• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাম-কথায় মজেছেন তৃণমূলের মদন! উপনির্বাচনে হেরে কি পা বাড়ালেন বিজেপির পথে

সম্প্রতি ভাটপাড়া বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের টিকিটে তিনি উপনির্বাচনে লড়াই করেছিলেন। কিন্তু রাজনৈতিক পুনরুত্থান সম্ভব হয়নি মদন মিত্রের। তিনি অর্জুন-পুত্র পবন সিংয়ের কাছে হেরে বসেন। তারপর থেকেই উল্টো সুরে বাজছেন মদন। ভোটের পর থেকেই বদলাতে শুরু করেছেন। এখন আবার বাড়িতে বসাচ্ছেন রামকথার আসর।

ভোটের আগে শক্র, ভোট মিটতেই মিত্র

ভোটের আগে শক্র, ভোট মিটতেই মিত্র

ভোটের আগে অর্জুন সিং ও বিজেপিকে কড়া ভাষায় আক্রমণ করেছিলেন। ভোটে হেরে সেই মদন মিত্রের চোখা চোখা ডায়লগ যেন বেসুরো লাগছিল। সেই সূত্রপাত। ফের মদন মিত্র দলের অন্দরে প্রাসঙ্গিকতা উদ্ধার করতে না পেরে ঢলে পড়ছেন বিজেপির দিকে- এমনই ইঙ্গিত মিলেছে তাঁর নানা কর্মধারায়।

রামকথার আয়োজন করে জল্পনা

রামকথার আয়োজন করে জল্পনা

রাজ্যে জয় শ্রীরাম ধ্বনি নিয়ে চরম উত্তেজনা শুরু হয়েছে লোকসভা ভোটের শুরু থেকেই। তা জারি ছিল শপথ গ্রহণ পর্যন্ত। এরই মধ্যে নিজের বাড়িতে রামকথার আয়োজন করে জল্পনা বাড়ালেন রাজ্যের প্রাক্তন পরিবহণমন্ত্রী তথা তৃণমূল নেতা মদন মিত্র। তাঁর এই রামকথার আসরের আয়োজনে অন্য গন্ধ খুঁজে পাচ্ছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

কী বোঝাতে চাইছেন মদন

কী বোঝাতে চাইছেন মদন

প্রশ্ন উঠেছে, রামকথার আসরের আয়োজন করে তিনি ঠিক কী বোঝাতে চাইছেন? তা এখনও স্পষ্ট নয়। ২১ জুলাইয়ে আগে তৃণমূল নেতা মদন মিত্রের এহেন রামপ্রীতিকে তবে ভালো চোখে দেখছেন শাসক দলের নেতারা। প্রাক্তন পরিবহণমন্ত্রীর ভবানীপুরের বাসভভনে বসবে এই রামকথার আসর। তার আগে প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে পৌঁছে গিয়েছে।

দলে প্রাসঙ্গিকতা ফিরে পেতে

দলে প্রাসঙ্গিকতা ফিরে পেতে

জানা গিয়েছে, কয়েক হাজার মানুষ নিমন্ত্রিত থাকবেন এই রাম-উৎসবে। বিধানসভা উপমির্বাচনে হারের পর থেকেই তিনিই দলে কোণঠাসা হয়ে পড়েছিলেন। সারদা মামলায় অভিযুক্ত হওয়ার পর থেকেই তিনি দলের অন্দরে চাপে ছিলেন। তারমধ্যেই তিনি চেষ্টা করছিলেন প্রাসঙ্গিকতা ফিরে পেতে।

ভাটপাড়ায় হেরে খাদের কিনারায়

ভাটপাড়ায় হেরে খাদের কিনারায়

কিন্তু ভাটপাড়ায় হেরে তিনি তাঁর রাজনৈতিক ভবিষ্যৎকে অন্ধকারে ঠেলে দিলেন। মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে একটা সুযোগ দিয়েছিলেন, কিন্তু অর্জুনের গড় থেকে জয় ছিনিয়ে আনতে তিনি ব্যর্থ। রাজনৈতিক পর্যবেক্ষকদের ধারণা, সারদাকাণ্ডে জেলে যাবার পর থেকে তাঁর সঙ্গে তফাৎ রেখে চলছেন দলীয় নেতারা। দলনেত্রী তাঁর দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছিলেন। সম্প্রতি তিনি প্রাসঙ্গিকতা ফিরে পেতে শুরু করেছিলেন তৃণমূলে। তারপর ভাটপাড়া উপনির্বাচনে মদনের পরাজয়ে সেই সম্ভাবনাতেও ছেদ পড়ে গেল।

English summary
Madan Mitra increases speculation of joining in BJP after his Ram-worship. He recently arrange of Ram-katha in his Bhawanipur House
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X