রাক্তন জেলা সভাপতির তৃণমূলে ফেরা নিয়ে এখন চর্চা তুঙ্গে উঠেছে। ফেসবুক পোস্টে তাঁর আগমন বার্তা প্রচার হতেই গোষ্ঠীকোন্দল শুরু হয়েছে জেলায়। তৃণমূলের পঞ্চায়েত সমিতির সভাপতির বাড়িতে একদল চড়াও হয়ে ভাঙচুর চালায় বলে অভিযোগ। ২০২১-এর আগে জেলা তণমূলের সমীকরণ নিয়ে চলছে তরজা।

তৃণমূলে হেভিওয়েটদের মিলিয়ে দিতে

তৃণমূলে হেভিওয়েটদের মিলিয়ে দিতে

২০১৯ নির্বাচনে হারের পর দক্ষিণ দিনাজপুর তৃণমূল কংগ্রেসে পট পরিবর্তন হয়েছিল। জেলা সভাপতি বিপ্লব মিত্র অপসারিত হয়েছিলেন। তিনি যোগ দিয়েছিলেন বিজেপিতে। কিন্তু বিজেপিতে গিয়েই তিনি খুশি নেই। এক বছরেও কোনও পদ মেলেনি। সম্প্রতি রাজ্য বিজেপির সংগঠনে রদবদল হলেও তিনি ব্রাত্যই থেকেছেন। ২০২১-এর আগে তাই বিপ্লববাবুকে ফিরিয়ে তৃণমূলে হেভিওয়েটদের মিলিয়ে দিতে চাইছেন মমতা।

ফেসবুক বার্তার পরই অন্তর্কলহ তুঙ্গে

ফেসবুক বার্তার পরই অন্তর্কলহ তুঙ্গে

সম্প্রতি পঞ্চায়েত সমিতির সভাপতির ছেলের পোস্ট করা এক ফেসবুক বার্তাতেই জল্পনার পারদ চড়েছে। তিনি পোস্ট করেছেন, তৃণমূলে ফিরতে চলেছেন বিপ্লব মিত্র। জেলায় ফের জোয়ার আসতে চলেছে তৃণমূলে। এই পোস্ট ঘিরেই জল্পনার পারদ চড়েছে। তারপরই হিংসার বাতাবরণ তৈরি হয়েছে জেলায়।

তৃণমূলের গোষ্ঠীকোন্দলে নয়া সমীকরণ সংকটে

তৃণমূলের গোষ্ঠীকোন্দলে নয়া সমীকরণ সংকটে

এই অবস্থায় তৃণমূলের অন্দরে আবার শুরু হয়েছে ঘোর দ্বন্দ্ব। বিপ্লব মিত্রের বিরুদ্ধে গোষ্ঠী এই ঘটনায় ক্ষুব্ধ। বিশেষ করে পঞ্চায়েত সমিতির সভাপতির ছেলে ফেসবুকে বিপ্লব মিত্রকে নিয়ে পোস্ট করা নিয়ে তৃণমূলের গোষ্ঠীকোন্দল প্রকাশ্যে চলে এসেছে। তৃণমূলেরই একাংশ পঞ্চায়েত সমিতির সভাপতির বাড়িতে চড়াও হয়ে ভাঙচুর করে বলে অভিযোগ।

বিরুদ্ধ গোষ্ঠীর নেতারা খুশি হবেন না ঘরওয়াপসিতে

বিরুদ্ধ গোষ্ঠীর নেতারা খুশি হবেন না ঘরওয়াপসিতে

এই ঘটনায় অভিযোগ তিন জেলা কার্যকরী সভাপতি শুভাশিস পালের দিকে। অর্পিতা ঘোষ সভানেত্রী হওয়ার পর তাঁকে কার্যকরী সভাপতি করা হয়েছিল। আর বিপ্লব মিত্রের সময়ে তিনি ছিলেন কোণঠাসা। বিপ্লব মিত্র দলে ফিরে এলে তিনি আবার পিছনের সারিতে চলে যেতে পারেন, এমনটা মনে করেই এই হামলা বলে অভিযোগ।

হেভিওয়েটদের মেলাতে মমতার হাতিয়ার শুভেন্দু!

হেভিওয়েটদের মেলাতে মমতার হাতিয়ার শুভেন্দু!

মমতাও চাইছেন সমস্ত গোষ্ঠীদ্বন্দ্, ভেদাভেদ মুছে সবাইকে এক করে এগিয়ে চলতে। কারণ ২০২১-এর লড়াই খুব কঠিন হতে চলেছে। তাই দক্ষিণ দিনাজপুর জেলায় যদি নয়া সমীকরণ তৈরি করা যায়, তা তৃণমূলের পক্ষে মঙ্গলই হবে। তাই শুভেন্দুকে পর্যবেক্ষক করে পাঠাবার পরিকল্পনাও রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। তা কতটা ফলপ্রসূ হয় তা-ই এখন দেখার।

সুন্দরবনে চালু হল ৫ কোটি ম্যানগ্রোভ রোপণ প্রকল্প

বিজেপি ছেড়ে বিপ্লব মিত্র কি তৃণমূলে ফিরছেন! মমতার চটজলদি সিদ্ধান্তে জল্পনা তুঙ্গে

English summary
Mamata Banerjee wants to match all heavyweight before 2021 in South Dinajpur. TMC wants to return Biplab Mitra from BJP. Mamata increases speculation after appoint MLA as acting president,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X