• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানে ভারতীয় বায়ুসেনার 'সার্জিক্যাল স্ট্রাইক' নিয়ে কী প্রতিক্রিয়া দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

ভোর রাতে টানা ২১ মিনিট ধরে পাকিস্তানের মাটিতে সদর্পে জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিয়ে আসে ভারতীয় বায়ুসেনার মিরাজ ২০০০ এর ১২ টি যুদ্ধবিমান। ঘটনাকে অনেকেই 'সার্জিক্যাল স্ট্রাইক ২.০' এর তকমা দিয়ে ফেলেছেন। ঘটনা ঘিরে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী থেকে আপ প্রধান কেজরিওয়াল কুর্ণিশ জানিয়েছেন ভারতীয় বায়ুসেনার শৌর্য ও সাহসকে। সেই একই রাস্তায় হেঁটে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও কুর্ণিশ জানান ভারতীয় বায়ুসেনাকে।

পাকিস্তানে ভারতীয় বায়ুসেনার সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে কী প্রতিক্রিয়া দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

মোদী সরকারের আমলে এই নিয়ে দ্বিতীয়বার সার্জিক্যাল স্ট্রাইকের নিশানায় এল পাকিস্তান। এর আগে, কাশ্মীরের উরিতে সেনা ক্যাম্পে জঙ্গি হামলার জবাবে প্রথম সার্জিক্যাল স্ট্রাইক ঘটায় ভারত। তখনও প্রধানমন্ত্রী পদে ছিলেন নরেন্দ্র মোদী, আর জাতীয় উপদেষ্টা পদে অজিত ডোভাল। সেই ঘটনার প্রায় ২ বছর শেষ হতে না হতেই ফের কাশ্মীরের পুলওয়ামায় হামলা হয় সেনা কনভয়ে। যার জবাবে ২৬ ফেব্রুয়ারির ভোররাতেই পাকিস্তানের বুকে হামলা চালায় ভারত। ঘটনায় বায়ুসেনার সাহসকে কুর্ণিশ জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজের স্বভাব সিদ্ধ ভঙ্গিমায় তিনি আইএএফ বা ইন্ডিয়ান এয়ার ফোর্সকে 'ইন্ডিয়ান অ্যামেজিং ফাইটার্স' এর তকমা দেন। উল্লেখ্য, বিজেপি বিরোধী সমস্ত দলই পুলওয়ামা হামলা নিয়ে আগামীকাল অর্থাৎ বুধবার আলোচনায় বসতে চলেছে।

English summary
Mamata Banerjee reaction on surgical strike 2, indias attack on pakistan .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X