• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অখিলেশকে জোর করে হারানো হয়েছে, EVM-র ফরেন্সিক তদন্ত হওয়া উচিত, বিজেপির জয়কে নিশানা মমতার

অখিলেশকে জোর করে হারানো হয়েছে, EVM-র ফরেন্সিক তদন্ত হওয়া উচিত, বিজেপির জয়কে নিশানা মমতার
Google Oneindia Bengali News

উত্তর প্রদেশে জোর করে অখিলেশ যাদবকে হারানো হয়েছে। এমনই দাবি করেছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি ইভিএমে গণ্ডগোল করা হয়েছে। সঠিক ফলের জন্য ইভিএমের ফরেন্সিক তদন্ত দাবি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন যন্ত্রের কারসাজিতে জিতেছে বিজেপি। মানুষের ভোটে বিজেপি জেতেনি।

জোর করে হারানো হয়েছে বিজেপি

জোর করে হারানো হয়েছে বিজেপি

উত্তর প্রদেশে বিপুল ভোটে িজতেছে বিজেপি। সত্যি হয়েছে বুথ ফেরত সমীক্ষা। ফের ক্ষমতায় আসছে যোগী সরকার। বিরোধীদের আশায় জল ঢেলে কংগ্রেস প্রায় নিশ্চিহ্ন। তবে আশা জিইয়ে রেখেছেন অখিলেশ যাদব। ১২৫টি আসন পেয়েছে সমাজাবাদী পার্টি জোট। অখিলেশের জন্য বারাণসীতে গিয়ে প্রচার করে এসেছিলেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো। তাই অখিলেশের এই পরাজয় তিনি মানতে নারাজ। মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন অখিলেশকে জোর করে হারানো হয়েছে। মানুষের ভোটে বিজেপি জেতেনি। যন্ত্রের কারসাজিতে জিতেছে।

উত্তর প্রদেশে ভোট লুঠ হয়েছে

উত্তর প্রদেশে ভোট লুঠ হয়েছে

মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছেন উত্তর প্রদেশে ভোট লুঠ হয়েছে। ইভিএমের ফরেন্সিক তদন্তের দাবি জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অভিযোগ করেছেন ভোটের সময় উত্তর প্রদেশের একাধিক জায়গায় ইভিএমের গণ্ডগোলের অভিযোগ এসেছিল। প্রসঙ্গত উল্লেখ্য ভোটের ফলাফল প্রকাশের আগেও অভিলেশ যাদব ইভিএমে কারচুপির অভিযোগ তুলেছিলেন। তখন নির্বাচন কমিশনের তরফ থেকে স্পষ্ট জানানো হয় ইভিএমে কারচুপির কোনও ঘটন ঘটেনি। ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়ে রাখা ছিল ইভিএম। সেই সঙ্গে সিসিটিভি ক্যামেরাও লাগানো ছিল সেখানে।

কংগ্রেসকে দিয়ে হবে না

কংগ্রেসকে দিয়ে হবে না

৫ রাজ্যের বিধানসভা ভোটে প্রায় নিশ্চিহ্ন হয়ে গিয়েছে কংগ্রেস। উত্তর প্রদেশ, গোয়া, উত্তরাখণ্ড কোথাও কংগ্রেস কিছুই করতে পারেনি। পাঞ্জাবে ক্ষমতা ধরে রাখতে পারেনি। তাই মমতা বন্দ্যোপাধ্যায় এদিন মন্তব্য করেছেন কংগ্রেসের উপর ভরসা করে কিছু হবে না। বিজেপির বিরুদ্ধে লড়াই করতে হলে আঞ্চলিক দলগুলিকে একজোট হয়ে লড়তে হবে। ২০২৪-র লোকসভা ভোটের আগে আবারও বিরোধী ঐক্যের বার্তা শোনা গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে।

বিরোধী ভোট ভাগ হয়েছে উত্তর প্রদেশে

বিরোধী ভোট ভাগ হয়েছে উত্তর প্রদেশে

উত্তর প্রদেশে অখিলেশের হারের আরেকটি বড় কারণ বিরোধী ভোট ভাগ হয়ে যাওয়া। কারণ সমাজবাদী পার্টি একা লড়েছে। বিএসপি, কংগ্রেসও একক ভাবে লড়েছে। যার কারণে অনেক ভোট ভাগ হয়ে গিয়েছে। সেই সুযোগটা নিয়েছে বিজেপি। ২০২৪-এ কী হবে সেটা এখন থেকেই বলা কঠিন।তাই এই নিয়ে এহেতুক জল্পনা না বাড়ানোই ভাল বলে মন্তব্য করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে প্রধানমন্ত্রী মোদীকে নিশানা করে মমতা বলেছেন ৪ রাজ্যে ভোটে জিতেই আক্রমণাত্মক হয়ে উঠেছেন প্রধানমন্ত্রী মোদী। এত উগ্রতা ভাল না।

বাজেট বরাদ্দ বেড়েছে ৩.৮ গুণ! ৯০ হাজার কোটি টাকা কেন্দ্র দিচ্ছে না বলে তোপ মমতার বাজেট বরাদ্দ বেড়েছে ৩.৮ গুণ! ৯০ হাজার কোটি টাকা কেন্দ্র দিচ্ছে না বলে তোপ মমতার

English summary
Mamata Banerjee says BJP win in Uttar Pradesh due to EVM tampering
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X