পঞ্চায়েতের আগে বার্তা মমতার, রাজ্য তথা দেশ গঠনে কাজ ভাগ করে দিলেন নেতাদের

Subscribe to Oneindia News

বর্ধিত কোর কমিটির বৈঠক থেকে তৃণমূলের ভবিষ্যৎ লড়াইয়ের দিক-নির্দেশনা করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সাংসদ-বিধায়ক-নেতাদের বার্তা দেওয়ার পাশাপাশি তিনি জানিয়ে দিলেন জনবিরোধী কাজ করে না তাঁর সরকার। কোনওদিন জনবিরোধী কাজ করবেও না। তিনি কোর কমিটির বৈঠক থেকে বার্তা দেন, শুধু মা-মাটি-মানুষের সরকার মুখে বললে হবে না, কাজে করে দেখাতে হবে। মানুষের পাশে থাকতে হবে।

পঞ্চায়েতের আগে বার্তা মমতার, রাজ্য তথা দেশ গঠনে কাজ ভাগ করে দিলেন নেতাদের

এদিন তিনি নির্দেশ দেন, তৃণমূলকেই মানুষের পাশে থাকতে হবে। শুধু রাজ্য গঠন নয়, দেশ গঠনেও তৃণমূলকে অগ্রণী ভূমিকা নিতে হবে। মমতা বলেন, কেন্দ্রের বাজেট রয়েছে আগামীকাল। কেন্দ্রের সরকার ভোটের বাজেট করবে। আর আজ আমাদের বাজেট রয়েছে। আমরা বাজেট করব মানুষের জন্য। আমাদের বাজেট হবে উন্নয়নের।

পঞ্চায়েতের দিকে চেয়ে তৃণমূল নেতা-কর্মীদের তিনি নির্দেশ দেন রাস্তায় নামতে হবে। মানুষের কাছে যেতে হবে। মানুষের পাশে থাকতে হবে। তিনি এদিন জানিয়ে দেন, ৬ মার্চ সমস্ত ব্লকে ব্লকে মহিলাদের মিছিল। ৭ মার্চ প্রতিটি জেলায় মিহালাদের মিছিল হবে। ৮ মার্চ মহিলা দিবসে উত্তর ও দক্ষিণ বঙ্গে পৃথক অনুষ্ঠান হবে।

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন দলের নেতা-কর্মীদের নির্দেশ দেন সোশ্যাল নেট ওয়ার্কিং সাইটে কোনও কুরুচিকর মন্তব্য করা যাবে না। কড় বার্তা দিয়ে তিনি বলেন ভালো কাজ করতে হবে সোশ্যাল নেট ওয়ার্কিং সাইটে। নইলে দল ব্যবস্থা নেবে।
সামনে মাধ্যামিক ও উচ্চমাধ্যামিক পরীক্ষা রয়েছে। তাই সেই কারণে কোনও মিটিং মিছিল বাইরে করা যাবে না। ঘরের ভিতরে কর্মিসভা করতে পারবে। পরীক্ষা শেষ হলে জেলা সম্মেলন করতে হবে। একের কাজে অন্য কেউ নাক গলাতে পারবে না।

গোষ্ঠীদ্বন্দ্ব নিয়ে তিনি চরম বার্তা দেন এদিন। ৮ মার্চ পর্যন্ত প্রতি শনি-রবিবার দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে মিটিং-মিছিল চলবে।
তৃণমূল কংগ্রেসে ট্রেড ইউনিয়নকেও কড়া বার্তা দেন মমতা। দোলা সেনের নাম করেই বলে দেএওয়া হয় চন্দ্রিমা ভট্টাচার্যের কাজে যেন নাক না গলানো হয়। এদিন মুর্শিদাবাদে বাস দুর্ঘটনার পর উদ্ধারকার্যে বাধা দেওয়া হল কেন, প্রশ্ন তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভাঙচুরের রাজনীতিত তিনি বরদাস্ত করবেন না বলে ফের হুঁশিয়ারি দেন এদিন।

English summary
Mamata Banerjee gives message to party leader before Panchayat Election. She divides duty of party leader in core committee meeting

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.