• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বামনেতার কণ্ঠে শুভেন্দুর ভূয়সী প্রশংসা, পঞ্চায়েতের আগে হঠাৎ বিপরীতপন্থী দুই দলে জোটের আবহ

Google Oneindia Bengali News

একসময়ে শিলিগুড়ি মডেল খুবই জনপ্রিয় হয়ে উঠেছিল। কিন্তু এখন তা অতীত। কারণ শিলিগুড়ি মডেলকে তছনছ করে তৃণমূল খাতা খুলেছে সেখানে। সম্প্রতি নন্দকুমার মডেল নিয়ে খুব চর্চা শুরু হয়েছে। নন্দকুমার সমবায় সমিতি নির্বাচনে বাম-রাম জোট করে তৃণমূলকে হারিয়ে দিয়েছে। তারপর শুভেন্দু অধিকারীকে খোলাখুলি সমর্থন করে বসলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। তাঁর এই সমর্থন বার্তায় নতুন করে জল্পনা উসকে দিয়েছে।

বামনেতার কণ্ঠে শুভেন্দুর ভূয়সী প্রশংসা, পঞ্চায়েতের আগে জোট!

সিপিএম নেতা সুজন চক্রবর্তী চান, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী যেন এভাবেই সরকারের ভুল ধরানোর কাজ বজায় রাখেন। সুজন চক্রবর্তীর কন্ঠে শুভেন্দুর প্রশংসা রাজ্য রাজনীতিতে অন্য ভাবনার জন্ম দিয়েছে নতুন করে। রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের আগে বাম নেতার গলায় বিজেপির নেতার প্রশংসা রাজ্যে বাম-বিজেপি জোট সম্ভাবনা উসকে দিয়েছে ফের।

সম্প্রতি বেনিয়ম সংক্রান্ত তথ্য জানাতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী নিজের ইমেল আইডি প্রকাশ করেছেন। সে প্রসঙ্গে সুজনবাবুর বক্তব্য বিরোধী দলনেতা হিসেবে শুভেন্দু অধিকারী ঠিক কাজ করে চলেছেন। পাশাপাশি সিপিএম নেতার আশা, এই প্রবণতা যেন বজায় রাখেন শুভেন্দু। মমতা বন্দ্যোপাধ্যায় জাতীয় স্তরে বিজেপির বিরোধিতা করলেও, সরকারের ভুল ধরাতে তারা ব্যর্থ। কিন্তু শুভেন্দু অধিকারী পরতে পরতে ভুল ধরিয়ে চলেছেন।

বামনেতার কণ্ঠে শুভেন্দুর ভূয়সী প্রশংসা, পঞ্চায়েতের আগে জোট!

তিনি অভিষেক বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারীর দ্বৈরথ নিয়েও এদিন মুখ খোলেন সুজন চক্রবর্তী। এ প্রসঙ্গে সুজন চক্রবর্তী দুই নেতাকেই খোঁচা দেন। দুজনেই যুব সভাপতি ছিলেন। যে গড়নে শুভেন্দু বড় হয়েছেন, সেই গড়নেই অভিষেক বড় হচ্ছেন। এই আবহে দুই নেতার বিরোধ স্রেফ লোক দেখানো বলে মনে করেন সুজন চক্রবর্তী।

সম্প্রতি শুভেন্দু অধিকারী কেন্দ্রের প্রকল্পের নাম বদল করে কাজ চলছে বলে অভিযোগ করেন। তাঁর দাবি্ কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রকের টাকায় তৈরি হওয়া রাস্তার পাশে প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার বোর্ড লাগাতে হবে। সেই রাস্তা সাংসদকে দিয়ে উদ্বোধন করাতে হবে। তা না হলে যেত তাঁকে মেল করে বিষয়টি জানানো হয়। এই মর্মে তিনি ই-মেল আইডি প্রকাশ করেন শুভেন্দু। এরপরই সুজন চক্রবর্তী বলেন, ঠিকই করেছেন বিরোধী দলনেতা। সরকারের কোথায় ভুল হচ্ছে, কী ভুল হচ্ছে, তা দেখিয়ে দেওয়াই বিরোধী দলনেতার কাজ। সেই কাজ শুভেন্দু অধিকারী সঠিকভাবেই পালন করছেন।

বামনেতার কণ্ঠে শুভেন্দুর ভূয়সী প্রশংসা, পঞ্চায়েতের আগে জোট!

কিন্তু সুজন চক্রবর্তীর এই বার্তা পঞ্চায়েত নির্বাচনের আগে কোথায় যেন জোট ধর্মের সহায়ক বলে মনে করছে রাজনৈতিক মহল। কেননা সম্প্রতি নন্দকুমারে বাম-বিজেপি জোট করে ভোটে জয় হাসিল করেছে। তারপর সেই মডেলকে হাতিয়ার করে পূর্ব মেদিনীপুরেরই মহিষাদলের কেশবপুর জালপাই রাধাকৃষ্ণ সমবায় সমিতি নির্বাচনের আগে সম্পূ্র্ণ ভিন্ন মেরুতে থাকা দুটি রাজনৈতিক দল একসঙ্গে পথ চলছে।

English summary
Left Front and BJP alliance speculation increased after Sujan Chakraborty’s praise to Suvendu Adhikari.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X