• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে শুভেচ্ছা জানিয়ে মমতা বলেলন, 'দেশ আপনার দিকে তাকিয়ে'

দ্রৌপদী মুর্মুই (Draupadi Murmu) দেশের পরবর্তী রাষ্ট্রপতি (President) । এমনটা জানিয়েছে নির্বাচন কমিশন। এদিন সংসদ ভবনের ৬৩ নম্বর ঘরে প্রথমে সাংসদদের ভোট গণনা করা হয়।
  • |
Google Oneindia Bengali News

দ্রৌপদী মুর্মুই (Draupadi Murmu) দেশের পরবর্তী রাষ্ট্রপতি (President) । এমনটা জানিয়েছে নির্বাচন কমিশন। এদিন সংসদ ভবনের ৬৩ নম্বর ঘরে প্রথমে সাংসদদের ভোট গণনা করা হয়। আর দীর্ঘ ভোট গণনা শেষে দ্রৌপদী মুর্মুকেই দেশের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি হিসাবে ঘোষণা করা হয়।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে শুভেচ্ছাবার্তা মমতার

এক ইতিহাসের মুখোমুখি দেশ। মুর্মুকে রাষ্ট্রপতি হিসাবে ঘোষণা'র পরেই উৎসবে মেতে উঠেছে গোটা দেশ। বিশেষ করে ওডিশায় রাষ্ট্রপতি'র গ্রাম সেখানেও শুরু হয়েছে উৎসব।

ইতিমধ্যে দ্রৌপদী মুর্মু'র বাড়িতে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে সোশ্যাল মিডিয়াতে সবার আগে ভাবী রাষ্ট্রপতিকে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুভেচ্ছা জানিয়ে তিনি লিখছেন, গোটা দেশ আপনার দিকে তাকিয়ে আছে। আপনি দেশের সংবিধানকে রক্ষা করবেন। চারদিকে এত মতভেদ সেদিকে আপনিই গণতন্ত্রকে রক্ষা করবেন বলে টুইটে আশা প্রকাশ করেন রাজ্যের প্রশাসনিক প্রধান।

বলে রাখা প্রয়োজন, রাষ্ট্রপতি নির্বাচনে এবার আলাদা ভাবে প্রার্থী দেয় বিরোধীরা। কার্যত এই নির্বাচনকে মাথায় রেখে সমস্ত বিরোধী জোটকে এক ছাতার তলায় নিয়ে আসতে তৎপর ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই লক্ষ্যেই কখনই শরদ পাওয়ার বাড়িতে ছুটে যান। কথা বলেন অন্যান্যদের সঙ্গেও।

আর সেই মতো এই নির্বাচনে প্রার্থী হিসাবে বেশ কয়েকটি নাম নিয়ে শুরু হয় জল্পনা। বিরোধীদের প্রার্থী হিসাবে প্রথমেই শরদ পাওয়ারএরনাম সামনে আস। যদিও তিনি দাঁড়াতে চাননা বলে স্পষ্ট বার্তায় আজনিয়ে দেন। এরপর ফারুক আবদুল্লাহ এবং গোপালকৃষ্ণ গান্ধীর নাম সামনে আসে। যদিও দুজনেই দাঁড়াতে চান না বলে জানিয়ে দেন। যদিও পরে তৃণমূল নেতা যশবন্ত সিনহাকেই প্রার্থী করে বিরোধীরা। যা গর্বের বলে মন্তব্য করেন মুহ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আর এই বিতর্কের মধ্যেই দ্রৌপদী মুর্মুকে প্রার্থী করে বিরোধীদের চমকে দেন মোদী-শাহ। কার্যত এরপরেই মমতা বলেন, প্রার্থী নিয়ে আগে বিজেপি কিছু জানালে তাহলে ভেবে দেখতাম। আর এহেন মন্তব্য ঘিরেই শুরু হয় নয়া বিতর্ক। যদিও যশবন্ত সিনহাকেই শেষমেশ ভোট দেন তৃণমূল সাংসদ-বিধায়করা।

অন্যদিকে যশবন্ত সিনহা হারতেই তিনি বলছেন, রাষ্ট্রপতি নির্বাচনে জয়ের জন্য আমি দ্রৌপদী মুর্মুকে আন্তরিকভাবে অভিনন্দন জানাই'। একটি বড় বার্তা দিয়েছেন বিরোধী রাষ্ট্রপতি পদ প্রার্থী। তিনি বলছেন, ১৫তম রাষ্ট্রপতি হিসাবে তিনি ভয় বা পক্ষপাত ছাড়াই সংবিধানের রক্ষক হিসাবে কাজ করবেন। পাশাপাশি ইতিমধ্যে দ্রৌপদী মুর্মুকে শুভচ্ছা বার্তা দিয়েছেন শাহ থেকে শুরু করে বিরোধী শিবিরও।

English summary
Mamata banerjee congratulates Draupadi murmu after being elected as president
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X