• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এটা স্থানীয় পঞ্চায়েত ভোট নাকি লোকসভা নির্বাচন হচ্ছে বাংলায়? সব মাথার মধ্যে যেন তালগোল পাকিয়ে যাচ্ছে

মুম্বইয়ে এদিন লোকসভা ভোট অনুষ্ঠিত হচ্ছে। বান্দ্রা, ভিলে পার্লে, জুহু থেকে শুরু করে শহর জুড়ে মানুষ ভোট দিচ্ছেন শান্তিতে। কোথাও কোনও অভিযোগ নেই। দলে দলে সেলেবসরা বেরিয়ে এসে ভোট দিয়ে গণতন্ত্রের উৎসবে মেতে উঠেছেন। শুধু মুম্বই নয়, দেশের বিভিন্ন প্রান্তে যত জায়গায় ভোট হচ্ছে, সব জায়গায় কমবেশি একই চিত্র। একমাত্র গরমই ভোটদাতাদের কাছে সবচেয়ে বড় বাধা। বাকি সব জায়গায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলেছে।

এটা পঞ্চায়েত ভোট নাকি লোকসভা? সব তালগোল পাকাচ্ছে বাংলায়

কাট টু - পশ্চিমবঙ্গ। এখানে ভোটদান করতে যাওয়া মানে যেন সাক্ষাত জীবন হাতে নিয়ে চলাফেরা করা। ভোট দিতে বেরিয়ে জ্যান্ত ফিরবেন কিনা কেউ জানেন না। এদিন রাজ্যের ৮টি লোকসভা কেন্দ্রে ভোট চলছে। সকাল থেকেই ভোটদান শুরুর আগে থেকেই নানা জায়গায় অশান্তির চিত্র। বিশেষ করে গ্রাম্য এলাকায় বেশি করে সন্ত্রাসের চিত্র ধরা পড়েছে।

এবং এখানে শুধু শাসক দলের বিরুদ্ধেই যে সমস্ত অভিযোগ উঠছে তা নয়। বিরোধীরাও পাল্টা মারমুখী হয়ে উঠেছেন। বীরভূম, আসানসোল, দুর্গাপুর, বহরমপুর সব জায়গায় প্রায় একই চিত্র। অবাধ, শান্তিপূর্ণভাবে কোনও জায়গায় ভোট হচ্ছে না।

কোথাও ছাপ্পা, কোথাও বুথ দখল, কোথাও প্রিসাইডিং অফিসারকে সরিয়ে দেওয়া, কোথাও বুথের ভিতরে ঢুকে নজরদারি ভোট ঠিক জায়গায় পড়ছে কিনা, কোথাও পোলিং এজেন্টকে মেরে বাড়িতেই আটকে রাখা, কোথাও কেন্দ্রীয় বাহিনীর দাবিতে ভোট বয়কট - এই সব ধরনের অরাজকতার চিত্রই সংবাদমাধ্যমের সামনে উঠে এসেছে।

[আরও পড়ুন ভোট কেন্দ্রে যেতে 'বাধা'! তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত নলহাটি]

কোথাও নিরাপত্তা বাহিনী ও রাজ্য পুলিশ অতি সক্রিয় হয়ে লাঠিচার্জ করেছে, কোথাও আবার নিরাপত্তা বাহিনী নেই। পাচিল টপকে ভিতরে ঢুকে ছাপ্পা দেওয়ার অভিযোগ উঠছে।

এই অবস্থায় বাংলায় কীভাবে সুষ্ঠু ভোট হওয়া সম্ভব? প্রশ্ন উঠছেই। এরই মধ্যে নির্বাচন কমিশনের তরফে অজয় নায়েক জানিয়েছেন, ভোট শান্তিপূর্ণ। কেন্দ্রীয় বাহিনী থাকা না থাকা নিয়েও বিশেষ মুখ খোলেননি তিনি। তবে আসল পরিস্থিতিটা ঠিক কী? রাজ্যে এই পরিস্থিতি, ক্ষমতা দখলের লড়াই আর কত রক্ত ঝরাবে? চতুর্থ দফার ভোট ফের একবার পঞ্চায়েত নির্বাচনের স্মৃতি উসকে এই প্রশ্নটাই সামনে তুলে আনল।

[আরও পড়ুন;লোকসভা নির্বাচনের সমস্ত খবর পেতে ক্লিক করুন ]

English summary
Lok Sabha Elections 2019 : Why Bengal only suffers poll violence each and every time
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X