• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তৃণমূল কর্মীদের শিবের মতো বিষপান করতে হবে! পঞ্চায়েতের আগে বার্তা মহুয়ার

তৃণমূল কর্মীদের শিবের মতো বিষপান করতে হবে! পঞ্চায়েতের আগে বার্তা মহুয়ার
  • |
Google Oneindia Bengali News

তৃণমূল কর্মীদের শিবের মতো বিষপান করার পরামর্শ দিলেন সাংসদ মহুয়া মৈত্র। পঞ্চায়েত নির্বাচনের আগে দলীয় কর্মীদের উদ্দেশে মহুয়ার বার্তা, শিব যেভাবে বিষপান করেছিলেন, সেভাবেই বিষপান করা শিখতে হবে। বিষ যেন শিবের মতো গলায় আটকে থাকে। তাহলেই মঙ্গল, তা না হলে লোকসভা নির্বাচরে পস্তাতে হবে!

তৃণমূল কর্মীদের শিবের মতো বিষপান করতে হবে! পঞ্চায়েতের আগে বার্তা মহুয়ার

কেন এমন কথা বললেন সাংসদ মহুয়া মৈত্র? দলীয় কর্মীদের প্রতি মহুয়া মৈত্রের কথায়, আপনি যদি টিকিটের প্রত্যাশী হন, কিন্তু পঞ্চায়েতে টিকিট না পান, তাহলে বিরোধিতা করবেন না। বিরোধিতা না করে চুপচাপ থাকুন, তার ফল পাবেন। কিন্তু বিরোধিতা করলে লোকসভার সময় কপালে দুঃখ আছে।

বছর ঘুরলেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। সে জন্য জেলায় জেলায় প্রস্তুতি শুরু করে দিয়েছে সমস্ত দলই। তৃণমূল কংগ্রেসও পিছিয়ে নেই প্রস্তুতিতে। আর প্রস্ততির মধ্যেই তৃণমূলে দলীয় কোন্দলের আশঙ্কা করছে নেতৃত্ব। এই আবহে এবার পঞ্চায়েতের আগে দলীয় অন্তর্দ্বন্দ্ব নিয়ে হুঁশিয়ারি দিয়ে রাখলেন মহুয়া মৈত্র।

মুর্শিদাবাদের ডোমকলের সভা থেকে দলীয় কর্মীদের উদ্দেশে মহুয়া মৈত্র দলীয় কর্মীদের উদ্দেশে বার্তা নিয়ে এখন জোর শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে। বিভিন্ন সময়ে বিভিন্ন বিতর্কিত মন্তব্য করে শিরোনামে উঠে এসেছেন মহুয়া মৈত্র। এই আবহে দলের কর্মীদের হুঁশিয়ারি দেওয়ায় প্রশ্ন উঠেছে। তবে কি নীচুতলার কর্মীদের উপর এতটুকু ভরসা নেই তৃণমূলের, সে প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে।

২০১৮-র নির্বাচন থেকেই দেখা যাচ্ছে টিকিট না পেলে বিদ্রোহ দেখা দিয়েছে। আর তার পরিণতি হয়েছে ভয়াবহ। ২০১৯-এর লোকসভায় তৃণমূলের মুখ থুবড়ে পড়ার পিছনে পঞ্চায়েত ভোটে কোন্দল একটা বড় ভূমিকা নিয়েছিল। তৃণমূলে বিদ্রোহীদের দিয়ে ফায়দা তুলতে সমর্থ হয়েছিল বিজেপি। তাই এবার আগে থেকে সাবধানী তৃণমূল।

মহুয়া মৈত্র সেই কথাই মনে করিয়ে দিয়েছেন। তিনি বলেন, লোকসভার আগে পঞ্চায়েতে নিজেদের একাধিপত্য বিস্তার করতে পায়ের তলার জমি আরও শক্ত করতে হবে। এই আবহে ক্ষমতা দখলের লড়াইকে কেন্দ্র করে কর্মীদের রেষারেষি যাতে দলীয় ভাবমূর্তি নষ্ট না করে, তার দিকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

মহুয়া মৈত্র বলেন, আসন্ন পঞ্চায়েত ভোটটা গুরুত্বপূর্ণ। দলকে এই ভোটে নিজের ক্ষমতা প্রদর্শন করতে হবে। আবার ক্ষমতা দেখানোর জন্য দলের বিরোধিতা করতেও এই ভোটে অনেকে পিছপা হয় না। সেই প্রবণতা বাড়লে দলের পক্ষে সমূহ বিপদ। এরপরই লোকসভা ভোট। পঞ্চায়েতে দলের মধ্যে লড়াই হলে, তার প্রভাব পড়বে লোকসভায়। তাই যাতে নিজেদের মধ্যে ভোট কাটাকাটি না হয়, সেদিকে নজর দিতে হবে। তাহলেও বিজেপি ভোকাট্টা হয়ে যাবে।

 মায়ের সঙ্গে দেখা করতে পারছেন না অর্পিতা, আজ আদালতে কোন আর্জি জানাবে 'অপা' মায়ের সঙ্গে দেখা করতে পারছেন না অর্পিতা, আজ আদালতে কোন আর্জি জানাবে 'অপা'

English summary
Mahua Moitra gives message to TMC’s workers before Panchayat Election in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X