মাথাপিছু ৫ লক্ষের বিমা ঘোষণা মমতার সরকারের! জানেন কারা পাবেন এই সুবিধা

Subscribe to Oneindia News

আগে সরকারি কর্মী, অস্থায়ী কর্মীদের পাশে দাঁড়িয়েছে রাজ্যের তৃণমূল সরকার। তাঁদের নানা পরিষেবা প্রদান থেকে শুরু করে এককালীন ভাতা দেওয়ার কথাও ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার মুখ্যমন্ত্রী দাঁড়ালেন পুণ্যার্থীদের পাশে। শুক্রবার নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, যাঁরা সাগরমেলায় যাবেন তাঁদের প্রত্যেকের জন্য মাথাপিছু ৫ লক্ষ টাকা বিমার ব্যবস্থা করা হবে।

মাথাপিছু ৫ লক্ষের বিমা দেবে মমতার সরকার

শুধু পুণ্যার্থীরাই নন, এই বিমার সুবিধা পাবেন সংবাদমাধ্যামের প্রতিনিধিরাও। গতবছর সাগরমেলায় পদপিষ্ট হয়ে কয়েকজনের মৃত্যু হয়। সেই কারণেই এবার বিমার সুবিধা দেওয়ার কথা ঘোষণা রাজ্য সরকারের। সাগরমেলার আগেই পুণ্যার্থীদের জন্য বিমার সুবিধাদানের কথা ঘোষণা করে পুণ্যার্থীদের পাশে থাকার বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মাথাপিছু ৫ লক্ষের বিমা দেবে মমতার সরকার

নবান্নে মুখ্যমন্ত্রীর নেতৃত্বে গঙ্গাসাগর মেলা নিয়ে একটি উচ্চপর্যায়ের বৈঠক হয় শুক্রবার। সেই বৈঠকে বিমার পরিষেবা প্রদানের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার পাশাপাশি সাগরমেলা আয়োজন নিয়েও ইতিবাচক কিছু পদক্ষেপ নেওয়া হয়। মমতা বন্দ্যোপাধ্যায় আলাদা আলাদা করে মন্ত্রীদের দায়িত্ব বুঝিয়ে দেন।

মাথাপিছু ৫ লক্ষের বিমা দেবে মমতার সরকার

মমতা জানান, সাগরমেলায় তদারকির দায়িত্বে থাকবেন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, রাজীব বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারী, মন্টুরাম পাখিরা, শেভন চট্টোপাধ্যায় প্রমুখ। দায়িত্ব দেওয়া হয়েছে সাংসদ মণীশ গুপ্তাকেও। এই বৈঠকে জেটি মেরামত থেকে শুরু করে নাব্যতা বাড়ানোর আলোচনা হয়। জেটির নিরাপত্তা ও জলযানগুলি নিরাপদে চালানোর বন্দোবস্ত করতেই এই আলোচনা।

English summary
Mamata Banerjee’s Government announces to give insurance cover of five lakh to the pilgrims of Ganga Sagar mela.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.