• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার আর মণ্ডপে নয় পুজো উদ্বোধন করবেন ভার্চুয়ালি, ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী, জেনে নিন উদ্বোধনের দিন

পুজোর কাঁটা করোনা সুর। তারমধ্যেই কোভিড প্রোটোকল মেনে পুজোর অনুমতি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তাই পুজো উদ্বোধনেও উপায় বের করেছেন তিনি। গত বছর মহালয়া থেকেই উদ্বোধন শুরু করে দিয়েছিলেন তিনি। এবার আর সে সুযোগ নেই। তাই ভার্চুয়ালি পুজো উদ্বোধনের পথ বেঝে নিয়েছেন মুখ্যমন্ত্রী। তার জন্য তিন দিন বেঁধে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

ভার্চুয়ালি পুজো উদ্বোধন

ভার্চুয়ালি পুজো উদ্বোধন

এবার আর মণ্ডপে গিয়ে নয় নবান্নে বসেই পুজো উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নে বসেই ঘোষণা করলেন তিনি। তারজন্য তিনটে দিন বেছে নিয়েছে। ১৫, ১৬, ১৭ এই তিনদিন পুজো উদ্বোধন করবেন তিনি। ১৫ তারিখ উত্তর কলকাতা, ১৬ তারিখ বেহালা- যাদবপুর আর ১৭ তারিখ দক্ষিণ কলকাতার পুজো উদ্বোধন করবেন তিনি। নবান্ন থেকেই হবে সব উদ্বোধন। তার আগে সিএমওতে ইমেইল করে জানাতে হবে। লিঙ্ক তৈরি করে দেবে নবান্নই।

মাস্ক ছাড়া প্যান্ডেলে নয়

মাস্ক ছাড়া প্যান্ডেলে নয়

মাস্ক ছাড়া কাউকে প্যান্ডেলে ঢুকতে দেবেন না। দুর্গাপুজোর আগে ফের কড়া নির্দেশিকা দিলেন মুখ্যমন্ত্রী। যাঁরা মাস্ক পরে আসবেন না তাঁদের প্যান্ডেলে ঢোকার অনুমতি দিতে নিষেধ করেছেন তিনি। যদি মাস্ক থাকে তাহলে তাঁদের মাস্ক দিতে হবে। নইলে প্যান্ডেলে ঢুকতে দেয়া যাবে না। শহরে নতুন করে করোনা সংক্রমণ বাড়ছে জেনেই সতর্ক করলেন মুখ্যমন্ত্রী।

দুর্গাপুজোর অনুমতি দিচ্ছে না অন্য রাজ্য

দুর্গাপুজোর অনুমতি দিচ্ছে না অন্য রাজ্য

এদিন আবার উত্তর প্রদেশ এবং দিল্লি সরকারকে খোঁচা দিয়ে মুখ্যমন্ত্রী বলেছেন দেশের আর কোনও রাজ্যে দুর্গাপুজোর অনুমতি দেওয়া হয়নি। দিল্লিতে কেবল সিআর পার্কে পুজো হবে। আর উত্তর প্রদেশে তো কোথাও পুজোর অনুমতি দেওয়া হয়নি। কেবলমাত্র বাংলাতেই দুর্গাপুজোর অনুমতি রয়েছে। কারণ বাংলায় সব ধর্মের উৎসবকেই প্রাধান্য দেওয়া হয় বলে জানিয়েছেন তিনি।

করোনা টেস্টের খরচ কম

করোনা টেস্টের খরচ কম

রাজ্যে করোনা সংক্রমণ বাড়ছে। তাই করোনা পরীক্ষার খরচ কমানোর কথা ঘোষমা করলেন মুখ্যসচিব। এবার থেকে ১৫০০ টাকাতেই রাজ্যে করোনা পরীক্ষা করা যাবে। করোনা রোগীদের জন্য অ্যাম্বুলেন্সের খরচ কমানোর কথাও বলা হয়েছে। পাড়ায় পাড়ায় ফের চিকিৎসকদের চেম্বার খোলার অনুমতি দেওয়া হয়েছে। একই সঙ্গে রাজ্যবাসীকে জ্বর এলে তা গোপন করা থেকে বিরত থাকতে বলেছেন তিনি।

Puja Special : কলকাতাঃ নবান্ন থেকে এবার ভার্চুয়াল পুজো উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী, কোভিড আবহে পদক্ষেপ

রাজ্যে কমল করোনা পরীক্ষার খরচ! প্যান্ডেলে যাওয়ার আগে মাস্ক পরুন, বললেন মুখ্যমন্ত্রী

English summary
Mamata Banerjee says this year Durga Puja inaugration will be vertually
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X